১২ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অসিদের হারিয়ে সিরিজে সমতায় ইংলিশরা

অনলাইন ডেস্ক ॥ পাঁচ ম্যাচ ওয়ানডে সিরিজের চতুর্থ ম্যাচ অসিদের হারিয়ে সিরিজ বাঁচিয়ে রাখল ইংল্যান্ড। সমতায় ফিরতে অজিদের ৩ উইকেটে হারিয়েছে স্বাগতিকরা।

টস জিতে আগে ব্যাটিং করা অজিরা নির্ধারিত ওভারে ৭ উইকেট হারিয়ে ২৯৯ রান সংগ্রহ করে। জবাবে ১০ বল হাতে রেখে ৭ উইকেট হারানো ইংল্যান্ড ৩ উইকেটের জয় তুলে নিয়েছে।

ইংলিশদের হয়ে উইলি তিনটি, লিয়াম প্লাংকেট আর মঈন আলি দুটি করে উইকেট পান। ব্যাটিংয়ে নেমে দলীয় ৩০ রানের মধ্যে অস্ট্রেলিয়ার টপঅর্ডারের তিন ব্যাটসম্যান সাজঘরে ফেরে। তবে, চার নম্বরে নামা জর্জ বেইলি আর পাঁচ নম্বরে নামা গ্লেন ম্যাক্সওয়েল স্কোরবোর্ডে আরও ১৩৭ রান যোগ করেন।

বেইলির ব্যাট থেকে আসে ৭৫ রান আর ম্যাক্সওয়েল ব্যাটে ঝড় তুলে করেন ৮৫ রান। বেইলির ১১০ বলের ইনিংসে ছিল ৬টি চার আর একটি ছক্কা। ম্যাক্সওয়েল ৬৪ বলে ১০টি চার আর দুটি ছয়ে তার ইনিংসটি সাজান। মাঝে মিচেল মার্শের ব্যাট থেকে আসে ১৭ রান। তবে, তিনশ রানের টার্গেট দিতে অজিদের হয়ে দারুণ ভূমিকা রাখেন উইকেটরক্ষক ব্যাটসম্যান ম্যাথু ওয়েড আর নয় নম্বরে নামা জন হাস্টিংস।

এ দু’জনের জুটিতে আসে আরও ৮৪ রান। অবিচ্ছিন্ন এ জুটি গড়তে ওয়েড খেলেন ২৬ বলে ৫০ রানের অপরাজিত ইনিংস। তার ইনিংসে ছিল তিনটি করে চার ও ছয়। সমান বল খেলে তিনটি চার আর দু’টি ছক্কায় হাস্টিংস করেন অপরাজিত ৩৪ রান।

৩০০ রানের টার্গেটে নেমে ৪৮.২ ওভারে জয়ের বন্দরে পৌঁছে যায় ইংলিশরা। দলীয় এক রানের মাথায় ওপেনার হেলস ফিরে গেলেও আরেক ওপেনার জ্যাসন রয় খেলেন ৩৬ রানের ইনিংস। সর্বোচ্চ রান আসে দলপতি ইয়ন মরগানের ব্যাট থেকে। তিনি ৮টি চার আর দুটি ছয়ে ৯২ বলে করেন ৯২ রান। এছাড়া জেমস টেইলর ৪১, বেন স্টোকস ৪১, বেয়ারস্টো ৩১, মঈন আলি অপরাজিত ২১, প্লাংকেট ১৭ আর উইলি অপরাজিত ১২ রান করেন।

অজিদের হয়ে সর্বোচ্চ চারটি উইকেট নেন প্যাট কামিন্স। এছাড়া দুটি উইকেট তুলে নেন মিচেল মার্শ। ম্যাচ সেরা নির্বাচিত হন ইয়ন মরগান।

এ জয় তুলে নিয়ে এক ম্যাচ বাকি থাকতে সিরিজে ২-২ এ সমতা রাখল ইংলিশরা।