২৩ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইন্দ্রানীর ভূমিকায় ঋতুপর্ণা

সংস্কৃতি ডেস্ক ॥ এর আগেও বাস্তব ঘটনা নিয়ে চলচ্চিত্র নির্মিত হয়েছে। তবে এবারের ঘটনাটি নিয়ে ভারতজুড়ে তোলপাড় চলছে। কারণ মা হয়ে মেয়ে শিনাকে খুন করেছে স্টার ইন্ডিয়া চ্যানেলের সাবেক সিইও ইন্দ্রানী মুখোপাধ্যায়। এবার এই আলোচিত ঘটনা নিয়ে তৈরি হচ্ছে চলচ্চিত্র। ঘটনাটি প্রচার হওয়ার পরপরই সংশ্লিষ্টরা ভেবেছিলেন এটি তো চলচ্চিত্রের কাহিনীকেও হার মানায়। হ্যাঁ অবশেষে বাস্তবের এই কাহিনী নিয়ে চলচ্চিত্র নির্মিত হতে যাচ্ছে। ফলে ভারতজুড়ে সাড়া ফেলা শিনা হত্যাকা- এবার ধরা পড়বে বড় পর্দার ফ্রেমে। চলচ্চিত্রটি পরিচালনা করবেন অগ্নিদেব চট্টোপাধ্যায়। শিনা হত্যাকা-ে মূল অভিযুক্ত শিনার মা ইন্দ্রানী মুখোপাধ্যায়ের চরিত্রে অভিনয়ের জন্য পরিচালকের প্রথম পছন্দ ঋতুপর্ণা সেনগুপ্ত। গল্পের এই রহস্যের অবশ্য এখনও পুরোপুরি সমাধান হয়নি। কারণ, ঋতুপর্ণা সেনগুপ্ত এখনও বিষয়টি নিশ্চিত করেননি। পাশাপাশি শিনার চরিত্রের জন্য রিয়া সেনের সঙ্গে কথাবার্তা চলছে বলে জানা গেছে।

পরিচালক অগ্নিদেব জানিয়েছেন, বাস্তবে ঘটনাটি দেখে আমরা ভাবছি মা কত খারাপ। কিন্তু মেয়ে এমন কী করল যাতে মা তাকে গলা টিপে মারল? এই দিকটাই চলচ্চিত্রে থাকবে। পাশাপাশি ১৯ বছরের একটা সাধারণ মেয়ে কিভাবে সমাজের উঁচু তলায় জায়গা করে নিল থাকবে সে জার্নিটাও। চলতি মাসের শেষের দিকে কলকাতা, মুম্বাই এবং গুয়াহাটিতে চলচ্চিত্রের শূটিং শুরু হবে। ম্যাকমিল ইন্ডিয়ার প্রদীপ চুড়িওয়ালের প্রযোজনায় আগামী দিওয়ালিতে বাংলা, ইংরেজী এবং হিন্দি তিনটি ভাষাতেই মুক্তি পেতে পারে চলচ্চিত্রটি।

শিনা বরা হত্যাকা- সামনে আসার কিছুদিন পর জানা যায় তাঁর বাবা, অর্থাৎ ইন্দ্রানীর প্রথম প্রেমিক সিদ্ধার্থ দাসের কথা। কলকাতাতেই নাটকীয়ভাবে হদিস মেলে সিদ্ধার্থর। চলচ্চিত্রে সেই সিদ্ধার্থর ভূমিকায় অভিনয় করছেন কৌশিক সেন।

হত্যাকা-ে অন্যতম মূল অভিযুক্ত, ইন্দ্রানীর প্রাক্তন স্বামী সঞ্জীব খান্নাকেও গ্রেফতার করা হয়েছে কলকাতা থেকে। সঞ্জীবের ভূমিকায় বড় পর্দায় দেখা যাবে সফিক ইকতাফকে। খুনের ঘটনায় ধৃত গাড়িচালক শ্যাম রাইয়ের ভূমিকায় অভিনয় করবেন রাজেশ শর্মা।

স্টার ইন্ডিয়ার সাবেক সিইও তথা ইন্দ্রানী মুখোপাধ্যায়ের বর্তমান স্বামী পিটার মুখোপাধ্যায় এই রহস্যের অন্যতম চরিত্র। পিটারের চরিত্রের জন্য আদিত্য পাঞ্চোলির কথা ভেবেছেন পরিচালক। মুম্বাইয়ের সাবেক পুলিশ কমিশনার রাকেশ মারিয়াও এই হত্যা রহস্যের গুরুত্বপূর্ণ চরিত্র। পর্দায় রাকেশের চরিত্রটি ফুটিয়ে তুলবেন সব্যসাচী চক্রবর্তী। চলচ্চিত্রে ইন্দ্রানী মুখোপাধ্যায়, ইন্দ্রানীর প্রথম প্রেমিক সিদ্ধার্থ দাস এবং গাড়িচালক শ্যাম রাইয়ের চরিত্ররা ফ্ল্যাশব্যাকে গল্প বলবে। এই ‘রসমান এফেক্ট’-এ চিত্রনাট্যের জাল বুনেছেন পরিচালক। তাঁর দাবি, সত্যের বহুমাত্রিক ব্যাঞ্জনাই ধরা থাকবে সেলুলয়েডে।