১৭ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আর সংক্ষিপ্ত সংবাদ

  • সাতক্ষীরায় অস্ত্রসহ চার ডাকাত আটক

স্টাফ রিপোর্টার, সাতক্ষীরা ॥ আশাশুনিতে ৩ রাম দাসহ চার ডাকাতকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে এলাকাবাসী। এ সময় ডাকাতদের হামলায় স্থানীয় দুই ব্যক্তি গুরতর আহত হয়েছেন। শুক্রবার রাত আড়াইটার দিকে আশাশুনি উপজেলার খাজরা ইউনিয়নে এ ঘটনাটি ঘটে। আহতরা হলেন খাজরা গ্রামের সাইফুল ইসলাম (৪০) ও আনারুল ইসলাম (৩৮)। রাতেই তাদের উদ্ধার করে পার্শ্ববর্তী খুলনার কয়রা উপজেলার জায়গীরমহল স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। এ ছাড়া আটককৃতদের মধ্যে মঞ্জুরুল, তকমারুল ও কালামের নাম জানা গেছে। তাদের পুলিশ পাহারায় সাতক্ষীরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

শাহজাদপুরে ১৫৪ বাড়িতে বিদ্যুত সংযোগ

সংবাদদাতা, শাহজাদপুর (সিরাজগঞ্জ), ১২ সেপ্টেম্বর ॥ শনিবার শাহজাদপুর উপজেলার জিগারবাড়ি গ্রামে ১৫৪টি আবাসিক মিটারে বিদ্যুত সংযোগের উদ্বোধন করেন, স্থানীয় এমপি হাসিবুর রহমান স্বপন। শাহজাদপুর পল্লী বিদ্যুত সমিতির আওতায় প্রত্যন্ত গ্রাম অঞ্চলে বিদ্যুতায়ন প্রকল্পের মাধ্যমে ১৫৪টি বসতবাড়ি আলোকিত করা হয়। উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান প্রফেসর আজাদ রহমান, তুষার কান্তি দাস, জুলফিকার রহমান।

বিনামূল্যে চিকিৎসা

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১২ সেপ্টেম্বর ॥ শনিবার জেলার রাণীনগরে তাজমা শিল্প প্রতিষ্ঠানের পক্ষ থেকে এলাকার গরিব, অসহায় ও দুস্থদের জন্য ফ্রি চিকিৎসা সেবা কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে। রাণীনগর বাজারের খাজুরিয়াপাড়া কমপ্লেক্সে তাজমা দাতব্য চিকিৎসালয়ের কার্যক্রমের উদ্বোধন করা হয়। এখানে প্রতি শনিবার গরিব ও অসহায় রোগীদের বিনামূল্যে ওষুধসহ যাবতীয় চিকিৎসা সেবা প্রদান করা হবে বলে জানান ডাঃ আব্দুর রাজ্জাক।

লোকালয়ে প্রাণ গেল হরিণের

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ১২ সেপ্টেম্বর ॥ আপন আনন্দে ঘুরে বেড়ানোই কাল হলো হরিণটির। বন থেকে লোকালয়ে এসে জনতার ধাওয়া খেয়ে জালে আটকে প্রাণ দিতে হলো তাকে। শনিবার সকালে টাঙ্গাইলের ঘাটাইল উপজেলার সরাবাড়ি গ্রামের মইকার চেগার এলাকায় ঘটনাটি ঘটে। এলাকাবাসী জানায়, সকাল ৯টার দিকে এলাকাবাসী মজিদ মিয়ার বেগুনক্ষেতে একটি হরিণ দেখতে পায়। এ সময় জনতা ধাওয়া করলে হরিণটি বেগুনক্ষেতের জালের বেড়ার সঙ্গে আটকে যায়।

সাপাহারে আজ অশ্রু বিসর্জনের দিন

নিজস্ব সংবাদদাতা, নওগাঁ, ১২ সেপ্টেম্বর ॥ ১৩ সেপ্টেম্বর নওগাঁর সাপাহারবাসীর জন্য ভয়াবহ, শোকাবহ ও অশ্রু বিসর্জনের দিন। এই দিন সাপাহারকে শত্রুমুক্ত করতে গিয়ে এলাকার ২১ বীরসহ নাম না জানা অনেক মুক্তিযোদ্ধা তাদের প্রাণ বিসর্জন দিয়েছিলেন। তাই বছর ঘুরে এই দিনটি এলে সাপাহারের মুক্তিকামী মানুষ ও সন্তানহারা মা ভাই হারা বোন তাদের হারিয়ে যাওয়া সন্তান ও ভাইয়ের কথা মনে করে দিনটি স্মরণে অঝোরে চোখের পানি বিসর্জন দেয়। অনেকের মতে নওগাঁ জেলার সবচেয়ে বড় ও ভয়াবহ মুক্তিযুদ্ধ ছিল এটি, জেলার অন্য কোথাও এত বড় যুদ্ধ সংঘটিত হয়নি বলে অনেক মুক্তিযোদ্ধা জানান। এলাকার প্রত্যক্ষদর্শী সে দিনের যুদ্ধে অংশগ্রহণকারী ভাগ্যক্রমে বেঁচে যাওয়া যুদ্ধাহত মুক্তিযোদ্ধা এসএম জাহিদুল ইসলাম, মনছুর আলী, আঃ রাজ্জাকসহ একাধিক মুক্তিযোদ্ধা ও এলাকার প্রবীণ ব্যক্তিদের কাছ থেকে জানা যায়, দেশে মুক্তিযুদ্ধ শুরু হওয়ার পর থেকে তৎকালীন সাপাহার হাইস্কুল বর্তমান পাইলট স্কুল মাঠ ও পাশের পুকুর পাড়ে পাকি সেনারা তাদের শক্তিশালী ঘাঁটি স্থাপন করে। আর সেখান থেকেই প্রতিদিন তারা এলাকার বিভিন্ন গ্রামে গ্রামে গিয়ে অসহায় মানুষের ধনসম্পদ লুট পাট, মা-বোনদের ইজ্জত লুণ্ঠন করে এলাকায় ত্রাসের রাজত্ব কায়েম করে। দেশের এই প্রতিকূল অবস্থায় তৎকালীন পাকিহানাদার লেঃ শওকত আলীর অধীনস্থ সাপাহারের সেই শক্তিশালী ক্যাম্পটিকে উৎখাত করে নরপিশাচদের কবল থেকে অসহায় নিরস্ত্র মানুষকে রক্ষা করার দৃঢ় প্রত্যয় নিয়ে যুদ্ধের প্রস্তুতি নেয় সাহসী মুক্তিযোদ্ধার দল। এদিন এলাকার ও পার্শ্ববর্তী মহাদেবপুর উপজেলার ৮০ বীর মুক্তিযোদ্ধার দল ঐক্যবদ্ধ হয়ে সুযোগ বুঝে এ দিনে তারা মিত্রবাহিনীর মেজর রাজবীর সিংয়ের আদেশ ও ইপিআরএর হাবিলদার আহম্মদউল্লাহর নেতৃত্বে হামলা করে।

জয়পুরহাটে প্রতিবন্ধী শিশু ধর্ষিত

নিজস্ব সংবাদদাতা, জয়পুরহাট, ১২ সেপ্টেম্বর ॥ জয়পুরহাটের প্রতিবন্ধী শিশুকে ধর্ষণ করেছে প্রতিবেশী এক যুবক। শুক্রবার দুপুরে এ ঘটনা ঘটেছে। এ ব্যাপারে সদর থানায় শনিবার মামলা দায়ের করা হয়েছে। ধর্ষক পলাতক রয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, সদর উপজেলার ধারকী মীরপাড়া গ্রামের রিক্সাচালক রফিকুল ইসলামের প্রতিবন্ধী মেয়ে শুক্রবার বেলা ১১টার দিকে তার দূরসম্পর্কীয় বোন মিষ্টির সাথে তাদের বাড়িতে যায়। কিছু পর সেখান থেকে সে বাড়িতে ফিরে এসে তার মা নাসিমা খাতুনকে বাড়িতে দেখতে না পেয়ে প্রতিবেশী সানির বাড়িতে খুঁজতে যায়। সানির বাড়ির বাইরে থেকে তালা দেয়া থাকায় সে মাকে ডাকতে থাকে।

ফরিদপুরে পুলিশের তাড়া খেয়ে বৃদ্ধের মৃত্যু

নিজস্ব সংবাদদাতা, ফরিদপুর, ১২ সেপ্টেম্বর ॥ ফরিদপুরের ভাঙ্গায় পুলিশের তাড়া খেয়ে পালিয়ে যাওয়ার সময় পড়ে গিয়ে বৃদ্ধ কুদ্দুছ মোল্লার (৬০) মৃত্যু হয়েছে। শুক্রবার বিকেল সাড়ে চারটার দিকে ভাঙ্গা উপজেলার চুমুরদী ইউনিয়নের চুমুরদী গ্রামে এ ঘটনা ঘটে। নিহত কুদ্দুছ মোল্লার বাড়ি পাশের গোপালগঞ্জ জেলার মুকসুদপুর উপজেলার দিগনগর ইউনিয়নের বিশ্বম্ভরদী গ্রামে।

চুমুরদী গ্রামের আনোয়ার মাতুব্বরের বাড়িতে গত কয়েকদিন ধরে ছাপড়া ঘর তুলে দুপুর থেকে গভীর রাত পর্যন্ত জুয়ার আসর বসছিল। খবর পেয়ে ভাঙ্গা থানার পুলিশ শুক্রবার দুপুরে ঘটনাস্থলে এলে জুয়ার আসর থেকে লোকজন দিকবিদিক ছোটাছুটি করে পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এ সময় দৌড় দিতে গিয়ে পড়ে যায় কুদ্দুছ মোল্লা। পড়ে গিয়ে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।

বান্দরবানে বেইলি ব্রিজ দেবে যোগাযোগ ব্যাহত

নিজস্ব সংবাদদাতা, বান্দরবান, ১২ সেপ্টেম্বর ॥ অতি বর্ষণে বেইলি ব্রিজ দেবে যাওয়ায় বান্দরবান পার্বত্য জেলার সঙ্গে রাঙ্গামাটি জেলার সড়ক যোগাযোগ ব্যাহত হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা যায়, শনিবার সকালে বান্দরবান-রাঙ্গামাটি সড়ক পথের আমতলীপাড়া এলাকায় এ ঘটনা ঘটে। ওই এলাকার বেইলি ব্রিজ হঠাৎ দেবে সড়ক যোগাযোগ ব্যাহত হয়। ফলে উভয় দিক থেকে ছেড়ে আসা যান সরাসরি চলাচল করতে না পারলেও ব্রিজের এপার-ওপারে হেঁটে পার হয়ে যাত্রীরা নিজ নিজ গন্তব্যে যাচ্ছে। স্থানীয় পাইলা অং মার্মা বলেন, বেইল ব্রিজটি হঠাৎ দেবে যান চলাচল বিঘিœত হওয়ায় যাত্রীরা ভোগান্তির মধ্যে পড়েছে। জানা গেছে, কয়েকদিনের অতি বর্ষণের কারনে স্টিল ব্রিজটির নিচ থেকে মাটি সরে দেবে যায় এবং ব্রিজের এক পাশ হেলে পড়ে, ফলে যান চলাচল ঝুঁকিপূর্ণ হয়।

গাইবান্ধায় বাড়ছেই ডায়রিয়া

নিজস্ব সংবাদদাতা, গাইবান্ধা, ১২ সেপ্টেম্বর ॥ জেলা শহর, শহরতলি ও পৌর এলাকার ডায়রিয়ার সার্বিক পরিস্থিতির আরও অবনতি হয়েছে। গত তিন দিনে গাইবান্ধার এসব এলাকায় প্রায় সোয়া ৪শ’ ডায়রিয়া রোগী আক্রান্ত হয়েছে। শনিবার পর্যন্ত আধুনিক হাসপাতলের বিভিন্ন ওয়ার্ড, মেঝে-ফ্লরে প্রায় ৩শ’ ৯৩ জন রোগী ভর্তি হয়েছে এবং জরুরী চিকিৎসা নিয়েছে। হাসপাতালের মেঝেতে জায়গা না পেয়ে হাসপাতাল সংলগ্ন ব্র্যাক স্বাস্থ্য বিভাগের খোলা একটি অস্থায়ী ক্যাম্পেও ১৯ জন ডায়রিয়া রোগী ভর্তি হয়ে এখন চিকিৎসা নিচ্ছে।

রংপুরে অস্ত্রসহ কাউন্সিলর আটক

স্টাফ রিপোর্টার, রংপুর ॥ অবৈধ বিদেশী পিস্তল ও গুলিসহ রংপুর সিটি কর্পোরেশনের ১৪নং ওয়ার্ড কাউন্সিলর রাজু আহমেদকে গ্রেফতার করেছে র‌্যাব। শুক্রবার রাতে রেল স্টেশন সংলগ্ন ফেনসিডিল ব্যবসায়ীর বাসা থেকে তাকে গ্রেফতার করে র‌্যাব। এ বিষয়ে র‌্যাব সদস্য মোস্তাফিজার রহমান বাদী হয়ে শুক্রবার রাতেই কোতোয়ালি থানায় অস্ত্র আইনে মামলা করে তাকে পুলিশের কাছে সোপর্দ করেছে।

দ্বিতীয় বিয়েতে বাধা টেকনাফে স্ত্রীর হাত পা বেঁধে যৌনাঙ্গে মরিচের গুঁড়ো

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ দ্বিতীয় বিয়েতে বাধা দেয়ায় স্ত্রীর হাত-পা বেঁধে যৌনাঙ্গে মরিচের গুঁড়ো ঢুকিয়ে দিয়ে জঘন্য নির্যাতন চালিয়েছে পাষ- স্বামী। টেকনাফের বাহারছড়ার শামলাপুর বাজারে শুক্রবার সকালে মধ্যযুগীয় নির্যাতনের এ ঘটনা ঘটেছে। এহেন জঘন্য ঘটনার পর নরপশু স্বামীকে হাতের কাছে পেয়েও রহস্যজনক কারণে ছেড়ে দিয়েছে বলে শামলাপুর তদন্ত কেন্দ্রের পুলিশের বিরুদ্ধে অভিযোগ উঠেছে। অসহায় নির্যাতিত গৃহবধূর সাহায্যে এগিয়ে না এসে স্থানীয় প্রভাবশালী ব্যক্তিদের কেউ কেউ তা ধামাচাপা দিতে তৎপর রয়েছেন। সূত্রে জানা গেছে, জেলার উখিয়া কোর্টবাজারের ডিশ লাইনের ব্যবসায়ী বেদার স্ত্রীসহ শামলাপুর বাজারে ভাড়াবাসায় অবস্থান করে ব্যবসা চালায়। শামলাপুরের এক কোম্পানির আত্মীয়কে বিয়ে করার প্রস্তুতি নিলে স্ত্রী এতে বাধা দেয়। পাষ- স্বামী ক্ষিপ্ত হয়ে ঘরের দরজা-জানালা বন্ধ করে স্ত্রীকে উলঙ্গ করে হাত-পা বেঁধে যৌনাঙ্গে মরিচের গুঁড়ো ঢুকিয়ে দেয়।

সন্ত্রাসের প্রতিবাদে চট্টগ্রামে ফল ব্যবসায়ীদের বিক্ষোভ

স্টাফ রিপোর্টার, চট্টগ্রাম অফিস ॥ সন্ত্রাস ও চাঁদাবাজের প্রতিবাদ করে দু’ঘণ্টা দোকান-আড়ত বন্ধ রেখে চট্টগ্রামের ফলম-ির ব্যবসায়ীরা প্রতিবাদ সমাবেশ ও বিক্ষোভ প্রদর্শন করেছে। সমাবেশে ব্যবসায়ীরা চাঁদাবাজির জন্য স্থানীয় দুটি সন্ত্রাসী বাহিনীর পাশাপাশি পুলিশের বিরুদ্ধেও অভিযোগ তোলেন। শনিবার ফলম-ি এলাকায় মানববন্ধনের ঘোষণা দিয়েছে চট্টগ্রাম ফল ব্যবসায়ী সমিতি। এ ছাড়া চাঁদাবাজ ও সন্ত্রাসীদের গ্রেফতারে এক সপ্তাহের সময় বেঁধে দেয়া হয়েছে।

এর আগে শুক্রবার রাতে চাঁদা না দেয়ায় ফলম-িতে ব্যবসায়ীদের ওপর হামলা চালায় একদল সন্ত্রাসী। এতে আবদুর রহমান নামের এক ফল ব্যবসায়ী আহত হন। প্রতিবাদে রাতেই সড়ক অবরোধ করে ব্যবসায়ীরা। এর ধারাবাহিকতায় শনিবার সকালে পাইকারি দোকান ও আড়ত মিলে প্রায় আড়াই শ’ দোকান বন্ধ রাখা হয়। সকাল দশটার দিকে ব্যবসায়ী ও শ্রমিক-কর্মচারীরা রাস্তায় নেমে বিক্ষোভ প্রদর্শন করেন।

আজ থেকে ইবি’র

ভর্তি শুরু ॥ নতুন

তিন বিভাগ

ইবি সংবাদদাতা ॥ কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৫-১৬ শিক্ষাবর্ষে অনার্স প্রথম বর্ষের ভর্তির আবেদন আজ থেকে শুরু হচ্ছে। অনলাইনের মাধ্যমে এ আবেদন করা যাবে ১৫ অক্টোবর পর্যন্ত। এবার ভর্তি পরীক্ষায় নতুন করে তিনটি বিভাগ অন্তর্ভুক্ত করা হয়েছে বলে রেজিস্ট্রার অফিস সূত্রে জানা গেছে। নতুন তিনটি বিভাগ হলো যথাক্রমে মার্কেটিং, ফোকলোর ও রাষ্ট্রবিজ্ঞান। জানা যায়, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের ২৫ বিভাগের ভর্তি পরীক্ষা ৮টি ইউনিটের মাধ্যমে অনুষ্ঠিত হবে। নতুন তিনটি বিভাগের মধ্যে ফোকলোর বিভাগকে ‘বি’ ইউনিটে, রাষ্ট্রবিজ্ঞান বিভাগকে ‘সি’ ইউনিটে এবং মার্কেটিং বিভাগকে ‘জি’ ইউনিটে অন্তর্ভুক্ত করা হয়েছে। ফোকলোর বিভাগে আসন সংখ্যা ৮০ এবং মার্কেটিং ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগে আসন সংখ্যা ৭৫ করে নির্ধারণ করা হয়েছে। এদিকে গত শুক্রবার অনুমোদিত ফোকলোর বিভাগে প্রফেসর ড. শাহিনুর রহমান, মার্কেটিং বিভাগে প্রফেসর ড. জাকারিয়া রহমান ও রাষ্ট্রবিজ্ঞান বিভাগে প্রফেসর ড. রাকিবা ইয়াসমিনকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। উল্লেখ্য, ভর্তি সংক্রান্ত যে কোন তথ্য বিশ্ববিদ্যালয়ে ওয়েবসাইট িি.িরঁ.ধপ.নফ এর মাধ্যমে জানা যাবে।

দুই যুবক ও বৃদ্ধার

লাশ উদ্ধার

জনকণ্ঠ ডেস্ক ॥ কিশোরগঞ্জ ও শেরপুরে দুই যুবক এবং কালকিনিতে বৃদ্ধার লাশ উদ্ধার করা হয়েছে। খবর নিজস্ব সংবাদদাতাদের।

কিশোরগঞ্জ ॥ কিশোরগঞ্জে মোস্তফা কামাল (২২) নামে এক অটোচালকের লাশ উদ্ধার করা হয়েছে। সে জেলার হোসেনপুর উপজেলার আনোহার গ্রামের বাদল মিয়ার ছেলে।

শেরপুর ॥ ঝিনাইগাতীতে নিখোঁজের ১২ দিন পর আব্দুস সামাদ (২৮) নামে এক যুবকের অর্ধগলিত লাশ উদ্ধার করেছে পুলিশ।

কালকিনি (মাদারীপুর) ॥ কালকিনি উপজেলার কাজিবাকাই এলাকার মাইজপাড়া খাল থেকে শনিবার সকালে ৬০ বছর বয়সী জহুরা বেগম নামের এক বৃদ্ধ মহিলার অর্ধগলিত লাশ উদ্ধার করেছে থানা পুলিশ।

কমিটি গঠন

খাদ্য বিভাগে ঘাপটি

মেরে থাকা স্বাধীনতা

বিরোধীদের চিহ্নিত

করার দাবি

স্টাফ রিপোর্টার, বগুড়া অফিস ॥ মোঃ তরিবুল ইসলাম রুবেলকে সভাপতি এবং মোঃ আব্দুল কাইয়ুমকে সাধারণ সম্পাদক করে মুক্তিযোদ্ধা সংসদ খাদ্য বিভাগীয় সন্তান কমান্ড গঠন করেছে রাজশাহী বিভাগীয় খাদ্য বিভাগে কর্মরত মুক্তিযোদ্ধা সন্তানরা। শনিবার সকালে বগুড়ায় শহরের নর্থওয়ে মিলনায়তনে রাজশাহী বিভাগের খাদ্য বিভাগের কর্মকর্তা কর্মচারীদের সঙ্গে মিলিত হয়ে এই কমিটি গঠন করা হয়।

মুক্তিযোদ্ধারা যেভাবে লড়াই করে দেশকে মুক্ত করেছেন সেই মুক্তিযোদ্ধার সন্তানরা সরকারের খাদ্য বিভাগে ঘাপটি মেরে থাকা স্বাধীনতার বিপক্ষ শক্তিকে চিহ্নিত করে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের দাবি জানিয়েছেন। রাজশাহী বিভাগের সকল জেলা ও উপজেলায় খাদ্য বিভাগে কর্মকর্তা ও কর্মচারী পর্যায়ে কর্মরত মুক্তিযোদ্ধাদের সন্তানরা একত্রিত হয়ে কাজ করার সিদ্ধান্ত নিয়েছেন। তারা লক্ষ্য করছেন খাদ্য বিভাগে স্বাধীনতার বিপক্ষ শক্তি ও কুশীলব সরকারের ভালো কাজকে ব্যর্থ করে দিতে নানাভাবে উস্কানি দিচ্ছে, অস্থিরতা ও বিশৃঙ্খলার সৃষ্টি করছে। কখনও ছদ্মবেশে সাধু সেজে স্বনামে বেনামে প্রতিষ্ঠানকে কলঙ্কিত করছে। তাদের স্বরূপ উদঘাটন করে উর্ধতন কর্তৃপক্ষের মাধ্যমে শাস্তিমূলক ব্যস্থা গ্রহণের আহ্বান জানান নবগঠিত এই সংগঠন।

মানবপাচার রোধে রোডমার্চ

নিজস্ব সংবাদদাতা, সিদ্ধিরগঞ্জ, নারায়ণগঞ্জ, ১২ সেপ্টেম্বর ॥ আড়াইহাজার উপজেলার অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এর উদ্যোগে শনিবার দুপুরে আড়াইহাজার পৌরসভার মাঠে নৌপথে মালয়েশিয়া মানবপাচার প্রতিরোধে জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে পথসভা ও রোড মার্চ কর্মসূচী পালিত হয়। শাকিরুল ইসলামের সভাপতিত্বে উপস্থিত ছিলেন মানবাধিকার ও নারী নেত্রী হামিদা হোসেন, আইন ও সালিশ কেন্দ্রের নির্বাহী পরিচালক নুর খান, নির্বাহী ম্যাজিস্ট্রেট শরিফুল হক, কর্মজীবী নারী ফোরামের সহ-সভাপতি উম্মে হাছান ঝলমল প্রমুখ।

বাকৃবিতে আনন্দ র‌্যালি

বাকৃবি সংবাদদাতা ॥ বর্ণাঢ্য আনন্দ র‌্যালি, বিনামূল্যে রক্তের গ্রুপ নির্ণয় ও আলোচনাসভা অনুষ্ঠান আয়োজনের মধ্য দিয়ে স্বেচ্ছায় রক্তদাতাদের সংগঠন বাঁধন’র প্রতিষ্ঠাবার্ষিকী পালন করেছে বাঁধন বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয় (বাকৃবি) জোনাল পরিষদ। জানা যায়, বিকেল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম সম্মেলন ভবনের সামনে থেকে সুসজ্জিত একটি আনন্দ র‌্যালির আয়োজন করে সংগঠনটি। আনন্দর‌্যালিতে ড. মোঃ আলমগীর হোসেন, ড. আল মামুন, ড. হামিদুল ইসলাম ড. মোঃ মনিরুজ্জামান, ড. মাহমুদুল হাসান শিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

টেকনাফে পানিতে ডুবে দুই ভাইয়ের মৃত্যু

স্টাফ রিপোর্টার, কক্সবাজার ॥ টেকনাফ শাহপরীর দ্বীপে খালে ডুবে দুই শিশুর মৃত্যু ঘটেছে। পিতার কাছ থেকে মাছ নিয়ে ঘরে ফেরার পথে শনিবার সকাল ৯টায় শাহপরীর দ্বীপ খালে এ দুর্ঘটনা ঘটে। জানা যায়, স্থানীয় ডাংগরপাড়ার মনির উল্লাহ বেড়িবাঁধের ভাঙ্গা অংশে শাহপরীর দ্বীপ খালে মাছ ধরতে যায়। তার দুই শিশু সন্তান মহি উদ্দীন (৯) ও ইরফান উদ্দীন (৭) মাছ নিয়ে ফেরার পথে দু’জনই মারা যায়। নিহত সহোদর ডাংগর পাড়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের ছাত্র।

নীলফামারীতে

রিক্সাচালক

স্টাফ রিপোর্টার, নীলফামারী থেকে জানান, মাছ ধরতে গিয়ে পুকুরে ডুবে বকুল হোসেন (৩০) নামের এক রিক্সাচালকের মৃত্যু হয়েছে। শনিবার সকালে জেলা সদরের ইটাখোলা ইউনিয়নের কানিয়ালখাতা গাবেরতল গ্রামে এ দুর্ঘটনা ঘটে। দুপুরে ফায়ার সার্ভিসের ডুবুরি দল রংপুর থেকে এসে পুকুর থেকে লাশ উদ্ধার করে।

নিহত রিক্সাচালক ডোমার উপজেলার ভোগডাবুরী ইউনিয়নের মুন্সিপাড়া গ্রামের আবু তাহেরের ছেলে। সে প্রায় ৭ বছর আগে কানিয়ালখাতা গাবেরতল গ্রামের মৃত ওসমান গনির মেয়ে অজিফাকে বিয়ে করে শ্বশুরবাড়িতেই বসবাস করে আসছিল।