১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সৌদি রিয়ালসহ বিদেশী মুদ্রা প্রতারক চক্রের ২ সদস্য আটক

স্টাফ রিপোর্টার ॥ বিদেশী মুদ্রা প্রতারক চক্রের দু’সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব। এই চক্রের অন্য দু’সদস্যকে গ্রেফতারের চেষ্টা চলছে। গ্রেফতারকৃতরা হলো- রিপন ও আক্কাস শেখ। পলাতক অন্য দুই সদস্য হলো- সাহাবুদ্দিন পলাশ ও ফিরোজ শেখ।

অভিনব পন্থায় দীর্ঘদিন ধরে সৌদি রিয়ালসহ ডলার, পাউন্ডের প্রতারণা চালিয়ে যাচ্ছিল চার সদস্যের এই চক্রটি। এ চক্রের মূল হোতা বিএ ডিগ্রীধারী সাহাবুদ্দিন পলাশ। তিনি নিজেকে রেলওয়ের কর্মচারী বলেও পরিচয় দেন। আর তার সহযোগীরা সবাই রিকশা ও ভ্যানগাড়ি চালক।

র‌্যাব-১ এর উপ-সহকারী পরিচালক রফিকুল ইসলাম জানান, আক্কাস তার রিকশার যাত্রীকে প্রথমে ১০০ রিয়ালের একটি নোট দেখায়। ওই নোট বিক্রির জন্য রিক্সাযাত্রীর সাহায্য চায় সে। যাত্রী তার ফাঁদে পা দিলে সে এরকম আরও ২ থেকে ৫ হাজার রিয়াল বিক্রির টোপ দেয়। এসময় সে রিপনকে দালাল সাজিয়ে যাত্রীর সঙ্গে পরিচয় করিয়ে দেয়। রিপন কথিত রিয়ালের মালিক ফিরোজের কাছে নিয়ে যায়। ফিরোজ তখন তাকে গামছায় মোড়ানো পোটলা থেকে সত্যিকারের ৫-৬টি রিয়ালের নোট দেখায়। যদিও ওই পোটলায় কতগুলো পুরনো কাগজ টাকার বান্ডিলের মতো করে মোড়ানো থাকে।

ওই যাত্রী লাভের আশায় সরল বিশ্বাসে পোটলাটি ৩-৫ লাখ টাকার বিনিময়ে নিয়ে যায়। কিন্তু বাসায় গিয়ে পোটলাটি খুলে তিনি প্রতারণার বিষয়টি বুঝতে পারেন।

সোনা উদ্ধার ॥ হযরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরের ২ নম্বর গেট এলাকা থেকে ৩০ লাখ টাকার স্বর্ণের বারসহ তিনজনকে আটক করেছে আর্মড পুলিশ ব্যাটলিয়ান (এপিবিএন)। বৃহস্পতিবার রাতে এই স্বর্ণসহ তাদের আটক করা হয়েছে বলে জানিয়েছেন এপিবিএন-এর সিনিয়র এএসপি (সহকারী পুলিশ সুপার) তানজিনা আক্তার ইভা। আটককৃতরা হলো- আক্তার হোসেন, লাল মিয়া ও সেকান্দার হাওলাদার। তানজিনা আক্তার বলেন, সৌদি এ্যারাবিয়ান এয়ারলাইন্সের এসভি ৩৮৪৬ নম্বর ফ্লাইটে বিকেল সাড়ে পাঁচটার দিকে বিমানবন্দরে অবতরণ করেন আটক ব্যক্তিরা।

নির্বাচিত সংবাদ