২২ অক্টোবর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাছরাঙায় ‘একটা লাল গোলাপ’

সংস্কৃতি ডেস্ক ॥ সম্প্রতি নির্মিত হয়েছে বিশেষ নাটক ‘একটা লাল গোলাপ’। শ্যামল শিশিরের রচনা ও মাইদুল রাকিবের পরিচালনায় নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন নাঈম, অহনা, সানজিদা তন্ময় প্রমুখ। নাটকটি আগামীকাল শুক্রবার সন্ধ্যা ৭-৪০ মিনিটে মাছরাঙা চ্যানেলে প্রচার হবে প্রচার হবে।

নাটকের কাহিনীতে তুলে ধরা হয়েছে মালয়েশিয়া প্রবাসী দু’জন ছেলের জীবন ও প্রেমের গল্প। এতে দেখা যাবে মালয়েশিয়ায় পড়াশোনা করার পাশাপাশি রুদ্র ও রিতু পার্টটাইম চাকরি করে।

অফিস থেকে বের হয়ে প্রতিদিন বাসায় ফেরার পথের একটি ফুলের দোকানে রিতুকে দেখে রুদ্রের ভাল লেগে যায়। সেই ভাল লাগা থেকেই রুদ্র প্রতিদিন রিতুকে দেখার জন্য একই সময়ে ফুলের দোকানের সামনে দাঁড়িয়ে থাকে। রিতু বিষয়টি খেয়াল করে রুদ্রের কাছে যায়। রুদ্রের সঙ্গে পরিচিত হওয়ার পর ধীরে ধীরে দু’জনের মধ্যে বন্ধুত্বের সম্পর্ক গড়ে ওঠে।

একদিন রুদ্র রিতুকে প্রেমের প্রস্তাব দিলে রিতু জানায় সে অজানা-অচেনা একটি ছেলেকে ভালবাসে। যে রিতুকে প্রায়ই বক্সে করে ফুল পাঠায়। রুদ্র প্রত্যাখাত হয়ে ফিরে যায়। এরপর থেকে রিতুর কাছে আর ফুলের বাক্স আসে না। রুদ্রও রিতুর ফুলের দোকানের সামনে আসে না। রিতু মন খারাপ করে দোকান থেকে বের হয়ে রাস্তায় হাঁটে। এমন সময় রুদ্র রিতুকে ডাকে। রিতু পিছনে ফিরে দেখে রুদ্রের হাতে সেই বাক্স যা সে ডাকে পেত।

রিতুর সন্দেহ হয় এবং রিতুর কাছে রুদ্র স্বীকার করে রুদ্রই তাকে ফুল পাঠাত। রিতু বাক্স চাইলে রুদ্র খালি একটি বাক্স রিতুকে দেয়। রিতু রুদ্রের প্রতি রেগে যায়। রুদ্র বলে এতদিন তো ডাকেই ফুল পাঠাতাম আজ নিজ হাতে দিতে চাই। রিতু হাত বাড়ায় রুদ্র রিতুর হাতে গোলাপ ফুল বাড়িয়ে দেয়। এর মাধ্যমে নাটকের গল্পের মধুর সমাপ্তি হয়।