১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কোহলির দলে ফেদেরার!

স্পোর্টস রিপোর্টার ॥ যে দলের মালিক ভারতের ক্রিকেট তারকা বিরাট কোহলি, সেই দলের হয়ে খেলবেন টেনিস তারকা রজার ফেদেরার। এমনটিই ঘটতে যাচ্ছে।

টেনিসের তারকা খেলোয়াড় রজার ফেদেরারকে এবারে খেলতে দেখা যাবে ভারতীয় ক্রিকেটের তারকা বিরাট কোহলির দলে। ইন্টারন্যাশানাল প্রিমিয়ার টেনিস লীগ-২০১৫’র আসরে খেলবেন ফেদেরার। সংযুক্ত আরব আমিরাতের (ইউএই) রয়্যালস ফ্র্যাঞ্চাইজির হয়ে খেলবেন ফেদেরার। টুর্নামেন্টের দ্বিতীয় আসর শুরু হবে চলতি বছরের ২ ডিসেম্বর। যা শেষ হবে ২০ ডিসেম্বর।

এককভাবে সর্বোচ্চ ১৭ গ্র্যান্ডসø্যামের মালিক ফেদেরার গোরান ইভানোভিচ, আনা ইভানোভিচ, ড্যানিয়েল নেস্টার, ক্রিস্টিনা মøাদেনোভিচ ও টমাস বার্ডিখদের সঙ্গে ইউএই রয়্যালস ফ্র্যাঞ্চাইজিতে যোগ দিয়েছেন। কোহলির আংশিক মালিকানার এ দলটিকে নেতৃত্ব দেবেন ফেদেরার।

এ প্রসঙ্গে ভারতের টেস্ট দলের অধিনায়ক কোহলি বলেন, ‘টেনিস আমার পছন্দের একটি খেলা। আমি ফেদেরারের বিশাল ভক্ত। যখন শুনলাম তিনি এবার ইউএই টিমে খেলবেন, তখনই দলটির সঙ্গে যুক্ত হওয়ার সিদ্ধান্ত নিয়ে ফেলি। তার দলের সঙ্গে যোগ দেয়াটা দারুণ বিষয়।’

সুইস টেনিস সেনশেসন রজার ফেদেরারের ভক্ত ভারতীয় ক্রিকেটের জীবন্ত কিংবদন্তি শচীন টেন্ডুলকর। এ কথা কম বেশি সবারই জানা। ক্রিকেটের দীর্ঘ ক্যারিয়ারের মাঝেই সুযোগ পেলে ছুটে গেছেন সাবেক নাম্বার ওয়ান টেনিস তারকার খেলা দেখতে। নিজে গ্যালারিতে বসে থেকে সমর্থন দিয়েছেন তাকে। এর সুবাদে দুজনের বন্ধুত্বও গড়ে উঠে। ফেদেরার ম্যাচ হলে টেনিস কোর্টের গ্যালারিতে প্রায়ই শচীন-স্ত্রী অঞ্জলিকে দেখা যায়। ফেদেরারকে পছন্দের তালিকায় অনেক আগেই যুক্ত হয়েছেন কোহলিও। এ বছর উইম্বল্ডন টেনিসের সেমিফাইনালে যখন ফেদেরার ও এ্যান্ডি মারের ম্যাচ হয়, সেই ম্যাচ দেখতে কোহলিই শুধু নন, তার প্রেমিকা আনুশকা শর্মাও উপস্থিত থাকেন। খেলা চলাকালে কোর্টের ক্যামেরাও তাদের খুঁজে পাবে না তা কি করে হয়। কোর্টে শচীনের পাশে ছিলেন অঞ্জলি, তার পাশে কোহলি আর কোহলির পাশে কে থাকবে তা তো বলাই বাহুল্য। নিশ্চয়ই আনুশকা। সেই ছবিই টুইটারে পোস্টও করেন বিরাট কোহলি। প্রিয় তারকা রজার ফেদেরারও হতাশ করেননি শচীন-কোহলিকে। ব্রিটিশ তারকা এ্যান্ডি মারে’কে হারিয়ে ফাইনালে ওঠেন। এবার কোহলির দলে খেলে ফেদেরার কিছু করে দেখাতে পারলেই হয়।