১০ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অনন্যা শীর্ষদশ পুরস্কার ২০১৪ প্রদান ও শীর্ষদশ পুনর্মিলনী

অনন্যা শীর্ষদশ পুরস্কার ২০১৪ প্রদান ও শীর্ষদশ পুনর্মিলনী

অনলাইন ডেস্ক ॥ দেশের সমাজ ও রাষ্ট্রের বিভিন্ন ক্ষেত্রে উল্লেখযোগ্য অবদান রাখার জন্য দশজন কৃতীনারীকে ‘অনন্যা শীর্ষদশ ২০১৪ পুরস্কার’ প্রদান করা হয়।

শনিবার সকাল ১১টায় বাংলাদেশ কৃষিবিদ ইনস্টিটিউশন অডিটোরিয়ামে শীর্ষদশ সম্মাননাজয়ী নারীদের হাতে সম্মাননা পদক, সনদ ও উপহারসামগ্রী তুলে দেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, এফবিসিসিআই’র সাবেক সিনিয়র সহ-সভাপতি মনোয়ারা হাকিম আলী ও অ্যাডকমের চেয়ারপারসন গীতিআরা সাফিয়া চৌধুরী ।

এবারের পুরস্কারজয়ী নারীরা হলেন: ভাষাসৈনিক অধ্যাপক লায়লা নূর, দেশের প্রথম নারীভিসি অধ্যাপক ড. ফারজানা ইসলাম, বুয়েটের প্রথম নারীভিসি অধ্যাপক খালেদা একরাম, মাননীয় প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি, চট্টগ্রাম মেডিকেল কলেজ ও হাসপাতাল (চমেক)’র শিশু-সার্জারি বিভাগের প্রফেসর ও বিভাগীয় প্রধান ডা. তাহমিনা বানু, ব্রেকিং দ্যা সাইলেন্স’র নির্বাহী পরিচালক রোকসানা সুলতানা, ব্যারিস্টার তুরিন আফরোজ, চিত্রশিল্পী নাজিয়া আন্দালিব প্রিমা, বাংলাদেশ নারী ক্রিকেট দলের অধিনায়ক সালমা খাতুন, দেশের প্রথম নারী সামরিক পাইলট ফ্লাইট লেফটেন্যান্ট নাইমা হক ও ফ্লাইং অফিসার তামান্না-ই-লুৎফি।

এছাড়াও অনন্যার ২৭ বছরের পথচলায় বিশেষ অবদান রাখার জন্যে ‘অনন্যা বিশেষ সম্মাননা’ পান অনন্যার সাবেক নির্বাহী সম্পাদক ও নারীঅধিকার কর্মী দিল মনোয়ারা মনু।

অনুষ্ঠানটির প্রধান সহযোগী ছিল ফেয়ার অ্যান্ড লাভলি ফাউন্ডেশন।

দেশাত্মবোধক গান ও সাংস্কৃতিক গোষ্ঠী সাধনার দলীয়নৃত্য দিয়ে অনুষ্ঠানটি শুরু হয়। পুরস্কার প্রদানপর্বে পুরস্কারজয়ী নারীদের হাতে উত্তরীয়-ক্রেস্ট ও সনদ তুলে দেন জনপ্রশাসন মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ইসমাত আরা সাদেক, এফবিসিসিআই’র সাবেক সিনিয়র সহ-সভাপতি মনোয়ারা হাকিম আলী ও অ্যাডকমের চেয়ারপারসন গীতিআরা সাফিয়া চৌধুরী। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সাংবাদিক ও বিগত শীর্ষদশজয়ী ফারজানা রূপা। মূলপর্ব পরিচালনা করেন অনন্যা-সম্পাদক তাসমিমা হোসেন।