২৫ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গাজীপুরের আইউইটি’তে প্রযুক্তি বিষয়ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

গাজীপুরের আইউইটি’তে প্রযুক্তি বিষয়ক প্রতিযোগিতা অনুষ্ঠিত

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর॥ গাজীপুরে বোর্ড বাজারস্থিত ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজীর (আইইউটি) ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে প্রযুক্তি বিষয়ক বহুমাত্রিক আয়োজন ‘ইজোনেন্স’। শুক্রবার সকালে এ প্রতিযোগিতামুলক এ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তড়িৎকৌশল বিভাগের উদ্যোগে অনুষ্ঠিত উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইমতিয়াজ হোসেন। অনুষ্ঠানে বক্তব্য রাখেন প্রফেসর ডক্টর মুহাম্মদ আশরাফুল হক, আবু নোমান হাওলাদার।

অনুষ্ঠানে প্রধান অতিথি আবুল হাসান মাহমুদ আলী বলেন, বিশ্ববিদ্যালয়ে এধরণের আয়োজন শিক্ষার্থীদের জ্ঞান চর্চা ও বৃদ্ধি করার সুবর্ণ সুযোগ সৃষ্টি করে থাকে।

ইজোনেন্স ২০১৫-এর মূল লক্ষ্য দেশের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের একটি প্রতিযোগিতামূলক এবং উৎসব মুখর পরিবেশে একত্রিত করে তাদেরকে ভাব আদান-প্রদানের সুযোগ করে দেয়া। আয়োজনটি মূলত প্রতিযোগিতামূলক বিভিন্ন অংশে বিভক্ত। এতে রোবটিক্স, আইডিয়া ব্লোইং নামক প্রোজেক্ট প্রদর্শন, হার্ডওয়্যার ভিত্তিক প্রোজেক্ট প্রদর্শন করা হয়। দেশের ৫৪টি শিক্ষা প্রতিষ্ঠান থেকে ৪০টি দল এ প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। অনুষ্ঠানে ওআইসি ভুক্ত ১৩ টি দেশের রাষ্ট্রদূতসহ শিক্ষক, ডিন, সুশীল সমাজের প্রতিনিধিরা উপস্থিত ছিলেন।