২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইন্ডাস্ট্রিয়াল বিল্ডিং ইনোভেশন মেলা ও আন্তর্জাতিক সম্মেলন শুরু

  • দেশে প্রথম

স্টাফ রিপোর্টার ॥ পরিবেশবান্ধব শিল্পায়ন ও পরিকল্পিত নগরায়নের লক্ষ্যে দেশে প্রথমবাবের মতো শুরু হয়েছে বাংলাদেশ ইন্ডাস্ট্রিয়াল বিল্ডিং ইনোভেশন মেলা ও আন্তর্জাতিক সম্মেলন। শনিবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এ মেলার উদ্বোধন করা হয়। এক্সপোনেট এক্সিবিশনের উদ্যোগে আয়োজিত এ মেলা চলবে আগামীকাল শনিবার রাত ৮টা পর্যন্ত। মেলায় ৬৭টি আন্তর্জাতিক ইনোভেটিভ প্রযুক্তি নির্মাতা প্রতিষ্ঠান অংশ নিয়েছে।

মেলা প্রতিদিন সকাল ১০টা থেকে শুরু হয়ে রাত ৮টা পর্যন্ত চলবে। মেলার প্রদর্শনী সবার জন্য উন্মুক্ত। মেলায় শিল্প স্থাপত্য নির্মাণ যন্ত্রাংশ, অটোমেশন, অগ্নিনির্বাপণ, মেশিনারিজ, তাপ-নিরোধক পেইন্টস ও প্যানেল, স্টিল স্ট্রাকচার, হার্ডওয়্যার, টুলস, পাম্প, বাথ কিচেন ফিটিং, লিফটস ও এলিভেটর, কংক্রিট, সিমেন্ট, সিরামিকস, অবকাঠামো প্রকৌশল ও ফেব্রিকেশন ইন্টেরিয়র, বিল্ডিং ম্যানেজমেন্ট, এনার্জি সেভিংস লাইটিং এবং ইলেক্ট্রিক্যাল জেনারেট প্রযুক্তি বিষয়ের ওপর প্রদর্শনী চলছে।

শনিবার সকাল ১০টায় মেলা শুরু হলেও মেলার আনুষ্ঠাকি উদ্বোধন করা হয় বিকেল চারটায়। উদ্বোধীন অনুষ্ঠানে বক্তারা স্থানীয় স্থপতি, প্রকৌশলী, নির্মাণ ঠিকাদার, বিল্ডিং ডেভেলপার, গার্মেন্টস ও টেক্সটাইলসহ বিভিন্ন শিল্প মালিকদের সামনে টেকসই শিল্পায়নে পরিবেশবান্ধব ও বিদ্যুতসাশ্রয়ী নির্মাণ প্রযুক্তি ব্যবহারের গুরুত্ব ও প্রয়োজনীয়তা তুলে ধরেন।