২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হাসপাতালের প্রবেশপথে পশুরহাট বসানো যাবে না

স্টাফ রিপোর্টার ॥ পশুরহাট বসিয়ে হাসপাতালের পথ বন্ধ করা যাবে না বলে সংশ্লিষ্টদের জানিয়ে দিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। কোরবানির পশুরহাটের কারণে হাসপাতালের পথ যেন বন্ধ না হয়, সে বিষয়ে ঢাকার সংসদ সদস্যসহ হাসপাতালের পরিচালক ও সংশ্লিষ্টদের এ কথা জানিয়ে দেন স্বাস্থ্যমন্ত্রী। তিনি বলেন, দেশের বিভিন্ন জায়গা থেকে আসা জরুরী বিভাগের রোগীদের দুর্ভোগে ফেলা যাবে না। হাসপাতালে তাদের প্রবেশ করার ক্ষেত্রে হাটের নামে কোন ধরনের প্রতিবন্ধকতা সৃষ্টি করা যাবে না।

মঙ্গলবার স্বাস্থ্য মন্ত্রণালয়ের সভাকক্ষে ঢাকার বিভিন্ন সংসদীয় আসনে স্বাস্থ্য ব্যবস্থার অবস্থা জানতে স্বাস্থ্য মন্ত্রণালয় আয়োজিত এক সভায় সভাপতির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এ কথা বলেন।

সভায় স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, বেসরকারী বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন, সংসদ সদস্য সাহারা খাতুন, কাজী ফিরোজ রশিদ, হাজী সেলিম, আবু হোসেনসহ স্বাস্থ্য মন্ত্রণালয় ও অধিদফতরের উর্ধতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, গত বছর রাজধানীর বেশ ক’টি হাসপাতালের সামনে পশুরহাট বসেছিল। এতে জরুরী বিভাগে আসা রোগীরা চরম দুর্ভোগে পড়েন। এ বছর সেই দুর্ভোগ সৃষ্টি করা যাবে না বলে জানান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

গত বছরও রোগীদের কথা বিবেচনা করে হাসপাতালের সামনে পশুরহাট না বসাতে স্বাস্থ্য মন্ত্রণালয়ের অনুরোধ রাখেনি ঢাকা উত্তর সিটি কর্পোরেশন। কর্পোরেশনের কাছ থেকে ইজারা নিয়ে আগারগাঁওয়ের অন্তত চারটি গুরুত্বপূর্ণ হাসপাতাল ঘিরে পশুরহাট বসেছিল। হাটের কারণে রোগীরা চিকিৎসা নিতে এসে চরম ভোগান্তিতে পড়েন। এর আগের বছরগুলোতেও একই রকম দুর্ভোগে পোহাতে হয়েছে সারাদেশ থেকে জরুরী চিকিৎসার জন্য আসা রোগীদের।