২২ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইংল্যান্ড-পাকিস্তান ফাইনাল আজ

  • প্রতিবন্ধী ক্রিকেট

স্পোর্টস রিপোর্টার ॥ আজই শেষ হয়ে যাচ্ছে আন্তর্জাতিক প্রতিবন্ধী ক্রিকেট টুর্নামেন্ট। যে টুর্নামেন্টটি প্রথমবারের মতো বাংলাদেশে আয়োজন হলো। এ শেষদিনে শিরোপা নির্ধারণী ম্যাচে ইংল্যান্ড ও পাকিস্তান লড়াই করবে। বেলা ১১টায় বিকেএসপিতে খেলাটি শুরু হবে।

দু’দলেরই পয়েন্ট সমান। চার ম্যাচে তিনটি করে জয়। ৬ পয়েন্ট করে জমা। সামর্থ্যরে বিচারে দুটি দলকে পার্থক্য করা খুব কঠিন। তবে গ্রুপ পর্বের ম্যাচে পাকিস্তানকে হারায় ইংল্যান্ড। এটিই ইংলিশদের জন্য অনুপ্রেরণা হতে পারে। তারপরও ফাইনাল বলে কথা। দিনটি যাদের তারাই জিতবে। আর বিজয়ী দলের নাম উঠে যাবে ইতিহাসের পাতায়। শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে প্রথমবারের মতো আয়োজিত পাঁচ জাতির টি২০ ক্রিকেট টুর্নামেন্টের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানের (বিকেএসপি) তিন নম্বর মাঠে ম্যাচটি শুরু হবে বেলা ১১টায়। সরাসরি সম্প্রচার করবে বিটিভি ওয়ার্ল্ড।

মঙ্গলবার আফগানিস্তানকে ৩ রানে হারিয়ে ফাইনালের টিকেট নিশ্চিত করে ইংলিশরা। অন্যদিকে, গ্রুপপর্বে নিজেদের শেষ ম্যাচে ভারতকে হারিয়ে ফাইনালে ওঠে পাকিস্তান। ভারতকে সাত উইকেটে হারিয়ে চার ম্যাচে দুই জয় নিয়ে তৃতীয় অবস্থানে থেকে টুর্নামেন্ট শেষ করে স্বাগতিক বাংলাদেশ। ইন্টারন্যাশনাল কমিটি অব রেডক্রস (আইসিআরসি) আয়োজিত টুর্নামেন্টটিকে সফল করার জন্য সব ধরনের সহযোগিতা করছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, বিসিবি ও বিকেএসপি। টুর্নামেন্টে পাঁচ দেশ অংশ নেয়। স্বাগতিক বাংলাদেশসহ ভারত, পাকিস্তান, আফগানিস্তান ও ইংল্যান্ড খেলে। এর আগে শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে বিশ্বে এত বড় ক্রিকেট টুর্নামেন্ট আর হয়নি।