২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ব্লগার নীলাদ্রি হত্যা : একজন শনাক্ত

স্টাফ রিপোর্টার॥ ব্লগার নীলাদ্রি চট্টোপাধ্যায় (নিলয় নীল) হত্যাকাণ্ডে গ্রেফতার দু’জনের মধ্যে ঘটনাস্থলে উপস্থিত ছিল এমন একজনকে শনাক্ত করেছেন প্রত্যক্ষদর্শীরা।

রাজধানীর মিন্টো রোডে ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া সেন্টারে শনিবার দুপুরে ডিএমপির গোয়েন্দা ও অপরাধ তথ্য বিভাগের (ডিবি) যুগ্ম-কমিশনার মো. মনিরুল ইসলাম এ তথ্য জানান।

তিনি বলেন, নিলয় হত্যাকাণ্ডের পর প্রথমে আনসারুল্লাহ বাংলা টিমের যে দু’জনকে গ্রেফতার করেছিল ডিবি তাদের মধ্যে একজন হত্যাকাণ্ডের সময় উপস্থিত ছিল। সাক্ষীদের মধ্যে কেউ কেউ তাকে শনাক্ত করেছেন। এরপরও ডিএনএ ও ফরেনসিক পরীক্ষার পর সবকিছু নিশ্চিত হওয়া যাবে।

মনিরুল ইসলাম বলেন, নীলাদ্রি হত্যার ঘটনায় ২৭ আগস্ট কাওসার হোসেন খান (২৯) ও কামাল হোসেন সরদারকে (২৭) আটক করা হয়। তারা আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য এবং ব্লগার আসিফ মহিউদ্দিন হত্যাচেষ্টা মামলার অন্যতম চার্জশিটভুক্ত আসামি।

প্রসঙ্গত, ২৭ আগস্ট বিকেল ৫টায় কাওসারকে মিরপুর-১০ এবং সন্ধ্যা সাড়ে ৬টায় শ্যামপুরের ধোলাইপাড় থেকে কামালকে আটক করা হয়। পরে তাদের গ্রেফতার দেখানো হয়।

১৩ আগস্ট উত্তরা ও মিরপুর এলাকা থেকে আনসারুল্লাহ বাংলা টিমের সদস্য এবং ব্লগার আসিফ মহিউদ্দিনকে হত্যাচেষ্টা মামলার চার্জশিটভুক্ত আসামি সাদ-আল-নাহিয়ান ও মাসুদ রানাকে গ্রেফতার করা হয়।

৭ আগস্ট গোড়ানে নিজ বাসায় ব্লগার ও এনজিও কর্মকর্তা নিলয়কে কুপিয়ে হত্যা করা হয়।