১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ’র সিদ্ধেশ্বরী ক্যাম্পাসে

  • স্টামফোর্ডে প্রীতি অনুষ্ঠান

সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ‘ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ কর্তৃক স্বীকৃতি’ অর্জন উপলক্ষে বৃহস্পতিবার একটি প্রীতি অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু। তিনি ছাত্রছাত্রীদের উদ্দেশে বলেন, ‘লেখাপড়া শিখে নিজেকে তৈরি করবেন। দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে দেশের সেবা করবেন; তা না হলে দেশের উন্নতি হবে না।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্টামফোর্ড ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা, প্রেসিডেন্ট ও প্রাক্তন ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম এ হান্নান ফিরোজ। তিনি বলেন ‘স্টামফোর্ড ইউনিভার্সিটি বাংলাদেশ শিক্ষার মান নিয়ে কখনও কোন আপোস করে নাই আর করবেও না। তাই সময়ের প্রয়োজনে যখন সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের ইনস্টিটিউশন অব ইঞ্জিনিয়ার্স বাংলাদেশের স্বীকৃতি প্রয়োজন হয়েছে তখন প্রয়োজনীয় সকল উপাদান নিয়ে একটি সুসজ্জিত সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগ তা অর্জনে সক্ষম হয়েছে। আর এই অর্জনে সিভিল ইঞ্জিনিয়ারিং বিভাগের সকল শিক্ষার্থীর সঙ্গে শিক্ষক তথা স্টামফোর্ড পরিবার আনন্দিত ও গর্বিত। এ ধরনের স্বীকৃতি প্রদানের জন্য আমি ইনস্টিটিউশনের সবাকে সাধুবাদ জানাই। এই অর্জনে স্টামফোর্ড আরও একটি ধাপ এগিয়ে গেল। আর পরবর্তী যেকোন ধাপ এগিয়ে নেয়ার জন্য স্টামফোর্ড দৃঢ়প্রত্যয়ী।’Ñবিজ্ঞপ্তি।

ডিপিডিসি কর্মকর্তাদের

বুনিয়াদি প্রশিক্ষণ

কোর্স উদ্বোধন

ডিপিডিসির নবনিযুক্ত কর্মকর্তাদের বুনিয়াদি প্রশিক্ষণ কোর্সের উদ্বোধন শনিবার ডিপিডিসির কাটাবনস্থ প্রশিক্ষণ কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। ডিপিডিসি পরিচালনা পর্ষদের চেয়ারম্যান তাপস কুমার রায় প্রশিক্ষণ কোর্স উদ্বোধন করেন। ব্যবস্থাপনা পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মোঃ নজরুল হাসান (অব), নির্বাহী পরিচালক (এইচআর) মরণ কুমার চক্রবর্তী, নির্বাহী পরিচালক (প্রকৌশল) এটিএম হারুনুর রশীদ এবং কোম্পানি সচিব মোহাম্মাদ মুনীর চৌধুরীসহ ডিপিডিসির উর্ধতন কর্মকর্তারা এ সময় উপস্থিত ছিলেন। ৩১ সহকারী প্রকৌশলী এবং ৩৭ আাইসিটি কর্মকর্তা বুনিয়াদি প্রশিক্ষণ গ্রহণ করবেন। আগামী ১১ নবেম্বর পর্যন্ত এই প্রশিক্ষণ কোর্স চলবে।

উদ্বোধনী অনুষ্ঠানে ডিপিডিসি পর্ষদের চেয়ারম্যান তাপস কুমার রায় বলেন, নবনিযুক্ত কর্মকর্তাদের জন্য এই বুনিয়াদি প্রশিক্ষণ খুবই গুরুত্বপূর্ণ। Ñবিজ্ঞপ্তি