১৫ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

টাঙ্গাইলে যাত্রীদের জিম্মি করে অধিক ভাড়া আদায়

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১২ সেপ্টেম্বর ॥ গ্যাসের দাম বৃদ্ধির অজুহাতে টাঙ্গাইলে অটোরিক্সার ভাড়া প্রায় ৩৫ শতাংশ বেড়েছে। টাঙ্গাইলের বিভিন্ন সড়কে যাত্রীদের জিম্মি করে অধিক ভাড়া আদায় করছে সিএনজি অটোরিক্সা চালকরা। এমনিতেই যেসব সড়কে প্রতি ৬ কি.মি রাস্তায় ভাড়া থাকার কথা ৬ থেকে ৭ টাকা। সেখানে ভাড়া আদায় করা হতো ১৫ টাকা। কিন্তু গ্যাসের দাম বৃদ্ধির খবর পেয়ে এসব সড়কের অটোরিক্সার চালকরা ১৫ টাকার পরিবর্তে ভাড়া আদায় করছে ২০ টাকা। শতকরা ৩৫ শতাংশ ভাড়া বৃদ্ধি করেছে। এই হারে জেলার অধিকাংশ সড়কেই সরকারী নির্দেশনার পূর্বেই অতিরিক্ত ভাড়া আদায় করা হচ্ছে। এদিকে ভাড়া বৃদ্ধির কারণে যাত্রীরা পড়েছেন চরম দুর্ভোগে। পূর্বের নির্ধারিত ভাড়ায় যাত্রীরা গন্তব্যস্থলে যেতে পারছে না। ভাড়া বৃদ্ধির খবর না জানা অধিকাংশ যাত্রীকে ভাড়া নিয়ে পড়তে হচ্ছে বিপাকে।

এর আগে গত ১ আগস্ট থেকে মহাসড়কগুলোতে সড়ক দুর্ঘটনা এড়াতে সিএনজি অটোরিকশা চলাচল নিষিদ্ধ ঘোষণা করা হয়। একাধিক সিএনজি চালক বলেন, সম্প্রতি গ্যাসের দাম বৃদ্ধির কারণে কেউ কেউ বাড়তি ভাড়া আদায় করছে। তবে সিএনজি শ্রমিক সমিতি বিষয়টি মানতে নারাজ। সংগঠনটি জানিয়েছেন, কোন ভাড়া বৃদ্ধি হয়নি।

আওয়ামী লীগে যোগদান

পৌরসভার পরপর দুইবারের সাবেক মেয়র জামিলুর রহমান মিরন ও সাবেক কাউন্সিলর সাইফুজ্জামান সোহেলের নেতৃত্বে কৃষক শ্রমিক জনতা লীগসহ বিভিন্ন রাজনৈতিক দলের কয়েক হাজার নেতাকর্মী আওয়ামী লীগে যোগ দিয়েছেন। যোগদান উপলক্ষে শনিবার সকালে টাঙ্গাইল প্রেসক্লাব কমিউনিটি সেন্টারে জেলা আওয়ামী লীগের আয়োজনে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলমগীর খান মেনু, সাধারণ সম্পাদক ফজলুর রহমান ফারুক এতে বক্তব্য রাখেন। এ সময় তারা বক্তব্যে বলেন, আওয়ামী লীগের সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুযায়ী টাঙ্গাইল জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সভায় জামিলুর রহমান মিরন ও সাইফুজ্জামান সোহেলকে দলের প্রাথমিক সদস্য পদ দেয়া হয়।