২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

৯০ হাজার মানুষকে নিরাপদে সরে যাওয়ার নির্দেশ

  • জাপানে বন্যা

জাপানের কেন্দ্রীয় কর্তৃপক্ষ বৃহস্পতিবার বন্যা ও ভূমিধসের কারণে হাজার হাজার মানুষকে তাদের বাড়িঘর ছেড়ে অন্যত্র চলে যাবার নির্দেশ দিয়েছে। প্রবল বর্ষণের কারণে নদীগুলোর দুকূল উপচে বন্যা ও ভূমিধসের আশঙ্কায় এ নির্দেশ দেয়া হয়েছে। ভূমিধসে বেশ কয়েকটি বাড়িঘর চাপা পড়েছে। এতে একজন নিখোঁজ রয়েছে। খবর এএফপির

জাপানের আবহাওয়া সংস্থা টোকিওর উত্তরাঞ্চলীয় তোচিগি ও ইবারাকি অঞ্চলে প্রবল বর্ষণের সতর্কতা জারি করেছে। স্থানীয়দের বন্যা ও ভূমিধসের ব্যাপারে সতর্ক থাকার আহ্বান জানানো হয়েছে। সোমবার সন্ধ্যা থেকে কেন্দ্রীয় তোচিগির কোন কোন এলাকায় ৬০ সেন্টিমিটার (২ ফুট) বৃষ্টিপাত হয়েছে। সরকারী সম্প্রচার কেন্দ্র এনএইচকে জানায়, তোচিগির কর্তৃপক্ষ ৯০ হাজারের বেশি লোককে অন্যত্র যাবার নির্দেশ দিয়েছে।

স্ত্রীকে নিয়ে ভারত ছাড়লেন সেই সৌদি কূটনীতিক

স্ত্রীকে নিয়ে ভারত ছাড়লেন ধর্ষণের অভিযোগ আনা সৌদি কূটনীতিক। তবে এখন পর্যন্ত পুলিশের তরফ থেকে কোন বিবৃতি পাওয়া যায়নি। দুই নেপালী মহিলাকে আটকে রেখে গণধর্ষণ ও নির্মম অত্যাচার করার অভিযোগ ওঠে সৌদি কূটনীতিকের বিরুদ্ধে। খবর জিনিউজের।

সৌদি কূটনীতিকের বিরুদ্ধে গণধর্ষণ মামলায় এফআইআর দায়ের করা হয় গুরগাঁও থানায়। এফআইআরে মূল অভিযুক্ত কূটনীতিক মাজিদ ও তাঁর ছেলে। মঙ্গলবার গভীর রাতে সামনে আসে গুরগাঁওয়ে সৌদি কূটনীতিকের ভাড়া বাড়িতে নেপালের দুই মহিলাকে গণধর্ষণের ঘটনা। নির্যাতিতা দুই মহিলার অভিযোগ, নেপালের ভূমিকম্পে সব হারিয়ে তাঁরা সৌদি কূটনীতিকের বাড়িতে পরিচারিকার কাজ নেন। তারপর জেদ্দায় নিয়ে যাওয়া হয় তাঁদের। ওই কূটনীতিক ভারতে আসার পর তাঁরাও দিল্লীতে সৌদি দূতাবাসে চলে আসেন। কিছুদিনের মধ্যেই দিল্লীর প্রান্তে গুরগাঁওয়ে একটি বাড়ি ভাড়া নেন ওই কূটনীতিক। সেখানে দুই মহিলাকে যৌন ক্রীতদাসী করে রাখা হয়েছিল বলে অভিযোগ।