১৯ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

লক্ষ্মীপুরে শিশুকে খুঁটির সঙ্গে বেঁধে নির্যাতন ॥ বিএনপি নেতাসহ গ্রেফতার ৩

নিজস্ব সংবাদদাতা, লক্ষ্মীপুর, ৯ সেপ্টেম্বর ॥ রামগঞ্জে ডাব চুরির অপরাধে ইয়াছিন (৮) নামে এক শিশুকে খুঁটির সঙ্গে বেঁধে বেধড়ক পিটিয়ে আহত করেছে এক বিএনপি নেতা ও তার অনুসারীরা। বুধবার চ-িপুর ইউনিয়নের মাসিমপুর বাংলাবাজারের বিল্লাল পাটোয়ারীর দোকানের সামনে এ ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ খুঁটির সঙ্গে বাঁধা অবস্থায় শিশুটিকে উদ্ধার করে রামগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দিয়ে থানায় নিয়ে আসে। এদিকে এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে দেলোয়ার হোসেন নামে এক স্থানীয় বিএনপি নেতাসহ তিনজনকে আটক করেছে পুলিশ। শিশু ইয়াছিন চ-িপুর ইউনিয়নের শারীরিক প্রতিবন্ধী মোস্তফা ওরফে তোতা মিয়ার ছেলে।

পুলিশ ও স্থানীয়রা জানায়, মঙ্গলবার একই এলাকার আবদুস সালাম পাটোয়ারীর গাছ থেকে দু’টি ডাব চুরির করে নিয়ে যাওয়ার অভিযোগ উঠে শিশু ইয়াছিনের বিরুদ্ধে। এ নিয়ে আবদুস সালাম পাটোয়ারী শিশু ইয়াছিনকে বাড়ি থেকে ধরে এনে বাংলাবাজারের বিল্লাল পাটোয়ারীর দোকানের খুঁটির সঙ্গে রশি দিয়ে বেঁেধ রাখে। এক পর্যায়ে স্থানীয় বিএনপি নেতা দেলোয়ার হোসেনসহ কয়েকজন মিলে ওই শিশুকে শারীরিক নির্যাতন করে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ওই শিশুকে বাঁধা অবস্থায় উদ্ধার করে। এ সময় ঘটনার সঙ্গে জড়িত আবদুস সালাম পাটোয়ারী, স্থানীয় বিএনপি নেতা দেলোয়ার হোসেন ও মোঃ দেলোয়ারকে আটক করে থানায় নিয়ে আসে।

রামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা তোতা মিয়া জানান, খবর পেয়ে ঘটনাস্থল থেকে শিশুটিকে উদ্ধার করে চিকিৎসা দেয়া হয়েছে। এ ঘটনায় জড়িত তিনজনকে আটক করা হয়েছে। এ ব্যাপারে শিশু নির্যাতন আইনে থানায় মামলা দায়ের হয়েছে।