১১ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিশ্ব প্রাথমিক চিকিৎসা দিবস পালিত

‘বীর হও, জীবন বাঁচাও, সবার জন্য সর্বত্র প্রাথমিক চিকিৎসা’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির উদ্যোগে ও আন্তর্জাতিক রেডক্রস কমিটির সহযোগিতায় নানা আয়োজনের মধ্য দিয়ে পালিত হয় “বিশ্ব প্রাথমিক চিকিৎসা দিবস ২০১৫”। রাজধানীর ৬টি গুরুত্বপূর্ণ পয়েন্টে দিবসটির তাৎপর্য তুলে ধরে রোডশো ও পথনাটক, লিফলেট বিতরণ এবং রেড ক্রিসেন্ট যুব সদস্যদের অংশগ্রহণে প্রাথমিক চিকিৎসা প্রতিযোগিতা।

বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির ৬৮টি জেলা ও সিটি ইউনিটের উদ্যোগে র‌্যালি, আলোচনাসভা ও প্রতিযোগিতামূলক কর্মসূচী পালনের মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে।

প্রধান অতিথি সোসাইটির উপ-মহাসচিব খোন্দকার জাকারিয়া খালেদ বেলুন ও ফেস্টুন উড়িয়ে দিনব্যাপী কর্মসূচীর উদ্বোধনী ঘোষণা করেন। উল্লেখ্য, রেড ক্রিসেন্ট সোসাইটি প্রশিক্ষণপ্রাপ্ত যুব রেড ক্রিসেন্ট সদস্য বর্তমানে ৮৫ হাজার ১৭১ জন। এরা শুধু ফার্স্ট এইড নয়, এরা ডেড বডি ম্যানেজম্যান্ট, রেসকিউসহ নানা বিষয়ে প্রশিক্ষিত। দেশের বিভিন্ন কর্পোরেট হাউস এবং শিল্প প্রতিষ্ঠানের কর্মকর্তা ও কর্মচারীরা বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির প্রশিক্ষণ বিভাগ থেকে প্রাথমিক চিকিৎসাবিষয়ক প্রশিক্ষণ গ্রহণ করে থাকে।Ñবিজ্ঞপ্তি