২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মার্সেল কাপ বডিবিল্ডিং

মার্সেল কাপ বডিবিল্ডিং

স্পোর্টস রিপোর্টার ॥ বাংলাদেশ শরীরগঠন ফেড়ারেশনের উদ্যোগে ও ব্যবস্থাপনায় ‘মার্সেল কাপ ওপেন মেনস্ বডিবিল্ডিং চ্যাম্পিয়নশিপ’ আগামী ১২ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে। আর বি গ্রুপের মার্সেল ব্র্যান্ডের পৃষ্ঠপোষকতায় আয়োজিত এ প্রতিযোগিতায় ৬০, ৬৫, ৭০, ৭৫, ৮০ ও ৮০+ কেজি দৈহিক ওজন শ্রেণীতে অনুষ্ঠিত হবে। প্রতি ওজন শ্রেণীর প্রথম স্থান অর্জনকারীকে স্বর্ণপদক ও অর্থ পুরস্কার ৬ হাজার টাকা, দ্বিতীয় স্থান অর্জনকারীকে রৌপ্যপদক ও অর্থপুরস্কার ৫ হাজার টাকা, তৃতীয় স্থান অর্জনকারীকে তাম্রপদক ও অর্থপুরস্কার ৪ হাজার টাকা এবং ৪র্থ, ৫ম ও ৬ষ্ঠ স্থান অর্জনকারী প্রত্যেককে যথাক্রমে অর্থপুরস্কার ৩, ২, ও ১ হাজার টাকা করে প্রদান করা হবে। এছাড়াও প্রত্যেককে সনদপত্র প্রদান করা হবে। প্রতি ওজন শ্রেণীর প্রথম স্থান অর্জনকারীর খেতাব হবে মিস্টার মার্সেল এবং যিনি মিস্টার মার্সেল হবে তিনি যোগ্যতা অনুযায়ী মার্সেল গ্রুপে চাকরি করার সুযোগ পাবেন।

প্রিজাজিং পর্ব ও উদ্বোধনী অনুষ্ঠান আগামী ১৩ সেপ্টেম্বর সকাল ১০টায় এবং চূড়ান্ত পর্ব ও পুরস্কার বিতরণী অনুষ্ঠান ১৪ সেপ্টেম্বর সকাল ১০টায় জাতীয় ক্রীড়া পরিষদ (এনএসসি) টাওয়ার অডিটোরিয়ামে অনুষ্ঠিত হবে। নাম নিবন্ধন ও ওজন গ্রহণ করা হবে ১২ সেপ্টেম্বর বিকেল ৪টায় এনএসসির পুরনো ভবনের নিচ তলায় সভাকক্ষে। এ প্রতিযোগিতায় অংশ নেবেন প্রায় ৮০ ক্লাব/সংস্থার ২০০ বডিবিল্ডার। একটি প্রতিষ্ঠানের পক্ষে প্রতি ওজন শ্রেণীতে যে কোন সংখ্যক খেলোয়াড় অংশগ্রহণ করতে পারবে এবং কোন এন্ট্রি ফি লাগবে না।

প্রতিযোগিতা উপলক্ষে মঙ্গলবার এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয় জাতীয় ক্রীড়া পরিষদের (এনএসসি) সভাকক্ষে। এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ শরীরগঠন ফেডারেশনের সাধারণ সম্পাদক ও সাবেক মিস্টার বাংলাদেশ নজরুল ইসলাম, ওয়ালটন গ্রুপের সিনিয়র এডিশনাল ডিরেক্টর এফএম ইকবাল বিন আনোয়ার (ডন) এবং ওয়ালটন গ্রুপের হেড অব মার্সেল (সাউথ) মতিউর রহমান। এছাড়া বাংলাদেশ শরীরগঠন ফেড়ারেশনের অন্য কর্মকর্তারা এবং সাংগঠনিক সদস্যরা উপস্থিত ছিলেন।