১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাল বন্যাকবলিত উত্তরবঙ্গ সফরে যাচ্ছেন ১৪ দল নেতারা

স্টাফ রিপোর্টার ॥ আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের বন্যাকবলিত উত্তরবঙ্গ সফর আগামীকাল শনিবার থেকে শুরু হচ্ছে। বন্যায় ক্ষতিগ্রস্ত কুড়িগ্রাম, গাইবান্ধা ও বগুড়ার বিস্তীর্ণ অঞ্চলে এই সফর করবেন ১৪ দল নেতারা। এ সময় স্থানীয় জনসাধারণের সঙ্গে মতবিনিময় করে বন্যায় ক্ষতিগ্রস্তদের সমস্যা সম্পর্কে সরেজমিনে অবহিত হবেন এবং সাধ্যমতো তাদের সহযোগিতা করবেন নেতারা।

এই সফরে নেতৃত্ব দেবেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক খালিদ মাহ্মুদ চৌধুরী এমপি। ১৪ দলের নেতাদের মধ্যে জাসদের যুগ্ম সাধারণ সম্পাদক নাজমুল হক প্রধান এমপি, ওয়ার্কার্স পার্টির পলিটব্যুরোর সদস্য আমিনুল ইসলাম গোলাপ, কেন্দ্রীয় কমিটির সদস্য নজরুল ইসলাম হাক্কানি, গণআজাদী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আতাউল্লাহ খান, বাসদের আহ্বায়ক রেজাউর রশিদ খান, জাতীয় পার্টি- জেপি’র প্রেসিডিয়াম সদস্য এজাজ আহমেদ মুক্তা, ন্যাপের প্রেসিডিয়াম সদস্য লুৎফর রহমান রঞ্জু, তারিক মোহাম্মদ সাইফুল ইসলাম লিটন, গণতন্ত্রী পার্টির যুগ্ম সম্পাদক খায়রুল আনাম, তরিকত ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী ফারুকী প্রমুখ এই সফরে অংশ নেবেন।

১৪ দলের মুখপাত্র ও আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম আওয়ামী লীগসহ ১৪ দলীয় জোটের সব পর্যায়ের নেতাকর্মীদের ত্রাণকাজে সহযোগিতা এবং সব শ্রেণীপেশার মানুষদের সাধ্যমতো বন্যায় ক্ষতিগ্রস্তদের পাশে থাকার আহ্বান জানিয়েছেন।

গত বুধবার ১৪ দলের এক বৈঠকে দেশের উত্তরাঞ্চল ও দক্ষিণাঞ্চলে বন্যাকবলিত এলাকাগুলো পরিদর্শন ও ক্ষতিগ্রস্ত মানুষদের মধ্যে ত্রাণ তৎপরতা পরিচালনায় দুইটি টিম পাঠানোর সিদ্ধান্ত নেয়া হয়।