১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজশাহী অঞ্চলে সম্মাননা পাবেন ৩০ করদাতা

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ আগামী ১৫ সেপ্টেম্বর জাতীয় আয়কর দিবসে রাজশাহী কর অঞ্চলে এবার সম্মাননা পাবেন ৩০ জন আয়কর দাতা। আয়কর দিবসেই তাদের হাতে সম্মাননা স্মারক তুলে দেবে আয়কর বিভাগ।

এরই মধ্যে ওই ৩০ জনের নাম দেশের অন্য আয়করদাতাদের সঙ্গে গেজেট আকারে প্রকাশ করা হয়েছে। গেজেট অনুযায়ী চলতি ২০১৫-১৬ করবর্ষে রাজশাহী সিটি কর্পোরশন ও রাজশাহী কর অঞ্চলের পাঁচ জেলায় সর্বোচ্চ করদাতা হিসেবে তিনজন করে এবং দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতা হিসেবে দুইজন করে মোট ৩০ জন করদাতা সম্মাননা পাবেন।

রাজশাহী সিটি কর্পোরশনে (নগরীতে) সর্বোচ্চ করদাতা হিসেবে এবার সম্মাননার জন্য মনোনীত হয়েছেনÑ ব্যবসায়ী ফরিদ উদ্দীন, শামসুজ্জামান খান ও নাসিমুল গনি খান। একই সঙ্গে দীর্ঘ সময় আয়কর প্রদানকারী করদাতা বদরুদ্দোজা ও তাজকেরাতুল ইসলামও পাবেন সম্মাননা। এ দুই ক্যাটাগরিতে রাজশাহী কর অঞ্চলে সম্মাননা পাচ্ছেনÑ রাজশাহী জেলায় মজির উদ্দিন, সাইফুল ইসলাম, ওসমান আলী, আতাহার আলী, ওসমান আলী। এছাড়া কর অঞ্চলের নওগাঁ জেলায় সম্মাননা পাবেনÑ ইকবাল শাহরিয়ার, শেখ আল মামুন, এসএম এনামুল হক, আব্দুল গনি সরদার ও মকলেসুর রহমান। চাঁপাইনবাবগঞ্জের বদরুদ্দোজা, সেলিম রেজা, শাহ আলমগীর, বদিউর রহমান ও আব্দুল মালেক। পাবনায় সম্মাননা পাবেনÑ তপন চৌধুরী, স্যামুয়েল এস চৌধুরী, অঞ্জন চৌধুরী, কাজী ইকবাল হারুন ও আব্দুল মজিদ। নাটোরে সম্মাননা পাচ্ছেন শেখ এমদাদুল হক আল মামুন, মীর আমিরুল ইসলাম, নীপেন্দ্রনাথ সাহা ও জয়প্রকাশ আগারওয়াল।

এদিকে কর অঞ্চল রাজশাহীর কর কমিশনার দবির উদ্দিন জানান, কর দিবসের ওই অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন, জাতীয় সংসদের হুইপ শহীদুজ্জামান সরকার। ওই দিন বেলা ১১টায় ডাঃ কাইছার রহমান চৌধুরী মিলনায়তনে ওই অনুষ্ঠান শুরু হবে। এর আগে বেলা সাড়ে আটটায় কর ভবনের সামনে থেকে বের হবে বর্ণাঢ্য র‌্যালি।

রাজশাহী কর অঞ্চলের উপ-কর কমিশনার ওয়াকিল আহমদ জানান, গত ২০১৪-১৫ অর্থ বছরে রাজশাহী কর অঞ্চলে আয়কর আদায় হয়েছে ২৯৫ কোটি টাকা।

নির্বাচিত সংবাদ