২৩ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এশিয়া সেরা একাদশে বাংলাদেশের ৫ ক্রিকেটার

  • সাকিব, মুশফিক, মাহমুদুল্লাহ, সৌম্য সরকার ও মুস্তাফিজুর

স্পোর্টস রিপোর্টার ॥ ওয়ানডেতে বাংলাদেশের যে কী সুসময় যাচ্ছে, তা বার বার বোঝা যাচ্ছে। এবার যেমন খেলাধুলা বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ‘স্পোর্টসকিডা’র একটি মূল্যায়নে বাংলাদেশের ৫ ক্রিকেটারের শক্ত অবস্থান তা আবার মনে করিয়ে দিচ্ছে। এশিয়ার সেরা একাদশে বাংলাদেশের ৫ ক্রিকেটার আছেন।

এই মুহূর্তে এশিয়ার সেরা ক্রিকেটারদের নিয়ে একটি একাদশ নির্বাচন করেছে ‘স্পোর্টসকিডা’। মূলত সম্প্রতি ওয়ানডে ক্রিকেটের পারফর্মেন্সের উপর ভিত্তি করেই তৈরি করা এই একাদশে ফুটে উঠেছে এক দিকের ক্রিকেটে বাংলদেশের দারুণ সুসময়ের ছাপ। সেরা একাদশে তাই জায়গা করে নিয়েছেন পাঁচ বাংলাদেশী।

ওপেনিংয়ে সৌম্য সরকার, মিডলঅর্ডারে মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম ও বোলিংয়ে মুস্তাফিজুর রহমান আছেন। এশিয়ার তিন পরাশক্তি ভারত, পাকিস্তান ও শ্রীলঙ্কা থেকে আছেন মাত্র দুজন করে ক্রিকেটার। জায়গা হয়নি বিরাট কোহলি, মহেন্দ্র সিং ধোনির মতো তারকাদের!

ওপেনিং এ শ্রীলঙ্কান তিলাকারতেœ দিলশানের সঙ্গী হিসেবে আছেন এই মুহূর্তে বাংলাদেশের সেরা ওয়ানডে ব্যাটসম্যান সৌম্য সরকার। এরপর ওয়ানডাউন পজিশনে রাখা হয়েছে পাকিস্তানের আজহার আলিকে। এরপর মিডল অর্ডারের ব্যাটিং সামলানোর জন্য সেরা পছন্দ তিন বাংলাদেশী মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান ও মুশফিকুর রহীম। এর মধ্যে মুশফিকুর রহিমের ওপর আস্থা রাখা হয়েছে উইকেটকিপার হিসেবেও।

সাত নম্বরে পেস বোলিং অলরাউন্ডার হিসেবে জায়গা পেয়ছেন শ্রীলঙ্কান অধিনায়ক এঞ্জেলো ম্যাথুস। আর বোলার হিসেবে ভারতের অফ স্পিনার রবিচন্দ্রন অশ্বিন ও পেসার মোহাম্মদ শামির সঙ্গে আরও আছেন পাকিস্তানের পেসার ওয়াহাব রিয়াজ ও বাংলাদেশের ‘কাটার মাস্টার’ মুস্তাফিজুর রহমান! আর এই একাদশের কাউকে অধিনায়ক হিসেবে বেছে না নিলেও শ্রীলঙ্কান অধিনায়ক এঞ্জেলো ম্যাথুসের অধিনায়কত্বের প্রশংসাও করা হয়েছে এই দলে তাকে রাখার যুক্তি হিসেবে!

স্পোর্টসকিডার এশিয়া একাদশ ॥ তিলাকারতেœ দিলশান, সৌম্য সরকার, আজহার আলি, মাহমুদুল্লাহ রিয়াদ, সাকিব আল হাসান, মুশফিকুর রহীম, এঞ্জেলো ম্যাথুস (সম্ভাব্য অধিনায়ক), রবিচন্দ্রন অশ্বিন, ওয়াহাব রিয়াজ, মোহাম্মদ শামি ও মুস্তাফিজুর রহমান।