১৮ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দেশের আরও খবর

সাতক্ষীরায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ কলারোয়ায় পানিতে ডুবে ১০ মাস বয়সী এক শিশুর মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার দুপুরে উপজেলার কাদপুর গ্রামে ঘটনা ঘটে।

রৌমারীতে স্কুলছাত্র

স্টাফ রিপোর্টার কুড়িগ্রাম থেকে জানান, রৌমারী উপজেলায় বৃহস্পতিবার বন্যার পানিতে ডুবে সজীব (৮) নামের দ্বিতীয় শ্রেণীর এক ছাত্রের মৃত্যু হয়েছে। সে রৌমারী সদর ইউনিয়নের নটানপাড়া গ্রামের মঞ্জু মিয়ার ছেলে।

রাঙ্গামাটি লেকার্স কলেজের শিক্ষা কার্যক্রম উদ্বোধন

নিজস্ব সংবাদদাতা, রাঙ্গামাটি, ১০ সেপ্টেম্বর ॥ রাঙ্গামাটি সেনা রিজিয়নের ব্যবস্থাপনায় পরিচালিত রাঙ্গামাটি লেকার্স স্কুল ও কলেজের কলেজ শাখার কার্যক্রম উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম আঞ্চলিক পরিষদ চেয়ারম্যান জ্যোতিরিন্দ্র বোধিপ্রিয় লারমা। বৃহস্পতিবার থেকে কলেজের নিজস্ব ক্যাম্পাসে এর কার্যক্রম শুরু হয়েছে। পরে কলেজ অডিটরিয়ামে অনুষ্ঠিত এক অনুষ্ঠানে লেকার্স স্কুল হতে ২০১৫ সালের এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ জিপিএ-৫ প্রাপ্ত কৃতী শিক্ষার্থীদের সংবর্ধিত করা হয়েছে। সেনাবাহিনী রাঙ্গামাটির রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল সানাউল হক, জেলা প্রশাসক মোঃ সামশুল আরেফিন, জাতীয় মানবাধিকার কমিশনের সদস্য নিরুপা দেওয়ান, কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ বৈশালী রায়সহ সামরিক বাহিনীর উর্ধতন কর্মকর্তা, স্থানীয় বিশিষ্ট ব্যক্তিরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

কোম্পানীগঞ্জ প্রেসক্লাব তোহা সভাপতি পলাশ সম্পাদক

নিজস্ব সংবাদদাতা, নোয়াখালী, ১০ সেপ্টেম্বর ॥ কোম্পানীগঞ্জ প্রেসক্লাবের নির্বাচন মঙ্গলবার অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে আগামী ৩১ ডিসেম্বর ২০১৯ পর্যন্ত কমিটি পুনর্গঠন করা হয়। নির্বাচনে একেএম আনোয়ার তোহা সভাপতি, ফরিদ উদ্দিন আহমদ রাশেদ নাজিম উদ্দিন খোকন সহ-সভাপতি উল্যাহ পলাশ সেক্রেটারি মেছবাহ উদ্দিন যুগ্ম সম্পাদক, সাংগঠনিক সম্পাদক, বেলায়েত হোসেন চৌধুরী সুমন অর্থ সম্পাদক ও হেলাল উদ্দিন ধর্মবিষয়ক সম্পাদক নির্বাচিত হন। সদস্যরা হলেন জাফর উল্যাহ, রাসেল আমীন চৌধুরী পলিন, শরফুদ্দিন শাহীন, সাইফুল ইসলাম চৌধুরী তোতা ও আবদুল মান্নান মামুন।

চট্টগ্রামে ৬ কোটি টাকার কাপড় জব্দ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে কাপড়ের বৃহত্তম পাইকারি বাজার টেরিবাজার থেকে প্রায় ৬ কোটি টাকার কাপড় আটক করেছেন শুল্ক ও গোয়েন্দা কর্মকর্তারা। বন্ড সুবিধায় আমদানি করা এ কাপড়গুলো খোলাবাজারে বিক্রির জন্য আনা হয়েছিল। বৃহস্পতিবার সকালে তিনটি কাভার্ডভ্যানসহ এগুলো আটক করা হয়। শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের উপ-পরিচালক জাকির হোসেন সাংবাদিকদের জানান, এ বিপুল পরিমাণ কাপড় বিদেশ থেকে আমদানি করা হয়েছিল বন্ড সুবিধায়। শুল্কমুক্ত সুবিধায় আনা এ বস্ত্রগুলো খোলাবাজারে বিক্রির চেষ্টা চলছিল। গোপন তথ্যে খবর পেয়ে টেরিবাজারে অভিযান চালিয়ে কাপড়ভর্তি তিনটি কাভার্ডভ্যান আটক করা হয়। এর ভেতরে রয়েছে স্যুট, শার্ট ও গেঞ্জির কাপড়। গাড়িতে কোন কাগজপত্র পাওয়া যায়নি। ফলে এগুলো কে আমদানি করেছিল সে সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। এ ব্যাপারে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।

খুবির সমাবর্তন ২৫ নবেম্বর

স্টাফ রিপোর্টার, খুলনা অফিস ॥ খুলনা বিশ্ববিদ্যালয়ের (খুবি) ৫ম সমাবর্তন আগামী ২৫ নবেম্বর অনুষ্ঠিত হবে। বিশ্ববিদ্যালয়ের চ্যান্সেলর রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদ ওই সমাবর্তনে সভাপতিত্ব করতে সম্মতি জ্ঞাপন করেছেন। খুবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ ফায়েক উজ্জামানের সভাপতিত্বে সমাবর্তন প্রস্তুতি সম্পর্কে গঠিত স্টিয়ারিং কমিটির এক সভায় সমাবর্তনের রেজিস্ট্রেশন করার সময়সীমা নির্ধারণ করা হয়েছে। খুলনা বিশ্ববিদ্যালয় থেকে ৩১ আগস্টের মধ্যে যে সকল শিক্ষার্থীর চূড়ান্ত ফল প্রকাশিত হয়েছে তাদের ৫ম সমাবর্তনে অংশগ্রহণের জন্য আগামী ৬ অক্টোবরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (িি.িশঁ.ধপ.নফ) প্রদত্ত নিয়মানুযায়ী রেজিস্ট্রেশন করার জন্য অনুরোধ করা হয়েছে। ওয়েবসাইটের অনলাইন আবেদন ফরমের মাধ্যমে শুধু অনলাইনে আবেদন করতে হবে।

শেরপুরে গৃহবধূ হত্যা মামলায় স্বামীসহ কারাগারে ২

নিজস্ব সংবাদদাতা, শেরপুর, ১০ সেপ্টেম্বর ॥ শেরপুরে গৃহবধূ কলেজছাত্রী নুরানী আক্তার হিমুর (২৫) মৃত্যুর ঘটনায় স্বামী শাহেদুজ্জামান শাহেদ (২৭)সহ ৪ জনকে আসামি করে মামলা রুজু হয়েছে। বুধবার রাতে হিমুর মা বিউটি বেগম বাদী হয়ে যৌতুকের জন্য মারপিটে হত্যার অভিযোগে সদর থানায় ওই মামলা দায়ের করেন। ওই মামলায় স্বামী শাহেদ ও আব্দুল জলিল (৩৫) নামে ২ জনকে গ্রেফতার দেখিয়ে ৭ দিনের পুলিশ রিমান্ডের আবেদনসহ বৃহস্পতিবার দুপুরে আদালতে সোপর্দ করা হলে ভারপ্রাপ্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মোঃ মোমিনুল ইসলাম রবিবার রিমান্ড শুনানির তারিখ ধার্য করে তাদের কারাগারে প্রেরণের নির্দেশ দেন। হিমুর বাবা আব্দুল হালিম ও মা বিউটি আক্তারের অভিযোগ করে বলেন, হিমুর স্বামী একজন জুয়াড়ি। সে আইপিএল নামে ক্রিকেট জুয়ার সঙ্গে জড়িত থাকায় টাকার জন্য মাঝে-মধ্যেই হিমুকে শারীরিকভাবে নির্যাতন করত। টাকার কারণে শারীরিক নির্যাতন করে তাকে হত্যা করে লাশ গুমের চেষ্টা করা হয়েছে।

ব্রিজ নির্মাণে ধীরগতি

নিজস্ব সংবাদদাতা, বাউফল, ১০ সেপ্টেম্বর ॥ বাউফলের কালাইয়া ধানহাট সংলগ্ন খালের ওপর প্রায় আড়াই কোটি টাকা ব্যয়ে একটি আরসিসি গার্ডার ব্রিজের নির্মাণ কাজ ধীরগতিতে চলায় সাধারণ মানুষের মধ্যে ক্ষোভের সৃষ্টি হয়েছে । পুরনো ব্রিজটি ভেঙ্গে বিকল্প কোন ব্রিজ স্থাপন না করায় দুর্ভোগের শিকার হচ্ছেন স্কুল-কলেজের শিক্ষার্থীসহ সাধারণ মানুষ। জানা গেছে, স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের অর্থায়নে ৬-৭ মাস আগে কালাইয়া ধানহাট সংলগ্ন (গ্রোথ সেন্টার) খালের ওপর ৩৩ মিটার দৈর্ঘের আরসিসি গার্ডার ব্রিজ নির্মাণ কাজ শুরু হয়।

বদলি প্রত্যাহার দাবিতে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, আমতলী, বরগুনা, ১০ সেপ্টেম্বর ॥ বৃহস্পতিবার বরগুনার আমতলী উপজেলার আঠারোগাছিয়া ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রের উপসহকারী কমিউনিটি মেডিক্যাল অফিসার অনুজ রায়ের বদলির আদেশ প্রত্যাহারের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে স্থানীয় সাধারণ মানুষ। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্রসংলগ্ন রাস্তায় বেলা ১১টায় সহস্রাধিক নারী ও পুরুষ মানববন্ধনে অংশগ্রহণ করেন। সহকারী চিকিৎসক অনুজ রায় এলাকার নিবেদিত একজন স্বাস্থ্যকর্মী হিসেবে স্থানীয় জনগণের স্বাস্থ্যসেবা দিয়ে আসছেন।

গাজীপুরে গরুচোর

সন্দেহে গণপিটুনিতে

নিহত এক

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১০ সেপ্টেম্বর ॥ গাজীপুরে গরুচোর সন্দেহে গণপিটুনিতে এক ব্যক্তি নিহত হয়েছে। তার নাম ইউনুছ আলী (৪৫)। তার বাড়ি কুমিল্লা জেলার লাকসামে। সে গাজীপুরের শ্রীপুর উপজেলার নয়নপুরে বসবাস করত। বৃহস্পতিবার তার লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠিয়েছে পুলিশ। পুলিশ জানায়, বুধবার রাত আড়াইটার দিকে চার সদস্যের গরু চোরের দল সদর উপজেলার বানিয়ার চালা এলাকার বাচ্চু মিয়ার বাড়ির গোয়ালঘরে হানা দেয়। পরে তারা প্রায় আধা কিলোমিটার দূরে একই গ্রামের আরিফ হোসেনের গোয়ালঘরে হানা দেয়। এ সময় উত্তেজিত এলাকাবাসী আটক ব্যক্তিকে গণপিটুনি দেয়।

বরিশালে মোবাইল টাওয়ারের যন্ত্রাংশ চুরি ॥ আটক ৫

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ আগৈলঝাড়া উপজেলার চেঙ্গুটিয়া গ্রামের গ্রামীণফোনের টাওয়ারের যন্ত্রাংশ চুরির সময় ৫ জনকে আটক করে গণধোলাই দিয়ে পুলিশের কাছে সোপর্দ করেছে গ্রামবাসী। পুলিশ এ সময় একটি মাইক্রোবাস, ফোন কোম্পানির ভুয়া পরিচয়পত্র ও অন্য সরঞ্জামাদি জব্দ করেছে। এ ঘটনায় বৃহস্পতিবার গ্রামীণফোনের পক্ষ থেকে থানায় মামলা দায়ের করা হয়েছে।

দম্পতিকে অজ্ঞান করে লুট

আগৈলঝাড়া উপজেলার বড় মাগরা গ্রামের এক দম্পতিকে অজ্ঞান করে লুট করে নিয়ে গেছে দুর্বৃত্তরা। বৃহস্পতিবার সকালে ওই দম্পতিকে হাসপাতালে ভর্তি করেছে। জানা গেছে, ওইগ্রামের রাজেন্দ্র নাথ অধিকারী ও তার স্ত্রী মালতী অধিকারী বুধবার রাতের খাবার খেয়ে ঘুমিয়ে পড়েন।

জামায়াত নেতা আহসান কারা ফটকে আটক

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রামে নগর জামায়াতে ইসলামীর নায়েবে আমির অধ্যাপক আহসান উল্লাহকে ফের কারা ফটকে গ্রেফতার করা হয়েছে। বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে কোতোয়ালি থানা পুলিশ তাকে গ্রেফতার করে। এ নিয়ে তৃতীয়বারের মতো কারা ফটকে আটক হলেন জামায়াতের এই নেতা। কোতোয়ালি থানা সূত্রে জানা যায়, জামায়াত নেতা আহসান উল্লাহর বিরুদ্ধে নাশকতার অভিযোগে আরও মামলা রয়েছে।

জাতীয় বিদ্যুত শ্রমিক লীগের আলোচনা সভা

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪০তম শাহাদাতবার্ষিকী উদযাপন উপলক্ষে জাতীয় বিদ্যুত শ্রমিক লীগের উদ্যোগে সোমবার রাজধানীর ওয়াপদা ভবন চত্বরে আলোচনা সভা সংগঠনের সভাপতি জহিরুল ইসলাম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি ছিলেন ত্রাণমন্ত্রী মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া, বীরবিক্রম, এমপি, বিশেষ অতিথি ছিলেন জননেতা আহমেদ হোসেন, হাবিবুর রহমান সিরাজ, জাতীয় শ্রমিক লীগের সভাপতি শুক্কুর মাহমুদ, সাধারণ সম্পাদক সিরাজুল ইসরাম মুক্তিযোদ্ধা ফজলুল হক মন্টু, আমিনুল হক ফারুক, হুমায়ুন কবির, আজম খসরু, আমিনুল ইসলাম ও রওসন জাহান সাথী।Ñবিজ্ঞপ্তি

ফরিদপুরের সদরপুরে বিএনপির পকেট কমিটি গঠনের অভিযোগ

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১০ সেপ্টেম্বর ॥ সদরপুর উপজেলা বিএনপির একাংশ ‘পকেট কমিটি’ গঠনের প্রতিবাদে সংবাদ সম্মেলন করেছে। বৃহস্পতিবার সদরপুর বাসস্ট্যান্ড এলাকার মোল্লা মার্কেটে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। সম্মেলনে লিখিত বক্তব্যে উপজেলা বিএনপির সাবেক সভাপতি মোকলেছুর রহমান খান। লিখিত বক্তব্যে অভিযোগ করা হয়, বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নির্দেশে দেশব্যাপী দলের প্রকৃত, ত্যাগী, পরীক্ষিত ও যোগ্য নেতাকর্মীর সমন্বয়ে ওয়ার্ড, ইউনিয়ন, উপজেলা এবং জেলা কমিটি সম্মেলনের মাধ্যমে পূর্ণাঙ্গ কমিটি গঠনের প্রক্রিয়া চলছে। সে নির্দেশ উপেক্ষা করে উপজেলা বিএনপির সভাপতি গোলাম রব্বানী ও সাধারণ সম্পাদক কাজী বদরুত জামান তাদের অনুগত, অযোগ্য ব্যক্তিদের নিয়ে গোপনে বিভিন্ন ওয়ার্ড, ইউনিয়ন কমিটির নামে পকেট কমিটি গঠন করছেন।

চট্টগ্রামে ইয়াবাসহ গ্রেফতার দুই

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ নগরীর কর্ণফুলী সেতুর টোলপ্লাজা সংলগ্ন এলাকা থেকে ৩ হাজার ইয়াবা ট্যাবলেটসহ ২ জনকে গ্রেফতার করেছে পুলিশ। বৃহস্পতিবার সকালে পুলিশ এদের গ্রেফতার করে। এরা হলো নুরুল হক (৪০) ও কামাল হোসেন (৩৮)। এদের বাড়ি কক্সবাজার জেলার উখিয়া ও রামু উপজেলায়। এছাড়া তাদের ব্যবহৃত একটি পৃথক ভ্যান জব্দ করে পুলিশ।

চাঁদাবাজির প্রতিবাদে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, রূপগঞ্জ, ১০ সেপ্টেম্বর ॥ কাজল বাহিনীকে চাঁদা না দেয়ায় রূপগঞ্জ সীমান্তবর্তী ডেমরার মোস্তামাঝি এলাকায় অবস্থিত নির্মাণাধীন মিরর বিশ্ববিদ্যালয়ে সন্ত্রাসী হামলা ও সীমানা প্রাচীর ভাঙচুরের প্রতিবাদে বৃহস্পতিবার দুপুরে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ও এলাকাবাসী। মানববন্ধনে উপস্থিত বিশ্ববিদ্যালয়ে প্রতিষ্ঠাতা মোহাম্মদ টিটু বলেন খিলগাঁও এলাকার সাবেক কাউন্সিলর একাধিক মামলার আসামি কাজল ও তার বাহিনী বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের কাছে দশ লাখ টাকা চাঁদা দাবি করে।

মোটরসাইকেল চুরির হিড়িক

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও, ১০ সেপ্টেম্বর ॥ শহরে গত ১৫ দিনে ১০টি মোটরসাইকেল চুরির ঘটনা ঘটেছে। চুরি যাওয়া এসব মোটরসাইকেল উদ্ধারের কোন খবর দিতে পারেনি পুলিশ। বৃহস্পতিবার রাতে রুহিয়া ডিগ্রী কলেজের অধ্যক্ষ মামুন অর রশিদের শহরের বাসা থেকে মোটরসাইকেল চুরি হয়েছে। চোরের দল কলাপসিবল গেটের তালা ভেঙ্গে তার হিরো হোন্ডা প্যাশন প্রো মোটরসাইকেলটি নিয়ে গেছে। যার আনুমানিক মূল্য ১ লাখ ৫০ হাজার টাকা। এ সময় চোরের দল বাসার প্রধান দরজার বাইরে থেকে ছিটকিনি লাগিয়ে চুরির ঘটনা ঘটায়।

নওগাঁয় ট্রেনের নিচে মাথা দিয়ে যুবকের আত্মহত্যা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১০ সেপ্টেম্বর ॥ বুধবার রাতে রানীনগরে রাজশাহী থেকে ছেড়ে আসা পার্বতীপুরগামী উত্তরা এক্সপ্রেস ট্রেনের নিচে মাথা দিয়ে আলামিন (২০) নামে এক যুবক আত্মহত্যা করেছে।

প্রত্যক্ষদর্শীরা জানান, ওইদিন রাত ৯টার দিকে উপজেলা রেলগেটে এক অচেনা যুবককে ঘোরাফেরা করতে দেখা যায়। এর কিছু সময় পর রেলগেটের কাছে ট্রেন এলে হঠাৎ করে যুবকটি ট্রেনের নিচে মাথা এগিয়ে দেয়। ট্রেন যাবার পর দেখা যায় যুবকের মাথা ও দেহ দ্বিখ-িত হয়ে গেছে।

গাজীপুরে যুবক

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর থেকে জানান, গাজীপুরে বৃহস্পতিবার ট্রেনের নিচে কাটা পড়ে অজ্ঞাত (৩০) এক যুবক নিহত হয়েছে। জানা গেছে, বৃহস্পতিবার সকালে ঢাকা-রাজশাহী রেলরুটে গাজীপুর সিটি কর্পোরেশনের সালনা রেলওভার ব্রিজের এক কিলোমিটার পশ্চিমে টেকিবাড়ি এলাকায় অজ্ঞাত এক যুবক ট্রেনের নিচে কাটা পড়েন। এতে ঘটনাস্থলে তার মৃত্যু হয়। দুর্ঘটনায় তার দুই পা কাটা পড়ে দেহ থেকে বিচ্ছিন্ন এবং মাথা ও হাতে থেঁতলে যায়।

ঝিনাইদহে ছাত্রী

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ থেকে জানান, কোটচাঁদপুরে ট্রেনে কাটা পড়ে মাছুরা খাতুন ওরফে নুপূর নামে ৯ম শ্রেণীর স্কুলছাত্রী নিহত হয়েছে। বৃহস্পতিবার সকালে কোটচাঁদপুর উপজেলার আদর্শপাড়া এলাকায় রাস্তা পার হওয়ার সময় সে ট্রেনে কাটা পড়ে। মাছুরা খাতুন উপজেলার বাহিরগাছি গ্রামের ডাঃ আব্দুল খালেকের মেয়ে। সে স্থানীয় বালিকা বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রী ছিল।

বিচার দাবিতে সমাবেশ মানববন্ধন ॥ চবি শিক্ষক বাসে বোমা

চবি সংবাদদাতা ॥ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে (চবি) শিক্ষক বাসে শিবিরের বোমা হামলার এক বছর পূর্তিতে বৃহস্পতিবার প্রতিবাদ সমাবেশ ও মানববন্ধন করেছে চবি শিক্ষক সমিতি। বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টার দিকে চবি বঙ্গবন্ধু চত্বরে এ কর্মসূচী পালিত হয়।

সমাবেশে বক্তারা ঘটনার এক বছর পরও জড়িতদের বিচার না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেন। পাশাপাশি দ্রুত দোষী সন্ত্রাসীদের বিচার নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। সমাবেশে বক্তারা বলেন, ‘ঘটনার এক বছর অতিবাহিত হলেও এর বিচারিক কার্যক্রম সম্পর্কে আমরা জানি না। তদন্তের অগ্রগতিও জানি না। এমতাবস্থায় দ্রুত অপরাধীদের বিচার নিশ্চিত করতে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।’

সমাবেশে উপস্থিত থেকে চবি উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, ‘মামলার তদন্ত কার্যক্রম কতটুকু হয়েছে তা আমি খোঁজখবর নেব। এ ছাড়া জড়িতদের শাস্তি নিশ্চিত করতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণে ব্যবস্থা নেব।’ ড. কাজী এসএম খসরুল আলম কুদ্দুসীর সঞ্চালনায় সমাবেশে আরও বক্তব্য রাখেন প্রফেসর বেনু কুমার দে, ড. মোস্তাফিজুর রহমান, ড. আবুল হোসাইন, ড. হানিফ সিদ্দিকী প্রমুখ।

চাঁদপুরে ছাত্রীকে যৌন হয়রানির অভিযোগ ॥ স্কুল ভাংচুর

নিজস্ব সংবাদদাতা, চাঁদপুর, ১০ সেপ্টেম্বর ॥ চাঁদপুর শহরের বাবুরহাট স্কুল এ্যান্ড কলেজের খ-কালীন শিক্ষক অঞ্জন দে (৩৫) কর্তৃক ওই বিদ্যালয়ের নবম শ্রেণীর ছাত্রীকে যৌন হয়রানি করার ঘটনায় শিক্ষা প্রতিষ্ঠান ভাংচুর করেছে স্থানীয় জনতা। বৃহস্পতিবার দুপুরে বাবুরহাট মডেল একাডেমিতে এই ঘটনা ঘটে। অভিযুক্ত শিক্ষক এলাকার শিলন্দিয়া গ্রামের নান্টু দে’র ছেলে।

বাবুরহাট স্কুল এ্যান্ড কলেজের পরিচালনা পর্ষদের সদস্য হুমায়ুন কবির দুলাল জানান, ওই ছাত্রীকে ১ বছর থেকে শিক্ষক অঞ্জন দে পড়ানোর নাম করে বিভিন্নভাবে কুপ্রস্তাব দেয়। এক পর্যায়ে শিক্ষক কয়েকদিন ওই শিক্ষার্থীর বাসায় গিয়েও তাকে বিভিন্নভাবে উত্ত্যক্ত করে। এ ঘটনায় ওই শিক্ষার্থী বেলা ১১টায় বিদ্যালয়ের প্রধান শিক্ষকের নিকট একটি লিখিত অভিযোগ দেয়। ঘটনাটি জানাজানি হলে স্থানীয় জনতা বিদ্যালয়টিতে ব্যাপক ভাংচুর চালায় এবং তার দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করে।

অভিযুক্ত শিক্ষকের পিতা নান্টু দে জানান, তার ছেলে দীর্ঘদিন শিক্ষকতা পেশায় নিয়োজিত। তাকে কেউ সম্মানহানি করার জন্য অভিযুক্ত করার চেষ্টা করছে।

বাবুরহাট স্কুল এ্যান্ড কলেজের অধ্যক্ষ মোশাররফ হোসেন জানান, যৌন হয়রানির শিকার শিক্ষার্থী লিখিত অভিযোগ দিয়েছে। ব্যবস্থা নেয়ার জন্য চাঁদপুর মডেল থানা পুলিশকে অবহিত করা হয়েছে। পুলিশ জানায়, তদন্ত করলে প্রকৃত ঘটনা জানা যাবে।

হত্যাকারীদের গ্রেফতার দাবিতে ঝিনাইদহে মানববন্ধন

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১০ সেপ্টেম্বর ॥ ঝিনাইদহের শৈলকুপায় মেধাবী ছাত্রী গৃহবধূ শিলা হত্যাকারীদের গ্রেফতারের দাবিতে মানববন্ধন কর্মসূচী পালন করেছে তার সহপাঠী, শিক্ষক ও স্বজনরা। বৃহস্পতিবার দুপুরে দুঃখী মাহমুদ ডিগ্রী কলেজের সামনে এ মানববন্ধন কর্মসূচী পালিত হয়। মানববন্ধন চলাকালে বক্তব্য রাখেন দুঃখী মাহমুদ ডিগ্রী কলেজের অধ্যক্ষ তাইজুল হক তাজু, শিক্ষক আল ফারুক প্রিন্স, মতিয়ার রহমান, শিলার পিতা শরিফুল ইসলাম, চাচা আলাউদ্দিন মাস্টার, মামা রেফায়েত হোসেন প্রমুখ।

বক্তারা বলেন, শেখপাড়া দুঃখী মাহমুদ ডিগ্রী কলেজের ডিগ্রী ১ম বর্ষের মেধাবী ছাত্রী শিলা খাতুনকে যৌতুকের কারণে তার স্বামী এনায়েত হোসেন ও শ্বশুর এখলাসসহ পরিবারের লোকজন মিলে হত্যা করে। এ ঘটনায় গত মাসের ২৫ তারিখে শৈলকুপা থানায় হত্যা মামলা দায়ের করা হলেও আজ পর্যন্ত পুলিশ আসামিদের গ্রেফতার করতে পারেনি।

শরীয়তপুরে মাকে হত্যার দায়ে ছেলের যাবজ্জীবন

নিজস্ব সংবাদদাতা, শরীয়তপুর, ১০ সেপ্টেম্বর ॥ মাকে হত্যার দায়ে ছেলেকে যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছে জেলা ও দায়রা জজ আদালত। সিনিয়র জেলা ও দায়রা জজ মোহাম্মদ আতাউর রহমান বৃহস্পতিবার অপরাহ্ণে নিহত রওশন আরা বেগমের পুত্র হিরু হাওলাদারকে দোষী সাব্যস্ত করে যাবজ্জীবন কারাদ-ের আদেশ দিয়েছেন। উল্লেখ্য, ২০০৪ সালের ২৯ ডিসেম্বর ভেদরগঞ্জ উপজেলার রামভদ্রপুর গ্রামের আবুল কালাম হাওলাদারের পুত্র হিরু হাওলাদার তার মা রওশন আরা বেগমকে পুকুরের পানিতে চুবিয়ে হত্যা করে।