২২ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শিশু নির্যাতন বিরোধী সামাজিক আন্দোলন গড়ার আহ্বান খেলাঘরের

স্টাফ রিপোর্টার ॥ নির্যাতন, হত্যা, ধর্ষন সহ শিশু অধিকার লঙ্ঘনের ঘটনা নির্মূলে সামাজিক আন্দোলন গড়ে তোলার আহ্বান জানিয়েছে জাতীয় শিশু কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসর। পাশাপাশি অপরাধীদের ফাঁসি সহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন সংগঠনের নেতারা। তারা বলেছেন, বিচারহীনতার সংস্কৃতি ও দৃষ্টান্তমূলক শাস্তির অভাবে শিশু নির্যাতন সহ সামাজিক অপরাধ বাড়ছে। তাই বিশেষ ট্রাইব্যুানাল গঠন করে এসব অপরাধের দ্রুত বিচার নিষ্পত্তি করতে হবে।

শুক্রবার খেলাঘর জাতীয় পরিষদ সভা থেকে এ আহবান জানানো হয়। রাজধানীর শিল্পকলা একাডেমীর সংগীত ও নৃত্যকলা বিভাগের সভা কক্ষে দিনব্যাপী এ সভায় সভাপতিত্ব করেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমন্ডলীর চেয়ারম্যান অধ্যাপিকা পান্না কায়সার।

সভায় আগামী ২৪ থেকে ২৬ ডিসেম্বর পর্যন্ত ঢাকায় খেলাঘর জাতীয় শিশু- কিশোর সাংকৃতিক উৎসব’ ২০১৫, আগামী বছরের ১ থেকে ৪ মার্চ কিশোরগঞ্জ জেলার ভৈরবে জাতীয় শিশু-কিশোর প্রশিক্ষণ ক্যাম্প’ ২০১৬, শিশু নির্যাতন বিরোধী প্রতিবাদী কর্মসুচী, জাতীয় সংগীত, নৃত্য ও কারু কর্মশালা, বিভাগীয় শিশু আনন্দ মেলাসহ বছরব্যাপী নানা কর্মসুচী গ্রহন করা হয়।

আলোচনায় অংশ নেন খেলাঘর কেন্দ্রীয় কমিটির সভাপতিমন্ডলীর সদস্য কামাল চৌধুরী, প্রণয় সাহা, চিত্ত রঞ্জন শীল, আলতাফ মাহমুদ, ফকির এ মতিন, শরিফ আহমেদ, হান্নান চৌধুরী। জাতীয় পরিষদ সদস্যদের মধ্যে অমল নাগ মোরশেদুল আলম,দীপক আইচ,ইমাম হোসেন ঠান্ডু, সুনীল কুমার সরকার মিন্টু প্রমুখ।