২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সুশিক্ষিত শিক্ষার্থীরাই জাতীর মেরুদন্ড - অধ্যাপক নোমান উর রশীদ

 সুশিক্ষিত শিক্ষার্থীরাই জাতীর মেরুদন্ড - অধ্যাপক  নোমান উর রশীদ

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর ॥ জাতীয় বিশ^বিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মো: নোমান উর রশীদ বলেছেন, একটি দেশের সার্বিক উন্নতি নির্ভর করে সুশিক্ষিত জনগোষ্ঠির উপর। এর মূল ভিত্তি হল মানসম্মত যুগোপোযোগী শিক্ষা ব্যবস্থা। এ ক্ষেত্রে আধুনিক শিক্ষায় শিক্ষিত শিক্ষার্থীরাই ভবিষ্যত জাতীর মেরুদন্ড।

তিনি শনিবার সকালে রাজধানী ঢাকার নাজনীন স্কুল এন্ড কলেজে অনুষ্ঠিত নবীণবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দানকালে একথা বলেন।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রীর ভিশন ২১ বাস্তবায়নের লক্ষ্যে, বর্তমান জাতীয় শিক্ষানীতির আলোকে জাতীয় বিশ^বিদ্যালয়কে একটি আধুনিক মানসম্মত ও আইটি নির্ভর বিশ^বিদ্যালয় হিসাবে গড়ে তোলার জন্য অবিরাম প্রয়াস চালিয়ে যাচ্ছে। এজন্য নবাগত শিক্ষার্থী সহ সকলের সম্মিলিত প্রচেষ্ঠা প্রয়োজন।

নবীণবরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর-ঢাকা অঞ্চলের উপ-পরিচালক গৌর চন্দ্র মন্ডল ও ঢাকার জেলা শিক্ষা অফিসার মো: হারুন-আর রশীদ সরকার। সভায় সভাপতিত্ব করেন নাজনীন স্কুল এন্ড কলেজের গভর্নিং বডির চেয়ারম্যান আলহাজ্ব গোলাম মোর্তুজা এডভোকেট। এতে কলেজের অধ্যক্ষ মো: নুরুল ইসলাম, নবাগতসহ কলেজের শিক্ষার্থীরা ও শিক্ষক-কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

শনিবার জাতীয় বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ, তথ্য ও পরামর্শ দফতরের পরিচালক (ভারপ্রাপ্ত) মোঃ ফয়জুল করিম স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

নির্বাচিত সংবাদ