২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজাকারদের নামও পাঠ্যসূচীতে অন্তর্ভুক্ত থাকবে ॥ মোজাম্মেল

সংবাদদাতা, দোহার-নবাবগঞ্জ, ঢাকা ॥ মুক্তিযুদ্ধবিষয়ক মন্ত্রী আকম মোজাম্মেল হক বলেছেন, মুক্তিযুদ্ধে যারা বিরোধিতা করেছেন সেসব রাজাকার ও পাপীষ্ঠদের নামও পাঠ্যবইয়ে অন্তর্ভুক্ত করা হবে। কারণ রাজকারদের নাম অন্তর্ভুক্ত না হলে ভবিষ্যত প্রজন্ম প্রকৃত ইতিহাস জানতে পারবে না। তিনি শুক্রবার ঢাকার নবাবগঞ্জে উপজেলা আওয়ামী লীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে একথা বলেন।

মন্ত্রী বলেন, বিসিএস পরীক্ষার প্রশ্নপত্রে মুক্তিযুদ্ধ ও মুক্তি সংগ্রাম বিষয়ে ১০০ নম্বরের প্রশ্নপত্র রাখার চিন্তাভাবনা চলছে। এছাড়া আগামী বাজেট থেকে মুক্তিযোদ্ধাদের চিকিৎসা ভাতা ও বোনাস দেয়ার চিন্তাভাবনা চলছে।

নবাবগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি নাসির উদ্দিন ঝিলুর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন। এছাড়াও বিশেষ অতিথি ছিলেন সাবেক গণপূর্ত প্রতিমন্ত্রী এ্যাডভোকেট আব্দুল মান্নান খান, ঢাকা জেলা আওয়ামী লীগের সভাপতি বেনজীর আহমেদ, সাধারন সম্পাদক মাহবুবুর রহমান, আওয়ামী লীগের জাতীয় কমিটির সদস্য আব্দুল বাতেন মিয়াসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতারা।