২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সড়ক দুর্ঘটনায় শ্রমিক শিক্ষার্থী, পথচারীসহ নিহত ৯

জনকণ্ঠ ডেস্ক ॥ বাস চাপায় গাজীপুরে দুই পথচারী, ঝিনাইদহে কলেজছাত্রী, সাভার ও ধামরাইয়ে দুই ব্যক্তি, গোপালগঞ্জে ভ্যানচালক, পটিয়ায় বৃদ্ধ, ভালুকায় ট্রাকচাপায় শ্রমিক ও ফরিদপুরে এক বৃদ্ধ নিহত হয়েছেন। খবর নিজস্ব সংবাদদাতাদের পাঠানোÑ

গাজীপুর ॥ শ্রীপুরে শুক্রবার বাসের চাপায় নারীসহ দুই পথচারী নিহত ও অপর তিনজন আহত হয়েছে। এ ঘটনায় সিএনজিচালিত কয়েকটি অটোরিক্সা ক্ষতিগ্রস্ত হয়েছে। চালকসহ বাসটি আটক করে পুলিশে সোপর্দ করেছে। এছাড়াও একইদিন জেলার কালিয়াকৈরে অপর এক সড়ক দুর্ঘটনায় ৫ জন আহত হয়েছে। মাওনা হাইওয়ে থানার ওসি হেলালুল ইসলাম ও স্থানীয়রা জানান, নেত্রকোনার মোহনগঞ্জ থেকে বিআরটিসি পরিবহনের যাত্রীবাহী একটি বাস শুক্রবার সকালে ঢাকা যাচ্ছিল। পথে সকাল ৯টার দিকে বাসটি ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের শ্রীপুর উপজেলার নয়নপুর বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছলে চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলে। এ সময় বাসটি সড়কের পাশের নারীসহ ৫ পথচারীকে চাপা দিয়ে সিএনজিচালিত ৩টি অটোরিক্সাকে সজোরে ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই নারীসহ দুইজন নিহত হয়। অপরদিকে, কালিয়াকৈর ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার অপূর্ব বল জানান, একইদিন সকাল সাড়ে ৬টার দিকে কালিয়াকৈরের হরতকিরচালা এলাকায় চালক নিয়ন্ত্রণ হারালে একটি ট্রাক অপর একটি মাইক্রোবাস ও একটি অটোরিক্সাকে সজোরে ধাক্কা দেয়। এতে মাইক্রোবাসের তিনজন ও অটোরক্সিার দুজন যাত্রী আহত হয়।

ঝিনাইদহ ॥ সড়ক দুর্ঘটনায় তুষী খাতুন নামে মাস্টার্স শেষ বর্ষের এক কলেজছাত্রী নিহত ও দুইজন আহত হয়েছে। শুক্রবার সকালে শৈলকুপা-হাটগোপালপুর সড়কে কোদালিয়া মোড় নামকস্থানে ট্রাক ও মোটরসাইকেলের মুখোমুখি সংঘর্ষে এ হতাহতের ঘটনা ঘটে। তুষী খাতুন শৈলকুপা উপজেলার কুমিরাদহ গ্রামের মতিউর রহমানের মেয়ে। ঝিনাইদহ সরকারী কেসি কলেজের মাস্টার্স শেষ বর্ষের ছাত্রী ছিল।

সাভার ॥ পৃথক সড়ক দুর্ঘটনায় সাভার ও ধামরাইয়ে নিহত ২ ও আহত হয়েছে অন্তত ৩০ জন। পুলিশ মৃতদেহ ২টি হাসপাতাল মর্গে প্রেরণ করেছে। শুক্রবার ভোর রাতে ঢাকা-আরিচা মহাসড়কের সাভারের জয়নাবাড়ী ও ধামরাইয়ের জয়পুড়া এলাকায় এ ঘটনা ঘটে। জানা গেছে, সাতক্ষীরা থেকে ছেড়ে আসা ঢাকাগামী ‘সাউদিয়া’ পরিবহনের একটি কোচ মহাসড়কের ধামরাই থানাধীন জয়পুড়া বাসস্ট্যান্ডে একটি ট্রাককে ওভারটেকিং করতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে যায়। অপরদিকে, ভোর রাতে সাভার মডেল থানাধীন জয়নাবাড়ী এলাকায় একটি ট্রাক উল্টে গিয়ে এর চালক লাল চান মিয়া নিহত হয়।

গোপালগঞ্জ ॥ মুকসুদপুরে বাসচাপায় প্রশান্ত বিশ্বাস (৩৮) নামে এক ভ্যানচালক নিহত হয়েছেন। শুক্রবার দুপুর দেড়টায় ঢাকা-খুলনা মহাসড়কের চ-ীবর্দি ব্রিজের কাছে এ দুর্ঘটনা ঘটে। পুলিশ ঘাতক বাসটিকে আটক করেছে। নিহত ভ্যানচালকের বাড়ি মুকসুদপুর উপজেলার বহুগ্রামে।

পটিয়া ॥ পটিয়ায় সড়ক দুর্ঘটনায় মারা গেছেন জামাল উদ্দিন (৬৫) নামের এক বৃদ্ধ। তিনি উপজেলার নাইখাইন গ্রামের মরহুম আবদুল হাকিমের পুত্র। শুক্রবার সকাল সাড়ে ৯টায় চট্টগ্রাম-কক্সবাজার আরকান মহাসড়কের পটিয়া গৈড়লার টেক এলাকায় এই হতাহতের ঘটনা ঘটে। ঘাতক বাসটি আটক করা হয়েছে। এতে আহত হয়েছে মোঃ সাকিব (১৫) ও মোঃ জুয়েল (১৪) নামের অপর দুই পথচারী।

ফরিদপুর ॥ ভাঙ্গা-মাওয়া সড়কের ভাঙ্গা উপজেলার বামনকান্দা নামক স্থানে ঔষধবাহী কাভার্ডভ্যানের ধাক্কায় অমূল্য চন্দ্র সরকার (৭৫) নামে এক বৃদ্ধ নিহত হয়েছে। শুক্রবার সকাল ১০টার দিকে এ ঘটনা ঘটে। নিহত অমূল্য সরকারের বাড়ি উপজেলার তুজারপুর ইউনিয়নের বিশরীকান্দা গ্রামে।

ভালুকা ॥ ভালুকায় ট্রাকচাপায় আব্দুল গফুর (২৫) নামে এক গার্মেন্টস শ্রমিকের মর্মান্তিক মৃত্যু হয়েছে। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার রাতে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে উপজেলার হবিরবাড়ি আমতলী নামক স্থানে। নিহত শ্রমিক শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলার হলদে গ্রামের হামেত আলীর ছেলে আব্দুল গফুর। সে মিল ছুটির পর বাসায় ফিরছিল।