১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রিমিয়াম সিকিউরিটিজের মামলায় আরও এক আসামির জামিন

অর্থনৈতিক রিপোর্টার ॥ ১৯৯৬ সালে শেয়ার কেলেঙ্কারির ঘটনায় প্রিমিয়াম সিকিউরিটিজের বিরুদ্ধে দায়ের করা মামলার সর্বশেষ আসামি হিসাবে সাঈদ এইচ চৌধুরী জামিন পেয়েছেন। বুধবার পুঁজিবাজার বিশেষ ট্রাইব্যুনালে আত্মসমর্পণ করে জামিনের আবেদন করেন তিনি। ট্রাইব্যুনালের বিচারক হুমায়ুন কবীর (জেলা ও দায়রা জজ) জামিন আবেদন মঞ্জুর করেন।

এর ফলে এ মামলার ৪ আসামি জামিন পেলেন। এর আগে ৮ সেপ্টেম্বর জামিন পেয়েছেন এমএ রউফ চৌধুরী, প্রিমিয়ার সিকিউরিটিজের তৎকালীন ব্যবস্থাপনা পরিচালক মশিউর রহমান ও পরিচালক আনু জাগিরদার। আগামী ১৩ সেপ্টেম্বর সব আসামিকে আদালতে হাজির হওয়ার জন্য নির্দেশ দিয়েছেন আদালত। ওইদিন ফৌজদারী কার্যবিধি ৫৪০ ধারা অনুযায়ী সাক্ষীদের জেরা করা আবেদনের উপর আদেশ দিবেন ট্রাইব্যুনাল।

বুধবার ট্রাইব্যুনালে আসামি পক্ষের সিনিয়র আইনজীবী মো. সিরাজুল হক, সিনিয়র আইনজীবী সৈয়দ মাহমুদুল হাসান ও আইনজীবী পান্নু খান উপস্থিত ছিলেন। অপরদিকে বাদী (বিএসইসি) পক্ষের সিনিয়র আইনজীবী আইনজীবী মাসুদ রানা খান ও রাষ্ট্রপক্ষের বিশেষ প্রসিকিউটর মোস্তাফিজুর রহমান দুলাল, বিএসইসির উপ-পরিচালক (আইন) মাহমুদুল হাসান উপস্থিত ছিলেন।

আদালতের আদেশের বিষয়ে রাষ্ট্রপক্ষের বিশেষ প্রসিকিউটর মোস্তাফিজুর রহমান দুলাল বলেন, প্রিমিয়াম সিকিউরিটিজের পরিচালক আসামি সাঈদ এইচ চৌধুরীকে আদালত জামিন দিয়েছেন। আগামী ১৩ সেপ্টেম্বর আসামি পক্ষের আবেদন অনুযায়ী সাক্ষীদের জেরা করা যাবে কী না তার উপর আদেশ দিবেন বিজ্ঞ ট্রাইব্যুনাল।

এদিকে আদালতের আদেশ শেষে প্রিমিয়াম সিকিউরিটিজের পরিচালক সাঈদ এইচ চৌধুরী দ্য রিপোর্টকে বলেন, এ মামলার সঙ্গে আমি প্রত্যক্ষ ও পরোক্ষ কোনোভাবেই জড়িত নই। ওই সময়ে আমি প্রিমিয়াম সিকিউরিটিজের শেয়ারহোল্ডার পরিচালক থাকায় আমি এ মামলায় ফেঁসে গেছে। আমি আমার আইনজীবীর মাধ্যমে আদতে এটাই প্রমাণ করব যে আমি নির্দোষ। কারণ ওই সময়ে আমার নির্দেশে বা স্বাক্ষরে কোনো প্রকার লেনদেন হয়নি।

নির্বাচিত সংবাদ