১৬ আগস্ট ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাঁশখালীতে জঙ্গি অর্থায়নের কথা স্বীকার করে ব্যবসায়ীর জবানবন্দি

বাঁশখালীতে জঙ্গি অর্থায়নের কথা স্বীকার করে ব্যবসায়ীর জবানবন্দি

নিজস্ব সংবাদদাতা, বাঁশখালী॥ চট্টগ্রাম ভিত্তিক জঙ্গি সংগঠন ‘শহীদ হামজা বিগ্রেড’কে অর্থ দেওয়ার অভিযোগে আটক ব্যবসায়ী এনামুল হক বৃহস্পতিবার বাঁশখালী আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছে। র‌্যাব-পুলিশের কড়া পাহারায় সাকাল ১১ টার দিকে বাঁশখালী আদালতে তাকে নিয়ে আসা হয়। বাঁশখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ সাজ্জাদ হোসেনের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করে এনামুল হক। জবানবন্দি প্রদান শেষে শুনানীতে আসামী পক্ষের আইনজীবি সামশুল ইসলাম জামিন আবেদন করলে বিজ্ঞ আদালত জামিন নামঞ্জুর করে এনামুলকে জেল হাজতে প্রেরণের নির্দেশ দেন। এর আগে গত রবিবার ৬ সেপ্টেম্বর আটক ওই ব্যবসায়ীর বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছিল এই আদালত। রিমান্ড শেষে বৃহস্পতিবার এই ব্যবসায়ীকে বাঁশখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট মোঃ সাজ্জাদ হোসেনের আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদানের জন্য হাজির করে র‌্যাব। এদিকে জঙ্গি অর্থায়নে অভিযুক্ত মোঃ এনামুল হক নিজেই আদালতকে স্বীকারোক্তি প্রদান করে বলেন, ২০১৪ সালে ১৬ আগস্ট গোল্ডেন টার্চ এপ্যারেল্স গার্মেন্টসের মালামাল ক্রয়ের জন্য ১৬ লাখ টাকা মনিরুজ্জমান ডনের একাউন্টে প্রদান করেন।

এদিকে রাষ্ট্র পক্ষের কৌশুলী অতিরিক্ত পিপি এডভোকেট বিকাশ রঞ্জন ধর বলেন, আটক ব্যবসায়ী এনামুল হক ‘শহীদ হামজা বিগ্রেডে’র অন্যতম পরিচালক মনিরুজ্জামান ডনের একাউন্টে ইসলামী ব্যাংকের মাধ্যমে অর্থ প্রদানের কথা স্বীকার করেছে।

উল্লেখ্য, গত ফেব্র“য়ারী মাসে বাঁশখালীর সাধনপুর লটমনি পাহাড়ে বিপুল পরিমাণ অস্ত্র ও গোলাবারুদ সামরিক সরঞ্জাম সহ ৫ জনকে আটক করে র‌্যাব। এ ঘটনায় র‌্যাবের এএসপি রুহুল আমিন বাদী হয়ে মামলা দায়ের করে। তারই সূত্র ধরে সুপ্রীম কোর্টের ৩ আইনজীবি “শহীদ হামজা ব্রিগেড”কে ব্যাংকের মাধ্যমে অর্থ লেনদেনের অভিযোগে র‌্যাব-৭ ধানমন্ডি নিজ কার্যালয় থেকে ব্যারিস্টার শাকিলা ফারজানা ও তার দুই সহযোগী হাছানুজ্জামান লিটন ও মাহফুজ চৌধুরী বাপনকে আটক করে। আটকের পর বাঁশখালীর সাধনপুরের লটমনি পাহাড়ে জঙ্গি আস্তানা ও গোলাবারুদ উদ্ধারের ঘটনায় তাদেরকে গ্রেফতার দেখায়। সুপ্রীম ৩ আইনজীবি ও বাঁশখালী সিনিয়র জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে ১৬৪ ধারায় জবানবন্দি প্রদান করেছে।

এই মাত্রা পাওয়া