২০ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভাল কাজে পুরস্কার, অনিয়মে কঠোর ব্যবস্থা ॥ চিকিৎসকদের প্রতি স্বাস্থ্যমন্ত্রী

স্টাফ রিপোর্টার ॥ ভাল কাজের জন্য পুরষ্কার, আর অনিয়ম করলে কঠোর ব্যবস্থা নেয়া হবে। সরকারী হাসপাতালের চিকিৎসক, নার্স ও কর্মকর্তা-কর্মচারীদের এমন বার্তা জানিয়ে দিলেন স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম। তিনি বলেন, এ বিষয়ে কাউকে ছাড় দেয়া হবে না। রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে হবে। সাধারণ মানুষের সুচিকিৎসায় প্রয়োজনীয় সব ধরনের সহযোগিতা প্রদানে সর্বদা আন্তরিক ও সজাগ রয়েছে বর্তমান সরকার। বুধবার বিকেলে রাজধানীর ন্যাশনাল ইনস্টিটিউট অব কিডনি ডিজিজেজ এ্যান্ড ইউরোলজি (নিকডু) আয়োজিত জাতীয় শোক দিবসের আলোচনাসভায় প্রধান অতিথির বক্তব্যে স্বাস্থ্যমন্ত্রী এ সব কথা বলেন। অধ্যাপক ডাঃ কাজী রফিকুল আবেদীনের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক, সাবেক সংসদ সদস্য ডাঃ মোস্তফা জালাল মহিউদ্দিন, আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডাঃ বদিউজ্জামান ভূইয়া ডাবলু প্রমুখ।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, রোগী সেবা বন্ধ করে চিকিৎসকদের দলবাজি ও মিছিল-স্লোগান দেয়ার প্রয়োজন নেই। সরকারী হাসপাতাল দরিদ্র মানুষের শেষ ভরসাস্থল। তাই চিকিৎসা নিতে আসা রোগীরা যাতে সুচিকিৎসা পায় তা নিশ্চিত করতে হবে।

জাতির পিতার আদর্শ বাস্তবায়নে রোগীর সেবা নিশ্চিত করাই চিকিৎসকদের মূল লক্ষ্য হওয়া উচিত মন্তব্য করে মোহাম্মদ নাসিম বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ সব ক্ষেত্রে এগিয়ে যাচ্ছে। আপনারা রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করে এ কাজে সহযোগিতা করুন।

এই মাত্রা পাওয়া