১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মুন্সীগঞ্জে ইন্টারনেট মেলা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ কেন্দ্রীয় উপদফতর সম্পাদক এডভোকেট মৃনাল কান্তি দাস এমপি বলেছেন, বর্তমান বিশ্বের সাথে তাল মিলিয়ে চলতে গেলে ইন্টারনেটের কোন বিকল্প নেই। বর্তমান প্রজন্মকে এ ব্যাপারে আগ্রহী করে তুলতে হবে। তিনি আরও বলেন ইন্টারনেট এখন বিলাসিতা নয়, নিত্য প্রয়োজনীয় হিসাবে গন্য হচ্ছে। এর সঠিক ব্যবহারের সুফল এবং বিজ্ঞান মনস্ক জাতি গঠনে এই মেলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় মুন্সীগঞ্জ সদর উপজেলা অডিটোরিয়ামে ইন্টারনেট সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষনে এসব কথা বলেন।

উপজেলা নির্বাহী অফিসার শারাবান তাহুরার সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো ফজলে আজিম, এ্যডিশনাল এসপি মো আব্দুল হালিম, সরকারী হরগঙ্গা কলেজের সাবেক অধ্যক্ষ অধ্যাপক সুখেন চন্দ্র ব্যানার্জী, পিপিআইএমএসসি রেসিডেন্সিয়াল মডেল স্কুল এন্ড কলেজের অধ্যক্ষ মো রেজাউল করিম প্রমুখ।

দু’দিন ব্যাপী আয়োজিত এ মেলায় ১৪টি স্টল বসেছে। নানা বয়সী মানুষের পদচারনায় মুখরিত হয় মেলা প্রাঙ্গন। মেলায় ইউনিয়ন ডিজিটাল সেন্টার ছাড়াও বিভিন্ন প্রতিষ্ঠান প্রযুক্তির পাসরা সাজিয়েছে। ওয়েব সাইড, নতুন নতুন সফটওয়্যাার, স্কুল কলেজের শিক্ষার্থীদের ডিজিটাল কনটেন্টসহ নানা কিছুর সমাবেশ ঘটেছে। মেলায় সরকারের নানা পরিকল্পনা ও প্রযুক্তিার প্রসারও উপস্থাপন হচ্ছে। পরে মেলায় অংশগ্রহণকারীদের হাতে পুরস্কার তুলে দেন প্রধান অতিথি।