২১ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আগামীতে সব আইনজীবী সমিতিতেও জয়ী হবো ॥ ব্যারিস্টার আমীর

আগামীতে সব  আইনজীবী সমিতিতেও জয়ী হবো ॥ ব্যারিস্টার আমীর

স্টাফ রিপোর্টার ॥ আইনজীবীদের নিয়ন্ত্রক ও তদারক সংস্থা বাংলাদেশ বার কাউন্সিলের নবনির্বাচিত সরকার সমর্থক সদস্যরা বঙ্গবন্ধুর প্রতিকৃতি এবং কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেছেন। শনিবার বিকেলে প্রথমে ধানম-ির ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতি এবং পরে জাতীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানান তারা। উভয় স্থানেই এক মিনিট নীরবতা পালন করেছেন আইনজীবী নেতৃবৃন্দ।

শ্রদ্ধা নিবেদনের সময় উপস্থিত ছিলেন, বার কাউন্সিলের সাধারণ আসনে নবনির্বাচিত সদস্য ব্যারিস্টার এম আমির-উল-ইসলাম, এ্যাডভোকেট আব্দুল বাসেদ মজুমদার, এ্যাডভোকেট আব্দুল মতিন খসরু, এ্যাডভোকেট জেড আই খান পান্না, ‘এ’ গ্রুপ থেকে নির্বাচিত সদস্য কাজী নজিবুল্লাহ হিরু, ‘বি’ গ্রুপ থেকে নির্বাচিত সদস্য এইচ আর জাহিদ আনোয়ার, ‘সি’ গ্রুপ থেকে নির্বাচিত সদস্য ইব্রাহিম হোসেন চৌধুরী, ‘ই’ গ্রুপ থেকে নির্বাচিত সদস্য পারভেজ আলম খান, ‘এফ’ গ্রুপ থেকে নির্বাচিত সদস্য মোঃ ইয়াহিয়া এবং ‘জি’ গ্রুপ থেকে নির্বাচিত সদস্য মোঃ রেজাউল করিম।

এ সময় ব্যারিস্টার এম আমির-উল-ইসলাম বলেন, আমরা যেভাবে বার কাউন্সিলে জয় লাভ করেছি, আগামীতেও ঠিক একই ভাবে ঐক্যবদ্ধ থেকে দেশের সব আইনজীবী সমিতিতেও জয় লাভ করব। এ জন্য আমাদের সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। পরে উপস্থিত সকল আইনজীবীকে ভবিষ্যতে ঐক্যবদ্ধ থাকতে শপথ পাঠ করান।

আব্দুল বাসেত মজুমদার বলেন, এবার বার কাউন্সিলে আমাদের জয়ের প্রধান কারণ ঐক্যবদ্ধ প্যানেল। তাই ভবিষ্যতে সব নির্বাচনে যেন আমরা জয় লাভ করতে পারি সে জন্য সকলকে ঐক্যবদ্ধ থাকতে হবে। বিএনপি-জামায়াতকে আর আইনজীবীদের সংগঠনকে বিএনপি-জামায়াতের ক্যাম্প অফিসে পরিনত করতে দেয়া হবে না।

নবনির্বাচিত সদস্যরা ছাড়াও এ্যাডভোকেট ইউসুফ হোসেন হুমায়ুন, এ্যাডভোকেট সাহারা খাতুন, ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, এ্যাডভোকেট সানজিদা খানম প্রমুখ উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, গত বুধবার অনুষ্ঠিত বাংলাদেশ বার কাউন্সিলের এ নির্বাচনে আওয়ামী লীগ ও সমমনা দলগুলোর সমর্থক আইনজীবীদের মোর্চা সম্মিলিত আইনজীবী সমন্বয় পরিষদের (সাদা প্যানেল) প্রার্থীরা সংস্থার ১৪ আসনের মধ্যে ১০টি পেয়ে সংখ্যাগরিষ্ঠ্যতা লাভ করেন। এর মধ্যে সাধারণ সাত আসনের মধ্যে ৪টিতে এবং সাতটি গ্রুপ আসনের মধ্যে ৬টিতেই জয়লাভ করে সরকার সমর্থকরা।