২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাইবান্ধায় যৌতুক বিরোধী প্রকল্পের আওতায় প্রশিক্ষণ

গাইবান্ধায় যৌতুক বিরোধী প্রকল্পের  আওতায়  প্রশিক্ষণ

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা॥ গাইবান্ধার দরিদ্র বিবাহযোগ্য নারীদের আর্থ-সামাজিক উন্নয়ন ও স্বাবলম্বী করে তুলতে আয় বর্ধক ও দক্ষতা উন্নয়ন কর্মসূচী বিষয়ক ৪ মাসব্যাপী এক প্রশিক্ষণ কর্মসূচীর মঙ্গলবার আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়। জেলার অন্যতম স্বেচ্ছাসেবী সংগঠন কর্মীরহাতের উদ্যোগে যৌতুক বিরোধী প্রকল্পের আওতায় ৮ম ব্যাচের এই প্রশিক্ষণ কর্মসূচীর আয়োজন করে। এতে সদর উপজেলার বিভিন্ন এলাকার নারী এই প্রশিক্ষণে অংশ গ্রহণ করছেন।

প্রশিক্ষণ কর্মসূচীর উদ্বোধন করেন বিশিষ্ট সমাজসেবক কর্মীরহাতের সভাপতি এম.আব্দুস সোবহান। এসময় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কর্মীরহাতের সহ-সভাপতি মোঃ আব্দুল হক চৌধুরী প্রমুখ।

প্রসঙ্গত উল্লেখ্য যে, দাতা সংস্থা নর্থ আমেরিকান বাংলাদেশী ইসলামিক কমিউনিটি (নাবিক) ইউএসএ এর অর্থায়নে সদর উপজেলার অতি দরিদ্র পরিবারের বিবাহযোগ্য ২০ জন নারীকে এই প্রশিক্ষণ কর্মসূচীর আওতায় পোশাক তৈরি, সূচী কর্ম, রান্না শিক্ষা, প্রাথমিক স্বাস্থ্য সচেতনতা, আত্ম-সুরক্ষা, গবাদী পশু পালন ও শাক-সবজী চাষ ইত্যাদি বিষয়ে প্রশিক্ষণ দেয়া হবে। প্রশিক্ষণ শেষে প্রত্যেককে বিনামূল্যে ১ টি করে পা-চালিত সেলাই মেশিন, নগদ অর্থ, সনদপত্রসহ অন্যান্য উপকরণ প্রদান করা হবে।