১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিমানে ৪০ হাজার হজ যাত্রী জেদ্দায় পৌঁছেছেন

স্টাফ রিপোর্টার ॥ পূর্ণোদ্যমে এগিয়ে চলেছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের হজ পরিচালন কার্যক্রম। হজ অপারেশন-কার্যক্রমের আওতায় মঙ্গলবার রাত পর্যন্ত ৮৫টি ডেডিকেটেড এবং ২৩টি শেড্যুল ফ্লাইটসহ ১০৬টি ফ্লাইট পরিচালনার মাধ্যমে মোট ৪০ হাজার হজ-যাত্রী পরিবহন করেছে বিমান। গত ১৬ আগষ্ট থেকে শুরু হওয়া এই হজ কার্যক্রম চলতি মাসের ১৭ তারিখ পর্যন্ত হজ-পূর্ব ফ্লাইটে মোট ৫১,০০০ জন হজ-যাত্রী পবিত্র হজ-পালনে বিমানে জেদ্দা যাবেন। উল্লেখ্য, এ বছর সরকারী-বেসরকারী ব্যবস্থাপনায় মোট ১০১,৭৫৮ হজ-যাত্রী পবিত্র হজব্রত পালনের উদ্দেশে বাংলাদেশ থেকে সৌদি আরব যাবেন।

এ দিকে চলতি হজ-মৌসুমে হজ-যাত্রীদের সুবিধার্থে চট্টগ্রাম থেকে পরিচালিত ১৬টি হজ-ফ্লাইটের মধ্যে ইতিমধ্যেই ১১টি ফ্লাইট পরিচালনা করা হয়েছে। আগামী ১৪ সেপ্টেম্বর পর্যন্ত আরও ৫টি ফ্লাইট পরিচালনা করা হবে।

এছাড়া, সিলেট অঞ্চলের হজ-যাত্রীদের জন্য নির্ধারিত ৩টি হজ্জ-ফ্লাইটের মধ্যে ২টি ফ্লাইট পরিচালনা করা হয়েছে। আগামী ১৩ সেপ্টেম্বর সিলেট থেকে ৩য় ও শেষ হজ-ফ্লাইটি পরিচালনা করা হবে। এ বছর এখনও পর্যন্ত বিমানের কোন ফ্লাইটের সিডিউল বিঘিœত হয়নি। প্রতিটি হজ ফ্লাইট সুনির্দিষ্ট সময়ে ঢাকা ছেড়ে গেছে এবং যথাসময়ে ফিরে এসেছে।

বিমানের ফিরতি হজ্জ-ফ্লাইট আগামী ২৭ সেপ্টেম্বর থেকে ২৮ অক্টোবর পর্যন্ত চলবে।