১৮ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দেশের আরও খবর

  • ঝিনাইদহে বন্দুক তৈরির সরঞ্জামসহ আসামি আটক

নিজস্ব সংবাদদাতা, ঝিনাইদহ, ১১ সেপ্টেম্বর ॥ ঝিনাইদহে বন্দুক তৈরির সরঞ্জামসহ মিন্টু মুন্সী নামের এক ব্যক্তিকে আটক করেছে পুলিশ। শুক্রবার ভোরে সদর উপজেলার হাটগোপালপুর থেকে তাকে আটক করা হয়। সে অচিন্তনগর গ্রামের আব্দুল কুদ্দুস মুন্সির ছেলে।

পুলিশ জানায়, গোপন সংবাদের ভিত্তিতে হাটগোপালপুর বাজারে অভিযান চালিয়ে অস্ত্র তৈরির সারঞ্জামমাদিসহ মিন্টু মুন্সীকে আটক করা হয়। সে নিজে বন্দুক তৈরি করে বিক্রি করতো। সে শিশু মনিরা হত্যা মামলার আসামি।

সিলেটে রাস্তায় ফেলে মহিলাকে পেটানোর ঘটনায় মামলা

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ নগরীর আম্বরখানায় এক নারীকে রাস্তায় ফেলে প্রকাশ্যে পেটানোর ঘটনায় বৃহস্পতিবার রাতে দুই ভাইয়ের বিরুদ্ধে মামলা হয়েছে। মামলার আসামিরা হল-আম্বরখানা নিপুণ টেইলার্সের মালিক তপু ও তার ভাই অপু। নির্যাতিতা নাজমা আক্তার মামলার এজাহারে অভিযোগ করেন, তিনি তপুর মালিকানাধীন নিপুণ টেইলার্সে কাজ করতেন। তিনমাস ধরে তপু তার মজুরি পরিশোধ না করে সময়ক্ষেপণ করতে থাকেন। এ অবস্থায় তিনি তিন দিন টেইলার্সে আসা বন্ধ করে দেন। গত ৮ সেপ্টেম্বর তপু টাকা নেয়ার কথা বলে তাকে টেইলার্সে ডেকে নেয়। কিন্তু তপু তার ভাই অপু বেতন না দিয়ে তাকে অকথ্য ভাষায় গালিগালাজ করলে তিনি টেইলার্স থেকে বের হয়ে যেতে উদ্যত হন। এ সময় তপু ও অপু তাকে রাস্তায় ফেলে মারধর করে। এছাড়া তপু তার শ্লীলতাহানি ঘটায় বলেও এজহারে অভিযোগ করেন নাজমা।

কলাপাড়ায় ভুয়া চিকিৎসককে দণ্ড

নিজস্ব সংবাদদাতা, কলাপাড়া, ১১ সেপ্টেম্বর ॥ এমবিবিএসের ভুয়া পদবী ব্যবহার করে সাইনবোর্ড টানিয়ে চিকিৎসা ব্যবসার অভিযোগে মোঃ শরীফ জালালকে (৪৫) এক বছরের বিনাশ্রম কারাদ- দেয়া হয়েছে। শুক্রবার বেলা সাড়ে ১১টায় নির্বাহী ম্যাজিস্ট্রেট ও কলাপাড়া সহকারী কমিশনার (ভূমি) দীপক কুমার রায়ের নেতৃত্বে গঠিত ভ্রাম্যমাণ আদালত এ দ-াদেশ দিয়েছেন।

শরীফ জালালকে স্থানীয় একটি ক্লিনিক থেকে আটক করা হয়। নির্বাহী ম্যাজিস্ট্রেট দীপক কুমার রায় জানান, ভুয়া পদবী ও চিকিৎসক সনদ না থাকায় ওই ব্যক্তিকে এক বছরের বিনাশ্রম কারাদ- প্রদান করা হয়েছে।

মোছো বাঘ আটক

নিজস্ব সংবাদদাতা, মাগুরা, ১১ সেপ্টেম্বর ॥ সদর উপজেলার মঘি ইউনিয়নের ছয়চার গ্রামবাসীদের হাতে বৃহস্পতিবার রাত ১টার দিকে একটি মেছো বাঘ আটক হয়েছে। শুক্রবার দুপুরে বাঘটিকে খুলনা বিভাগীয় বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও সংরক্ষণ বিভাগের কাছে হস্তান্তর করা হয়েছে । জানা যায়, ছয়চার গ্রামে হাবিবুর রহমানের ছাগলের ঘরে বাঘটিকে বাড়ির মালিক দেখতে পায়। তিনি চিৎকার দিলে গ্রামবাসীরা বাঘটিকে আটক করে। একটি খাঁচায় ভরে বাঘটিকে সদর থানায় হস্তান্তর করা হয়।

প্রযুক্তিবিষয়ক প্রতিযোগিতা

নিজস্ব সংবাদদাতা, গাজীপুর, ১১ সেপ্টেম্বর ॥ গাজীপুরে ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজি ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়েছে প্রযুক্তিবিষয়ক বহুমাত্রিক আয়োজন ‘ইজোনেন্স’। শুক্রবার অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী। তড়িৎকৌশল বিভাগ আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. ইমতিয়াজ হোসেন। বক্তব্য রাখেন প্রফেসর ডক্টর মুহাম্মদ আশরাফুল হক, আবু নোমান হাওলাদার প্রমুখ। এতে রোবটিক্স, আইডিয়া ব্লোইং নামক প্রোজেক্ট প্রদর্শন, হার্ডওয়্যারভিত্তিক প্রজেক্ট প্রদর্শন করা হয়।

মোটরসাইকেল আটক নীলফামারীতে দেড় কোটি টাকা রাজস্ব আদায়

স্টাফ রিপোর্টার, নীলফামারী ॥ নীলফামারীর ৬টি উপজেলায় নিবন্ধনবিহীন মোটরসাইকেল আটক করে এক কোটি ৪৪ লাখ চার হাজার ১৪৪ টাকার রাজস্ব আদায় হয়েছে। অভিযানে পুলিশ গোটা জেলায় মোট ৯৮২টি মোটর সাইকেল আটক করে। এর মধ্যে ৮১৫টি মোটরসাইকেলের অনুকূলে ফি বাবদ ওই রাজস্ব জমা হয়েছে এবং বাদবাকি ১৬৫ মোটরসাইকেল থানায় আটক রয়েছে। পুলিশ সুপারের কার্যালয় সূত্র জানায়, নীলফামারীর ৬টি উপজেলায় গত ১৫ জুলাই থেকে ১ সেপ্টেম্বর পর্যন্ত পুলিশ নিবন্ধনবিহীন মোটরসাইকেল আটক অভিযান পরিচালনা করে।

বরিশালে ধর্ষণের মামলা তুলে নিতে বাদীকে হত্যার সহুমকি

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ ধর্ষণের মামলা দায়ের করে বিপাকে পড়েছেন মামলার বাদী ধর্ষিতা যুবতী। মামলা উত্তোলনের জন্য ধর্ষক ও তার ভাড়াটিয়া লোকজনের অব্যাহত হুমকির মুখে ওই যুবতী এখন চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। এ ঘটনায় বৃহস্পতিবার রাতে থানায় সাধারণ ডায়েরি করা হয়েছে। ঘটনাটি জেলার আগৈলঝাড়া উপজেলার আমবৌলা গ্রামের।

সূত্রে জানা গেছে, ওই গ্রামের মতিউর রহমান খানের পুত্র ইউসুফ খান (২৫) প্রেমের সম্পর্কে দিনমজুরের কন্যা ও কলেজছাত্রীকে বিয়ের প্রলোভন দেখিয়ে ঢাকাসহ বিভিন্নস্থানে নিয়ে একাধিকবার ধর্ষণ করে। পরবর্তীতে বিয়ে করতে অপরাগতা প্রকাশ করে টালবাহানা শুরু“ করে। উল্টো ধর্ষকের পক্ষাবলম্বন করে স্থানীয় একাধিক ব্যক্তি ওই যুবতীকে বিভিন্ন ধরনের হুমকি প্রদর্শন করে। এ ঘটনায় গত ২৬ আগস্ট ধর্ষিতা যুবতী বাদী হয়ে ধর্ষক ইউসুফ খানসহ চারজনকে আসামি করে আগৈলঝাড়া থানায় একটি মামলা দায়ের করেন।

জাবিতে ভর্তি পরীক্ষা শুরু ২৫ অক্টোবর

জাবি সংবাদদাতা ॥ জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) ২০১৫-১৬ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষে ভর্তি পরীক্ষা আগামী ২৫ অক্টোবর থেকে শুরু হবে। পরীক্ষা চলবে ৫ নবেম্বর পর্যন্ত। বৃহস্পতিবার প্রশাসনিক ভবনে একাডেমিক কাউন্সিলের জরুরী সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়। ২৫ অক্টোবর থেকে পরীক্ষা শুরুর বিষয়টি নিশ্চিত করেছেন রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক। এ বছর অন্যান্য অনুষদের পরীক্ষাগুলো অনুষদভিত্তিক হলেও শুধু কলা ও মানবিকী অনুষদে বিভাগভিত্তিক ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এ সপ্তাহের মধ্যেই বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট ও সংবাদপত্রের মাধ্যমে ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য জানানো হবে।

খুবিতে ১১ ও ১২ ডিসেম্বর

স্টাফ রিপোর্টার, খুলনা থেকে জানান, খুবি ২০১৫-১৬ শিক্ষাবর্ষে প্রথম বর্ষে ¯œাতক/¯œাতক(সম্মান) শ্রেণীতে ভর্তি পরীক্ষা আগামী ১১ এবং ১২ ডিসেম্বর অনুষ্ঠিত হবে। আগামী ১৩ সেপ্টেম্বর থেকে একটি প্রিপেইড টেলিটক মোবাইলফোনের মাধ্যমে এসএমএস করে আবেদন করা যাবে এবং ৩০ অক্টোবর পর্যন্ত আবেদন গ্রহণ করা হবে।

খুবির জনসংযোগ ও প্রকাশনা বিভাগের পরিচালক (ভারপ্রাপ্ত) এসএম আতিয়ার রহমান এ তথ্য জানিয়ে বলেন, ভর্তি পরীক্ষার নির্ধারিত সময়সূচী অনুযায়ী ১১ ডিসেম্বর শুক্রবার সকাল ৯ টা থেকে বেলা ১২ টা পর্যন্ত বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুলের, দুপুর আড়াইটা থেকে বিকেল ৪ টা পর্যন্ত জীববিজ্ঞান স্কুলের এবং বিকেল ৫ টা থেকে সন্ধ্যা সাড়ে ৬ টা পর্যন্ত চারুকলা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ১২ ডিসেম্বর শনিবার সকাল ৯ টা থেকে ১১ টা পর্যন্ত কলা ও মানবিক স্কুলের, বেলা সাড়ে ১২ টা থেকে দুপুর ২টা পর্যন্ত সামাজিক বিজ্ঞান স্কুলের এবং বিকেল সাড়ে ৩ টা থেকে ৫ টা পর্যন্ত ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। এবার খুবির ৫ টি স্কুলের (অনুষদ) এবং ১টি ইনস্টিটিউটের অধীন ২৬টি ডিসিপ্লিনে (বিভাগ) সর্বমোট ১১১৮টি আসনে শিক্ষার্থী ভর্তি করা হবে। ভর্তি সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে (িি.িশঁ.ধপ.নফ) পাওয়া যাবে।

রাজশাহী ধর্মপ্রদেশের ‘রজতজয়ন্তী’ মহোৎসব

স্টাফ রিপোর্টার, রাজশাহী ॥ রাজশাহী ধর্মপ্রদেশের রজত জয়ন্তী মহোৎসব শুক্রবার দিনভর নানা আয়োজনে পালিত হয়েছে। সুন্দর পৃথিবী গড়ার প্রত্যয়ে খ্রীস্টান ধর্মাবলম্বীদের উপাসনালয় ধর্মপ্রদেশের ২৫ বছর পূর্তি উপলক্ষে এ উৎসবের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের মধ্যে প্রার্থনা সঙ্গীত, আদিবাসী নৃত্য, গীতিকাব্য ও ধর্মীয় যিশু বন্দনা সঙ্গীতানুষ্ঠান চলে দিনব্যাপী। ১৯৯০ সালে প্রতিষ্ঠিত নগরীর বাগানপাড়ার রাজশাহী ধর্মপ্রদেশ গৌরবময় ২৫ বছর উপলক্ষে হাজার হাজার খ্রিস্টভক্ত জমায়েত হয় সেখানে।

অনুষ্ঠানে প্রধান হিসেবে উপস্থিত ছিলেন পোপের প্রতিনিধি কার্ডিনাল ফার্নান্দো ফিলোনি, বাংলাদেশে ভাটিকান রাষ্ট্রদূত আর্চ বিশপ জর্জ কোচেরী ও বাংলাদেশের আর্চ বিশপ, বিশপ ও রাজশাহী অঞ্চলের ফাদার ও সিস্টাররা।

শাবি হলে গভীর রাতে তল্লাশি

স্টাফ রিপোর্টার, সিলেট অফিস ॥ বৃহস্পতিবার গভীর রাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ^বিদ্যালয়ের আবাসিক হলে বহিরাগত ছাত্রলীগ কর্মী বের করতে তল্লাশি চালিয়েছে বিশ^বিদ্যালয় প্রশাসন। জালালাবাদ থানা পুলিশের সহযোগিতায় এ তল্লাশি চলে। এর মধ্যে রাত ১২টায় ১০ বহিরাগতকে শনাক্ত করে তাদের হল থেকে বের করে দেয়া হয়েছে বলে প্রক্টর অধ্যাপক কামরুজ্জামান চৌধুরী জানান। তবে কোন অস্ত্র উদ্ধার হয়নি বলে জানিয়েছেন তিনি।

ইন্টারনেট মেলা

স্টাফ রিপোর্টার, মুন্সীগঞ্জ ॥ আওয়ামী লীগের কেন্দ্রীয় উপদফতর সম্পাদক এ্যাডভোকেট মৃণাল কান্তি দাস এমপি বলেছেন, বর্তমান বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে চলতে গেলে ইন্টারনেটের কোন বিকল্প নেই। বর্তমান প্রজন্মকে এ ব্যাপারে আগ্রহী করে তুলতে হবে। তিনি আরও বলেন ইন্টারনেট এখন বিলাসিতা নয়, নিত্য প্রয়োজনীয় হিসেবে গণ্য হচ্ছে। তিনি বৃহস্পতিবার সন্ধ্যায় মুন্সীগঞ্জ সদর উপজেলা অডিটোরিয়ামে ইন্টারনেট সপ্তাহের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে এ সব কথা বলেন।

আলোচিত ৩২৬ পরিবার

নিজস্ব সংবাদদাতা মোহনগঞ্জ, নেত্রকোনা ১১ সেপ্টেম্বর ॥ মোহনগঞ্জ উপজেলার ২নং বড়তলী-বানিয়াহারী ইউনিয়নের কলুংকা গ্রামের ৩২৬ পরিবারের মাঝে শুক্রবার বিকেলে পল্লী বিদ্যুতের সংযোগ দেয়া হয়েছে। মোহনগঞ্জ, মদন, খালিয়াজুরি সংসদ সদস্য রেবেকা মমিন আনুষ্ঠানিকভাবে এ নতুন সংযোগ উদ্বোধন করেন। এ উপলক্ষে কলুংকা সরকারী প্রাথমিক বিদ্যালয় মাঠে পল্লী বিদ্যুতের ডিজিএম আবুল কালাম আজাদের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন লতিফুর রহমান রতন, মোতাহার হোসেন চৌধুরী, তোফায়েল আহমেদ, নুরুল হক প্রমুখ।

হাতকড়াসহ আসামি ছিনতাই

নিজস্ব সংবাদদাতা, লালমনিরহাট, ১১ সেপ্টেম্বর ॥ জেলার আদিতমারী উপজেলার শঠিবাড়ি বাজারে বৃহস্পতিবার রাত ১০টায় স্কুলের নির্মাণ কাজে চাঁদার দাবির অভিযোগে দায়ের মামলার আসামি আনিছুর রহমানকে (৪২) আটক করে পুলিশ। এই ঘটনা চাউর হলে তাকে ছাড়িয়ে নিতে দুর্বৃত্তরা পুলিশকে ঘেরাও করে রাখে। এক পর্যায়ে হাতকড়াসহ গ্রেফতারকৃত আসামি আনিছুর রহমান পালিয়ে যায়। রাত ভোর অভিযান চালিয়ে পাঁচ দুর্বৃত্তকে পুলিশ আটক করেছে। এরা হলো উত্তরা গোবধা শঠিবাড়ি গ্রামের সেকেন্দার আলী (৪৫), একই গ্রামের ফেরদৌস আলী, উত্তরগোবধা খালকাটা গ্রামের মতিয়ার রহমান, আতিয়ার রহমান ও রেজাউল হক।

দিনাজপুরে অস্ত্রসহ সন্ত্রাসী আটক

স্টাফ রিপোর্টার, দিনাজপুর ॥ শহরের হঠাৎপাড়া এলাকা থেকে গুলিভর্তি রিভলবারসহ জাকির হোসেন নয়ন (২৭) নামে এক সন্ত্রাসীকে শুক্রবার সকালে আটক করেছে র‌্যাব-১৩। জাকির ওই এলাকার কালু মিয়ার ছেলে। র‌্যাব জানায়, শুক্রবার সকালে জাকিরকে নিজ বাড়ি থেকে আটক করে তল্লাশি চালিয়ে মাটির নিচে পুঁতে রাখা একটি রিভালবার, ৪ রাউন্ড তাজা গুলি এবং দুটি গুলির খোসা উদ্ধার করা হয়।

রাবিতে জোহা মৃতিস্তম্ভের জন্য এক কোটি টাকা বরাদ্দ

রাবি সংবাদদাতা ॥ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) ঊনসত্তরের গণঅভ্যুত্থানে শহীদ দেশের প্রথম বুদ্ধিজীবী ড. শামসুজ্জোহা স্মরণে স্মৃতিস্তম্ভ নির্মাণের জন্য এক কোটি টাকা অর্থ বরাদ্দ দিয়েছেন রাজশাহী সদর আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা। শুক্রবার দুপুরে তিনি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর মুহম্মদ মিজানউদ্দিনের সঙ্গে দেখা করে এ সংক্রান্ত চিঠি হস্তান্তর করেন।

এ সময় রাকসুর সাবেক ভিপি ফজলে হোসেন বাদশা বলেন, আগামী প্রজন্মের তরুণদের চেতনায় শহীদ শিক্ষকের অবদান সমুন্নত রাখার জন্য ড. শামসুজ্জোহা স্মৃতিস্তম্ভ নির্মাণ জরুরী হয়ে পড়েছে। এছাড়া দেশ-বিদেশ থেকে আসা পর্যটকরা যাতে সহজেই ড. জোহা সম্পর্কে জানতে পারেন, সেজন্য এ স্মৃতিস্তম্ভ নির্মাণ করা প্রয়োজন। প্রস্তাবিত ড. জোহা শহীদ স্মৃতিস্তম্ভ নির্মাণের জন্য রাজশাহীর সংসদ সদস্য হিসেবে আমার বিশেষ সরকারী তহবিল থেকে এক কোটি টাকা বরাদ্দ করেছি।

কক্সবাজারে ১০

দিনেও উদ্ধার

হয়নি ছাত্রী

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ উখিয়ার আলেয়া ফেরদৌস তন্নী নামে এক ছাত্রীর ১০ দিনেও সন্ধান পাওয়া যায়নি। নিখোঁজ ছাত্রী হলদিয়াপালং পাতাবাড়ী গ্রামের মকবুল আহমদের কন্যা ও এহইয়াউস সুন্নাহ মাদ্রাসার ৫ম শ্রেণীর ছাত্রী। এ ব্যাপারে ছাত্রীর মা হোসনে আরা বেগম বাদী হয়ে উখিয়া থানায় সাধারণ ডায়েরি করেছেন। নিখোঁজ ছাত্রীর পিতা মকবুল আহমদ জানান, গত ২ সেপ্টেম্বর মাদ্রাসা ছুটি শেষে বাড়িতে ফেরার পথে তার মেয়ে নিখোঁজ হয়।

চট্টগ্রাম বন্দরে ক্রেন

থেকে পড়ে সিরীয়

নাবিকের মৃত্যু

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ চট্টগ্রাম বন্দরে বিদেশী জাহাজের ক্রেন থেকে পড়ে মৃত্যু হয়েছে এক সিরীয় নাবিকের। শুক্রবার ভোরে বন্দর নিউমুরিং কন্টেনার টার্মিনালে (এনসিটি) এ দুর্ঘটনা ঘটে। বন্দর সূত্রে জানা যায়, নিহত সিরীয় নাবিকের নাম আবদুর রহিম (২৫)। তিনি এমভি মারিকানা নামের একটি জাহাজে কর্মরত ছিলেন। ভোরে ক্রেনে কাজ করার সময় তিনি জাহাজের হ্যাচের ভেতরে পড়ে যান।

পাবনায় চরমপন্থী নেতা অস্ত্রসহ আটক

নিজস্ব সংবাদদাতা, পাবনা, ১১ সেপ্টেম্বর ॥ পূর্ববাংলা সর্বহারা পার্টির নেতা কাশেম ম-ল ডাকাতি করতে গিয়ে পিস্তলসহ জনতার হাতে আটক হয়েছে। বৃহস্পতিবার রাত দেড়টার দিকে সুজানগর উপজেলার সাগরকান্দি ইউনিয়নের শ্রীপুর গ্রামের সাইদুল ব্যাপারীর বাড়িতে ডাকাতি করতে গিয়ে ধরা পড়েন।