১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শ্রীনগরে বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকীতে সংঘর্ষ

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ মুন্সীগঞ্জের শ্রীনগরে বিএনপির ৩৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও মিলাদ মহফিল অনুষ্ঠানে ছাত্রদলের দু’গ্রুপের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার সন্দেহে পুলিশ বুলেট নামে এক ছাত্রদল কর্মীকে আটক করেছে। মঙ্গলবার এগারটার দিকে শ্রীনগর বাজারে যুবদলের কার্যালয়ে এ ঘটনা ঘটে।

উপজেলা বিএনপির সভাপতি আলহাজ মমিন আলী, সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেনসহ অন্যান্য সিনিয়র নেতৃবৃন্দের উপস্থিতিতে মামুন ও ফারুক গ্রুপের মধ্যে সংঘর্ষ বেঁধে যায়। এ সময় ফারুকের মাথা ফেটে যায়। তাকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। শ্রীনগর থানার ওসি সাহিদুর রহমান জানান, এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। তবে মামলা হওয়ার মতো কোন ঘটনা ঘটেনি। মামলা না হলে আটককৃত বুলেটকে ছেড়ে দেয়া হবে।

নাটোরে আদিবাসী যুবককে হত্যা চেষ্টার বিচার দাবি

সংবাদদাতা, নাটোর, ১ সেপ্টেম্বর ॥ নাটোরে আদিবাসী যুবক মিন্টু তেলীকে কুপিয়ে হত্যা চেষ্টার প্রতিবাদে ও অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার দুপুরে নাটোর প্রেসক্লাবের সামনে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচী পালিত হয়। আদিবাসী ছাত্র পরিষদ জেলা শাখার আয়োজনে এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সংগঠনের জেলা সভাপতি কালিদাস রায়, কোষাধ্যক্ষ অবনী রায়, এন এস কলেজ শাখা সভাপতি সুদীপ পাহান, জাতীয় আদিবাসী পরিষদের সদর থানা কোষাধ্যক্ষ লক্ষণ তেলী প্রমুখ।

বাকৃবি কর্মচারী নিয়োগ বাতিল আদেশ স্থগিত

বাকৃবি সংবাদদাতা ॥ বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ের (বাকৃবি) ৩য় ও ৪র্থ শ্রেণীর ৯৫ কর্মচারীর নিয়োগ বাতিলের সিদ্ধান্তের স্থগিত আদেশ দিয়েছে হাইকোর্ট। বিশ্ববিদ্যালয় প্রশাসনের চাকরি বাতিলের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে চাকরি থেকে বাদ পড়া ৮১ কর্মচারীর রিটের প্রেক্ষিতে সোমবার বিচারপতি মির্জা হোসেইন হায়দার ও বিচারপতি একেএম জহিরুল হকের বেঞ্চ ওই রায় দেয়। একই সঙ্গে প্রশাসনের চাকরি বাতিলের সিদ্ধান্ত কেন অবৈধ ঘোষণা করা হবে না সে বিষয়ে আগামী চার সপ্তাহের মধ্যে শিক্ষা সচিব, বাকৃবি উপাচার্য, রেজিস্ট্রার, ডেপুটি রেজিস্ট্রার, এডিশনাল রেজিস্ট্রার ও নিয়োগ বাছাই কমিটির কাছে জানতে চেয়েছে আদালত। আদালতে রিটকারীদের পক্ষে শুনানিতে অংশ নেন ব্যারিস্টার বদরোদ্দোজা বাদল এবং রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন ডেপুটি এ্যাটর্নি জেনারেল আল আমীন সরকার।

বিদ্যুত সংযোগ মেলা

নিজস্ব সংবাদদাতা, ভালুকা, ময়মনসিংহ, ১ সেপ্টেম্বর ॥ বিরুনীয়া ইউনিয়ন কংশেরকুল উচ্চ বিদ্যালয় মাঠে মঙ্গলবার ময়মনসিংহ পল্লী বিদ্যুত সমিতি-২ এর বিদ্যুত সংযোগ মেলা অনুষ্ঠিত হয়েছে । ময়মনসিংহ পল্লী বিদ্যুত সমিতি-২ এর জিএম জাহাঙ্গীর আলম এ মেলার উদ্বোধন করেন। সকাল থেকে শুরু হওয়া এ মেলা সন্ধ্যা পর্যন্ত চলে। বিকেল ৩টা পর্যন্ত প্রায় দেড় হাজার গ্রাহকের আবেদন গ্রহণ করা হয়েছে। আবেদনের ৩ ঘণ্টার মাঝে গ্রাহককে বিদ্যুত সংযোগ দেয়া হয়েছে। এম এস তাজুল ইসলাম ভূইয়া জানান, গ্রাহকরা যাতে সহজে বিদ্যুত সংযোগ পেতে পারে তাই এ মেলার আয়োজন।

সেলাই মেশিন বিতরণ

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১ সেপ্টেম্বর ॥ কলাপাড়ায় ১০ দরিদ্র মহিলাকে সেলাই মেশিন ও চারজনকে নার্সারির উপকরণ বিতরণ করা হয়েছে। বেসরকারী উন্নয়ন সংস্থা এফএইচ এ্যাসোসিয়েশন মঙ্গলবার দুপুরে এসব বিতরণ করে। কলাপাড়া প্রেসক্লাব মিলনায়তনে এ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংস্থার কর্মকর্তা গৌতম চন্দ্র দাস। প্রধান অতিথির বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ জাহাঙ্গীর হোসেন।