১৭ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অবৈধ সম্পদের মামলায় বদির বিরুদ্ধে চার্জ গঠন

কোর্ট রিপোর্টার ॥ কক্সবাজার-৪ আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আবদুর রহমান বদিকে অবৈধ সম্পদ অর্জনের মামলায় অভিযুক্ত করে চার্জ গঠন করেছে ঢাকার ৩ নম্বর বিশেষ জজ আদালত।

ঐ আদালতের জজ আবু আহমেদ জমাদার মঙ্গলবার এ আসামির অব্যাহতির আবেদন নামঞ্জুর করে চার্জ গঠনের এ আদেশ দেন।

দুদকের বিশেষ পাবলিক প্রসিকিউটর কবির হোসেইন জানান, বদি নিজেকে নির্দোষ দাবী করে অভিযোগ অস্বীকার করে বিচার প্রার্থনা করেন। এর পর আদালত আগামী ৬ অক্টোবর সাক্ষ্য গ্রহণের দিন ঠিক করে।

মামলাটিতে আসামি বদির বিরুদ্ধে ছয় কোটি ৩৩ লাখ ৯৪২ টাকা অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ করা হয়েছে।

২০১৪ সালের ২১ আগস্ট এমপি বদির বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক মোহাম্মদ আব্দুস সোবহানের দায়ের করা ওই মামলা নির্বাচন কমিশনে জমা দেয়া হলফনামার বাইরে ১০ কোটি ৮৬ লাখ ৮১ হাজার ৬৬৯ টাকা অবৈধ সম্পদ থাকা। সম্পদ ৩৫১ গুণ বৃদ্ধি পাওয়া। পাঁচ বছরে তার আয় ৩৬ কোটি ৯৬ লাখ ৯৯ হাজার ৪০ টাকা। হলফনামা অনুসারে তার বার্ষিক আয় ৭ কোটি ৩৯ লাখ ৩৯ হাজার ৮০৮ টাকা। আর বার্ষিক ব্যয় ২ কোটি ৮১ লাখ ২৯ হাজার ৯২৮ টাকা।

২০০৮ সালে নবম জাতীয় সংসদ নির্বাচনের আগে জমা দেয়া হলফনামায় তার বার্ষিক আয় ছিল ২ লাখ ১০ হাজার ৪৮০ টাকা। ব্যয় ছিল ২ লাখ ১৮ হাজার ৭২৮ টাকা। ওই সময় বিভিন্ন ব্যাংকে তার মোট জমা ও সঞ্চয়ী আমানত ছিল ৯১ হাজার ৯৮ টাকা।

চলতি বছর ৭ মে দুদকের উপ-পরিচালক মঞ্জিল মোর্শেদ আদালতে চার্জশীট দাখিল করেন। মামলাটিতে তিনি গত বছর ১২ অক্টোবর ঢাকা সিএমএম আদালতে আত্মসমর্পণ করে জামিন প্রার্থনা করলে বিচারক তার জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠান। পরবর্তীতে তিনি হাইকোর্ট থেকে জামিনে মুক্তি পান।