১৫ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ক্লেমন ইউনি ক্রিকেটে চ্যাম্পিয়ন এআইইউবি

স্পোর্টস রিপোর্টার ॥ ক্লেমন ইনডোর ইউনি ক্রিকেট টুর্নামেন্টে শিরোপা জিতে নিয়েছে আমেরিকান ইন্টারন্যাশাল ইউনিভার্সিটি অব বাংলাদেশ (এআইইউবি)। সোমবার মিরপুর শহীদ সোহরাওয়ার্দী ইনডোর স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে তারা ২৬ রানে পরাজিত করেছে বাংলাদেশ ইউনিভার্সিটিকে।

এআইইউবির অধিনায়ক তানভির হায়দার টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন। নির্ধারিত ৮ ওভারের ম্যাচে তারা ৪ উইকেট হারিয়ে ১৪০ রান সংগ্রহ করে। সাব্বির রহমান অপরাজিত ৪৪, মেহরাব জুনিয়র ৪২ ও তৌফিকুল হক ১৬ রানে অপরাজিত থাকেন। বাংলাদেশ ইউনিভার্সিটির মোহাম্মাদ সায়েম ২২ রানে ৩টি এবং জহুরুল ইসলাম ১টি উইকেট পান। ১৪১ রানের জয়ের লক্ষ্যে খেলতে নেমে বাংলাদেশ ইউনিভার্সিটির দুই ওপেনার রুবেল হাওলাদার ও সায়মন আহমেদ সতর্কতার সঙ্গে শুরু করেন। পরে রুবেল ১৩ রানে ফিরে গেলেও সায়মন হাফসেঞ্চুরি তুলে নেন। কিন্তু পরে আর সায়মন আহমেদের দলটি পেরে ওঠেনি। নিয়মিত বিরতিতে উইকেট হারাতে থাকে। শেষ পর্যন্ত বাংলাদেশ ইউনিভার্সিটি ৪ উইকেট হারিয়ে ১১৪ রান তুলতে সক্ষম হয়।

ফাইনাল ম্যাচ শেষে বিজয়ী দলের অধিনায়কের হাতে ট্রফি তুলে দেন যোগাযোগমন্ত্রী ওবায়দুল কাদের। চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে এআইইউবি প্রাইজমানি হিসেবে পেয়েছে ৫ লাখ টাকা। আর রানার্সআপ বাংলাদেশ ইউনিভার্সিটি পেয়েছে ২ লাখ টাকা। বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের তিন সাবেক তারকা আতাহার আলী খান, আকরাম খান ও খালেদ মাসুদ পাইলটের ব্যবসায়িক প্রতিষ্ঠান ‘থ্রি ক্রিকস’ বরাবরের মতোই এবারও এই আসরের আয়োজন করেছিল।