১৪ নভেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আইসিআরসি টি-টোয়েন্টির চ্যাম্পিয়ন ইংল্যান্ড

অনলাইন রিপোর্টার ॥ হার দিয়ে শুরু করা ইংল্যান্ডই আইসিআরসি টি-টোয়েন্টি আন্তর্জাতিক টুর্নামেন্ট চ্যাম্পিয়ন। শারীরিক প্রতিবন্ধীদের নিয়ে আয়োজিত পাঁচ জাতি এই টুর্নামেন্টের ফাইনালে তারদর কাছে ১৯ রানে হারে পাকিস্তান।

বৃহস্পতিবার বিকেএসপির তিন নম্বর মাঠে টস জিতে ব্যাট করতে নেমে ইংল্যান্ড। ৪ উইকেটে ১৭৫ রানের বিশাল সংগ্রহ গড়েন তারা। জবাবে ৭ উইকেটে ১৫৬ রানে এসে থেমে যায় পাকিস্তানের ইনিংস।

ইংল্যান্ড দলের সর্বোচ্চ ৪৫ রানে অপরাজিত থাকেন ক্যালাম ফ্লিন। তার ২৯ বলের ইনিংসটি গড়া ৮টি চারে। দ্বিতীয় সর্বোচ্চ ৪০ রান আসে গর্ডন ল্যাইডওয়ানের ব্যাট থেকে। এছাড়া অ্যালেক্স হ্যামন্ড ৩০, জ্যামি গুডউইন ১৮ রান করেন।

পাকিস্তানের জাহানজীব, আব্দুল্লাহ ইজাজ ও ফাইয়াজ আহমেদ একটি করে উইকেট নেন।

পাকিস্তানের সর্বোচ্চ ৩৬ রান আসে রেহন গনির ব্যাট থেকে। পঞ্চদশ ওভারে তার রান আউটেই শিরোপা স্বপ্ন ভেঙে যায় পাকিস্তানের। অধিনায়ক হাসনাইন আলম ও নিহার আলম করেন ২৬ রান করে।

টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে বাংলাদেশের কাছে হেরেছিল ইংল্যান্ড। শিরোপা জেতার পথে এবার নিয়ে দুই বার পাকিস্তানকে হারাল দেশটি।

আন্তর্জাতিক রেডক্রসের সঙ্গে এ টুর্নামেন্ট আয়োজনে সার্বিক সহযোগিতায় রয়েছে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়, বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) ও বিসিবি।