১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল, ঈদে ১০ দিন স্পেশাল ট্রেন ॥ রেলপথমন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, কুমিল্লা, ১২ সেপ্টেম্বর ॥ রেলপথমন্ত্রী মুজিবুল হক বলেছেন, আসন্ন ঈদ-উল- আযহা উপলক্ষে যাত্রীদের সেবা নিশ্চিত করতে রেলের সকল কর্মকর্তা-কর্মচারীর ছুটি বাতিল করা হয়েছে। আগামী ১৫ সেপ্টেম্বর থেকে রেলের অগ্রিম টিকেট দেয়া শুরু হবে। যাত্রীদের চাপ সামলাতে ঈদের তিন দিন আগে ও পরে সাত দিন সকল রুটে স্পেশাল ট্রেন চালু থাকবে। ঈদে টিকেট কালোবাজারি, মলম পার্টিসহ অপরাধীদের প্রতিরোধে কঠোর পদক্ষেপ নেয়া হয়েছে। শনিবার দুপুরে চৌদ্দগ্রামের মিয়াবাজার ডিগ্রী কলেজের নবীনবরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

কলেজের প্রতিষ্ঠাতা ও বিজিএমইএ’র সাবেক সভাপতি মোস্তফা গোলাম কুদ্দুসের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শামছুদ্দিন আহম্মেদ চৌধুরী সেলিম, যুবলীগ সভাপতি শাহ জালাল মজুমদার, কলেজের গবর্নিং বডির সভাপতি মোঃ হারুনুর রশিদ, মিয়াবাজার লতিফুন্নেছা উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ফজলুতুন নেছা, রেলপথমন্ত্রীর স্ত্রী এ্যাডভোকেট হনুফা আক্তার রিক্তা, আওয়ামী লীগ নেতা মিয়া মোঃ নাসির উদ্দিন, আবদুল বারিক, রহমত উল্লাহ বাবুল, মিয়া নিজামসহ স্থানীয় আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

মন্ত্রী বলেন, ঈদে যাত্রীসেবা নির্বিঘœ করতে ইতোমধ্যে রেলের ১৩৮ বগি মেরামত করে বিদ্যমান ৮৮৬ বগির সঙ্গে যোগ করা হয়েছে। এছাড়া ২৫ ইঞ্জিন মেরামত করে বিদ্যমান ১৯৯ ইঞ্জিনের সঙ্গে রেলবহরে যোগ করা হয়েছে।

তিনি বলেন, বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া নির্বাচনে না গিয়ে তিন মাস গুলশানের বাসায় অবস্থান করে আন্দোলনের নামে পেট্রোলবোমা মেরে পুড়িয়ে মানুষ হত্যা করে অগণতান্ত্রিক পন্থায় সরকার উৎখাত করতে চেয়েছিলেন। তার আমলে দেশে একটি ইঞ্জিন অথবা বগি রেলের বহরে যুক্ত করা না হলেও তিনি আন্দোলনের নামে অনেক রেলের বগি ও ইঞ্জিন পুড়িয়েছেন। বিএনপি নেত্রীর নির্দেশে তার ক্যাডার বাহিনী সারা দেশের ন্যায় চৌদ্দগ্রামেও বাসে পেট্রোলবোমা মেরে আট ঘুমন্ত যাত্রীকে হত্যা করেছে। এ মামলার বাদী আওয়ামী লীগ নয়, বাদী পুলিশ। তদন্ত করে পুলিশ হত্যাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার কাজ শুরু করলে তারা (বিএনপি) দোষ দেয় আওয়ামী লীগের।

রেলের উন্নয়ন প্রসঙ্গে মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সারা দেশে ক্রমান্বয়ে রেলের সকল রুট ডাবল লাইনে রূপান্তর করা হবে এবং সেই মোতাবেক কাজ শুরু হয়েছে। এর আগে মন্ত্রী অনুষ্ঠানস্থলে পৌঁছে প্রায় ১০ কোটি টাকা ব্যয়ে ওই এলাকার ১৬টি বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্পের উদ্বোধন করেন।