২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কমনওয়েলথ মহাসচিব এখন ঢাকায়

স্টাফ রিপোর্টার ॥ কমনওয়েলথ মহাসচিব কমলেশ শর্মা তিন দিনের সফরে শুক্রবার ঢাকায় এসেছেন। তিন সদস্যের একটি প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন তিনি। শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।

ঢাকা সফরকালে তিনি প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাত করবেন। কমনওয়েলথ মহাসচিবের সম্মানে পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী শনিবার রাতে একটি ডিনার আয়োজন করছেন। একই দিন সকালে পররাষ্ট্রমন্ত্রী ও মহাসচিবের মধ্যে বৈঠক অনুষ্ঠিত হবে।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানিয়েছে, আগামী ২৭-২৯ নবেম্বর মাল্টায় অনুষ্ঠেয় কমনওয়েলথের সরকার প্রধান পর্যায়ের ২৪তম শীর্ষ সম্মেলন বিষয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে অবহিত করতেই তিনি এ সফর করছেন। ওই সম্মেলনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার অংশ নেয়ার কথা রয়েছে। চলতি মাসের ২৪ সেপ্টেম্বর নিউইয়র্কে কমনওয়েলথের সদস্য রাষ্ট্রগুলোর পররাষ্ট্রমন্ত্রীদের ১৪তম বৈঠক আয়োজনের সূচী চূড়ান্ত হয়েছে। পররাষ্ট্রমন্ত্রী ওই আয়োজনে অংশ নেবেন। বৈঠকে সংস্থার বৃহত্তর কল্যাণে করণীয় প্রসঙ্গে বিস্তারিত আলোচনা হবে। ভারতীয় কূটনীতিক কমলেশ শর্মা ২০০৮ সালের পহেলা এপ্রিল থেকে কমনওয়েলথ মহাসচিব হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে ২০১৩ সালের ১৭ জুন কমনওয়েলথ মহিলা বিষয়ক মন্ত্রীদের সম্মেলনে যোগ দিতে ঢাকায় এসেছিলেন কমলেশ শর্মা।

নির্বাচিত সংবাদ