২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীর জলাবদ্ধতা নিরসনে অচিরেই কাজ শুরু

স্টাফ রিপোর্টার ॥ রাজধানীর জলাবদ্ধতা নিরসনে অচিরেই কাজ শুরু করার কথা জানিয়েছেন ঢাকার দুই মেয়র। শনিবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি) ভবনে ‘নগর ঢাকায় জলজট: উত্তরণের উপায়’ শীর্ষক গোল টেবিল আলোচনায় অংশ নিয়ে এ কথা বলেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন এবং ডিএনসিসি মেয়র আনিসুল হক।

তারা বলেন, জলাবদ্ধতা সমাধানে যথেষ্ট চিন্তা ভাবনা করা হচ্ছে। প্রকৌশলী ও পরিকল্পনাবিদদের সাথে নিয়ে একটি আদর্শ ও সুদূরপ্রসারী পরিকল্পনা তৈরি করা হবে। সে অনুযায়ি কাজ শুরু হবে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এ বিষয়ে যথেষ্ট বাজেট বরাদ্দ দিয়েছেন বলে জানান তারা।

এ সময় দুই মেয়র বলেন, প্রধানমন্ত্রী রাজধানীর জলাবদ্ধতা নিরসনে সচেতন রয়েছেন। তিনিও চান জলাবদ্ধতা দূর করতে। এজন্য যথেষ্ট বাজেট বরাদ্দ দিয়েছেন তিনি। ডিএসসিসি’র আয়োজনে অনুষ্ঠান আয়োজনের সহযোগিতায় ছিলো বাংলাদেশ ইনস্টিটিউট অব প্ল্যানার্স, ঢাকা ওয়াসা, স্থপতি ইনস্টিটিউট অব বাংলাদেশ, ইঞ্জিনিয়ার্স ইন্সটিটিউশন অব বাংলাদেশ। এতে স্থপতি, স্থানীয় সরকার বিশেষজ্ঞ, প্রকৌশলী থেকে শুরু করে বিভিন্ন সেক্টরের বিশেষজ্ঞরা অংশ নেন। তারা জলাবদ্ধতা নিরসনে সমন্বিত উদ্যোগে একটি পৃথক অথরিটি গঠনের প্রস্তাব দেন।