১৮ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সাভারে শিশু উদ্ধার

নিজস্ব সংবাদদাতা, সাভার, ৩১ আগস্ট ॥ সাভারে এক শিশুকে উদ্ধার করেছে পুলিশ। সোমবার সকাল থেকেই বাবা-মার জন্য রাস্তায় দাঁড়িয়ে কাঁদতে থাকা শিশুটি রয়েছে এখন সাভার মডেল থানায় পুলিশ হেফাজতে।

নানার সঙ্গে গরুর ট্রাকে করে হেমায়েতপুরে নামার পর সে নানাকে হারিয়ে ফেলে। সাত বছরের শিশুটির কোন অভিভাবকের সন্ধান মেলেনি। নিজের নাম বাবু। বাবার নাম এমদাদুল। বাড়ি ময়মনসিংহ জেলার হালুয়াঘাট থানার বিন্দীবাজার ছাড়া আর কিছু বলতে পারেনি শিশুটি।

মা সমাবেশ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ শহরের কাটাখালীতে হাজী সুবেদ আলী সওদাগর সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে রবিবার মা সমাবেশ হয়েছে। প্রাথমিক শিক্ষার মানোন্নয়নে মায়েদের সম্পৃক্ততায় সনাক এই সমাবেশের আয়োজন করে। সমাবেশে তিন শতাধিক মা অংশ নেন। প্রধান অতিথির বক্তব্য রাখেন সহকারী জেলা প্রাথমিক শিক্ষা অফিসার ফেরদৌসী বেগম। জাহাঙ্গীর হাসানের সভাপতিত্বে সমাবেশে আলোচনা করেন শিক্ষা কর্মকর্তা তাছলিমা বেগম, মতিন, গোলাম মোস্তফা, শেখ মুজিবুর রহমান, জামিলা আক্তার, ফজলুর রহমান ও আলী আকবর মিলন প্রমুখ।

দখলদারের কবলে উজ্জ্বল সরণি

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ স্কাউট উজ্জ্বল রায় স্মরণি বর্তমানে অবৈধ দখলদারদের কবলে। এই সরণির পৃষ্ঠপোষক দিনাজপুর পৌরসভার এ ব্যাপারে প্রয়োজনীয় কোন পদক্ষেপ নেই। অবৈধ দখলদারদের উচ্ছেদে নেই কোন উদ্যোগ। সচেতন দিনাজপুরবাসী এ ব্যাপারে দ্রুত পয়োজনীয় পদক্ষেপ নিতে পৌর কর্তৃপক্ষের কাছে আহ্বান জানিয়েছেন। স্কাউট উজ্জ্বল রায় ছিলেন দিনাজপুর জিলা স্কুলের ১০ম শ্রেণীর মেধাবী ছাত্র ও নিয়মিত স্কাউট। সে ২৮ ডিসেম্বর ১৯৮৫ থেকে ৪ঠা জানুয়ারি ৮৬ পর্যন্ত ঢাকায় অনুষ্ঠিত ৩য় জাতীয় স্কাউট জাম্বুরিতে অংশগ্রহণ করে।

ইলিশ উৎসব

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ৩১ আগস্ট ॥ মঙ্গলবার থেকে পরবর্তী ৭ দিন চাঁদপুর শুরু হচ্ছে ইলিশ উৎসব। জাটকা প্রতিরোধে জেলেদের মাঝে সচেতনতাবোধ জাগ্রত করা, ইলিশের উৎপাদন বৃদ্ধিতে পরামর্শ গ্রহণ ও বাস্তবায়ন এবং প্রতিফলন দেখানোর লক্ষ্যেই প্রতিবছর এই উৎসব শুরু হয়। চতুরঙ্গ নামক সামাজিক সাংস্কৃতিক সংগঠনের আয়োজনে সপ্তমবারের মতো জিপিএইচ ইস্পাত ইলিশ উৎসব জেলা শিল্পকলা একাডেমিতে নানা কর্মসূচীর মধ্য দিয়ে অনুষ্ঠিত হবে। প্রতিদিন বিকেল ৩টা থেকে শুরু হয়ে রাত ৯টা পর্যন্ত অনুষ্ঠান চলবে।

২৩৯ কচ্ছপ উদ্ধার

স্টাফ রিপোর্টার, বেনাপোল ॥ বেনাপোল সীমান্ত থেকে বিপুল পরিমাণ ভারতীয় কচ্ছপ ও ফেনসিডিল উদ্ধার করেছে বর্ডার গার্ড বাংলাদেশের (বিজিবি) সদস্যরা। তবে এ সময় কোন চোরাচালানিকে আটক করতে পারেনি বিজিবি। সোমবার সকালে বেনাপোল পোর্ট থানার উত্তর বারপোতা গ্রাামের মাঠের মধ্য থেকে পরিত্যক্ত অবস্থায় ২৩৯ কচ্ছপ এবং ২২৫ বোতল ফেনসিডিল উদ্ধার করা হয়। বিজিবির একটি টহল দল বেনাপোল পোর্ট থানার উত্তর বারপোতা গ্রামের মাঠের মধ্যে অভিযান চালায়।