১৫ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শিক্ষার সঙ্গে সংস্কৃতি শিশুর মেধা বিকশিত করে-সংস্কৃতিমন্ত্রী

স্টাফ রির্পোটার,নীলফামারী ॥ সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নুর এমপি বলেছেন, শিক্ষার সঙ্গে সংস্কৃতি চর্চা একই সুরে বাধা। শিশুকে সামান্যতম হলেও শুরু থেকে সংস্কৃতির সঙ্গে বড় হতে দেয়া জরুরী। শিশুর মেধা বিকশিত হওয়ার মাধ্যম হিসেবে- সংগীত, খেলাধূলা, চিত্রাংকন, গল্প-ছড়া গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করে থাকে। তাছাড়া যুগোপযোগী শিক্ষা তথা ক¤িপউটার শিক্ষা হাতেখড়ি হিসেবে বিভিন্ন শিক্ষা মূলক ভিডিও চিত্র প্রদর্শন, ছবি আঁকা ইত্যাদির ব্যবহার একান্ত প্রয়োজন।

মন্ত্রী আরো বলেন, বর্তমান সরকারের প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়তে শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে মাল্টিমিডিয়ার মাধ্যমে ক্লাস সিষ্টেম চালু করেছেন। যা শিক্ষার্থীদের শিক্ষা সহ সকল ক্ষেত্রে আরও একধাপ এগিয়ে দিয়েছে।

আজ বুধবার নীলফামারী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের পিএসসি,জেএসসি ও এসএসসিতে কৃতি ৪২৫ জন ছাত্রীকে সংবর্ধনা ও বিদ্যালয়ের বার্ষিক সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

বিদ্যালয়ে প্রধান শিক্ষিকা কামরুন্নাহার বেগমের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জাকীর হোসেন, জেলা পরিষদ প্রশাসক এ্যাডঃ মমতাজুল হক, পুলিশ সুপার জাকির হোসেন খান, রংপুর বিভাগের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক অধিদপ্তরের উপ-পরিচালক মোস্তাক হাবিব, সদর উপজেলা চেয়ারম্যান আবুজার রহমান, জেলা শিক্ষা অফিসার সফিকুল ইসলাম, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান আরিফা সুলতানা লাভলী প্রমুখ।