২৪ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রেল শ্রমিকলীগ পাকশী ও ঈশ্বরদী শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে ভূমিমন্ত্রী

রেল শ্রমিকলীগ পাকশী ও ঈশ্বরদী শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে ভূমিমন্ত্রী

স্টাফ রিপোর্টার, ঈশ্বরদী ॥ বাংলাদেশ রেলওয়ে শ্রমিকলীগ ঈশ্বরদী ও পাকশী শাখার দ্বি-বার্ষিক সম্মেলন সম্পন্ন হয়েছে। শনিবার সকালে লোকেসেডে ঈশ্বরদী শাখা ও শুক্রবার সন্ধ্যায় পাকশী হাসেম আলী মিলনায়তনে পাকশী শাখার পক্ষ থেকে এসব সম্মেলনের আয়োজন করা হয়। এসব সম্মেলনে প্রধান অতিথি হিসাবে বক্তব্য দেন ভাষা সৈনিক বীরমুক্তিযোদ্ধা ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ এমপি। উদ্বোধক হিসাবে শ্রমিকলীগ কেন্দ্রীয় কমিটির সভাপতি এ্যাড. হুমায়ন কবীর, প্রধান বক্তা হিসাবে কেন্দ্রীয় সাধারণ সম্পাদক আলহাজ হাবীবুর রহমান আকন্দ বক্তব্য দেন। বিশেষ অতিথি হিসাবে বক্তব্য দেন কেন্দ্রীয় সহ-সভাপতি ডা. আব্দুস সাত্তার, সাংগঠনিক সম্পাদক হায়দার আলী, তথ্য ও গবেষনা সম্পাদক ওয়ালী খান, আ’লীগ সভাপতি আনিছুন্নবী বিশ্বাস, আবুল কালাম আজাদ মিন্টু, বীরমুক্তিযোদ্ধা আ’লীগ নেতা গোলাম মোস্তফা চান্না, এম রশিদুল্লাহ, হাবিবুল ইসলাম হব্বুল, মাহজেবিন শিরিন পিয়া, শ্রমিকলীগ নেতা জাহাঙ্গির আলমসহ অন্যান্য নেতৃবৃন্দ। ঈশ্বরদী শাখার সম্মেলনে আবু তালেব মুন্সি ও পাকশী শাখার সম্মেলনে মঞ্জুল আলম রতন সভাপতিত্ব করেন।

প্রধান অতিথির বক্তব্যে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফ বলেন, আ’লীগের কোনো অঙ্গ সংগঠনের নেতা কর্মীর হাত দিয়ে কোনো আ’লীগের কোনো সদস্যের রক্তপাত হলে ঐ হাতকে কেটে ফেলে দেওয়া হবে। পাকশী, ঈশ্বরদী ও মুলাডুলিতে ইতি মধ্যে আ’লীগের কর্মীর হাত দিয়ে আ’লীগ কর্মীকে রক্তপাত করা হয়েছে। ঈশ্বরদী পাকশীতে গুন্ডামি সন্ত্রাসী চাঁদাবাজি চলতে দেওয়া যাবে না।

মন্ত্রী বলেন, পাকিস্থানের পেতাত্বারা এখনও এদেশে রয়ে গেছে। স্বাধীনতা ও গনতন্ত্র বিরোধী বিএনপি-জামায়াত চক্র ঈশ্বরদীতে শেখ হাসিনার গাড়িতে গুলি বর্ষনসহ ১৯ বার হত্যার জন্য হামলা চালিয়েছে। ঐ হায়নাদের ছবল থেকে শেখ হাসিনাকে রক্ষা করতে শ্রমিকলীগকে সজাগ থাকতে হবে। দেশে সব কিছুর বিস্তার ঘটলেও রেল লাইন সংকুচিত হয়েছে। বে-সরকারি ট্্েরন চালাতে দেওয়া হবে না। সরকারি ট্্েরনকে প্রাধান্য দিতে হবে। রেলকে রক্ষা করতে না পারলে শ্রমিকরে স্বার্থ রক্ষা হবে না।

নগরবাড়ির পাটুরিয়া ঘাটে আরও একটি সেতু নির্মাণের ঘোষনা দিয়ে তিনি বলেন, যে লোক গনতন্ত্র, সাম্প্রদায়িকতা ও স্বাধীনতায় বিশ্বাস করে না তাদেরকে অবশ্যই শাস্তি পেতে হবে। আ’লীগ, যুবলীগ, শ্রমিকলীগ, ছাত্রলীগসহ সকল অঙ্গ সংগঠনের নেতা-কর্মীদের আগামিতে অতন্ত্র প্রহরী হিসাবে কাজ করতে হবে যাতে বিএনপি-জামায়াত স্বাধীনতা বিরোধী চক্র মাথা চারা দিতে না পারে ।

সম্মেলন শেষে ইকবাল হায়দারকে পাকশী শাখার সভাপতি ও নজরুল ইসলামকে সাধারন সম্পাদক এবং রফিকুল ইসলাম স্বপনকে ঈশ্বরদী শাখার সভাপতি ও আসলাম উদ্দিন খান মিলনকে সাধারন সম্পাদক পদে নির্বাচিত ঘোষনা করা হয়।

নির্বাচিত সংবাদ