২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এরশাদে আগ্রহ নেই বিএনপির ॥ রিপন

অনলাইন রিপোর্টার ॥ বিএনপির আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক আসাদুজ্জামান রিপন বলেছেন, দেশের রাজনীতিতে সামরিক স্বৈরাচারী শাসক হুসেইন মুহম্মদ এরশাদের কথার কোনো মূল্য নেই। তিনি সকালে এক কথা আর বিকেলে আরেক কথা বলে। তাকে নিয়ে আমরা কথা বলতে চাই না।

শুক্রবার নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে ‘বিএনপি এখন কফিনে’ সাবেক রাষ্ট্রপতি এরশাদের এমন বক্তব্যের প্রতিক্রিয়ায় তিনি এসব কথা বলেন।

রিপন বলেন, ২১ আগস্ট গ্রেনেড হামলার মর্মান্তিক ঘটনার সুষ্ঠু তদন্ত আমরাও চাই। তদন্তের মাধ্যমে প্রকৃত দোষীদের শাস্তি নিশ্চিত করো হোক।

তিনি আরও বলেন, চিহ্নিত স্বাধীনতাবিরোধীদের বিচারের বিরোধী নয় বিএনপি। সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাদের শাস্তির বিষয়েও আমাদের দ্বিমত নেই। এসব আমাদের জাতীয় ঐক্যর প্যারামিটার। আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলামের ‘জাতীয় ঐক্যের রাজনীতির’ আহ্বানকে স্বাগত জানাই।

প্রধানমন্ত্রীর সমালোচনা করে বিএনপির এই মুখপাত্র বলেন, সাধারণ সম্পাদক জাতীয় ঐক্যের আহ্বান জানাবেন। আর প্রধানমন্ত্রী জাতীয় সংসদে দাঁড়িয়ে বিএনপির অনুপস্থিতিতে অভিযোগ করেছেন, জিএসপি সুবিধা বাতিলের পেছনে বিএনপি ও ড. ইউনূস দায়ী। আমাদের অনুপস্থিতিতে জাতীয় সংসদে প্রধানমন্ত্রীর এমন অভিযোগ সত্য নয়। প্রধানমন্ত্রীর এই বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাই।

তিনি আরও বলেন, এদেশের গার্মেন্টস ও সেখানে কর্মরত লাখ লাখ কর্মজীবী মানুষের কল্যাণে সব সময়ই ভূমিকা রেখেছে বিএনপি।

বিএনপি চেয়ারপার্সনের অষ্টম কারামুক্তি দিবস উপলক্ষে আগামীকাল শনিবার বেলা ৩টায় রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউট মিলনায়তনের কর্মসূচি সফল করতে দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বান জানান তিনি।