২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ উদ্বোধন

ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহ উদ্বোধন

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ বুধবার সকালে ঈশ্বরদী উপজেলা কমপ্লেক্স মিলনায়তনে দু’দিন ব্যাপী ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহের উদ্বোধন করেছেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাহজেবিন শিরিন পিয়া।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি মন্ত্রনালয় এ মেলার আয়োজন করেন। উপজেলা নির্বাহী অফিসার রফিকুল ইসলাম সেলিমের সভাপতিত্বে দু’দিন ব্যাপী অনুষ্ঠিত ডিজিটাল মেলা ও ইন্টারনেট সপ্তাহের আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন ইউপি চেয়ারম্যান নেফাউর রহমান রাজু, জার্জিস হোসেন, সেলিম মালিথা, আনিসুর রহমান মোল্লা, প্রেস ক্লাব সভাপতি আজিজুর রহমান শাহীন।

এ সময় উপজেলা প্রশাসন, বিভিন্ন কলেজ, মাধ্যমিক, প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসার শিক্ষক-শিক্ষার্থীরা অংশগ্রহণ করেন। ডিজিটাল মেলার বিভিন্ন প্রদর্শনী উপভোগ করেন অতিথিরা।

প্রধান অতিথির বক্তব্যে মাহজেবিন শিরিন পিয়া বলেন, বর্তমান যুগ প্রযুক্তির যুগ। ২০২১ সালের মধ্যে প্রযুক্তিনির্ভর বাংলাদেশ গড়ে তোলার লক্ষ্যে সরকার কাজ করে চলেছে। চলতি বছরের ডিসেম্বরের মধ্যে দেশের এক হাজার ইউনিয়ন পরিষদ অপটিক্যাল ফাইবারের মাধ্যমে দ্রুত গতির ইন্টারনেট সংযোগের আওতায় আসবে। এই লক্ষ্যে দ্রুত গতিতে কাজ চলছে। মেলায় মোট ২০টি ষ্টল অংশ গ্রহন করেছে।

এই মাত্রা পাওয়া