২৬ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

জনপ্রশাসনে ২৫ কর্মকর্তার রদবদল

অনলাইন রিপোর্টার ॥ চার জন অতিরিক্ত সচিব এবং ২১ জন যুগ্ম-সচিবের দপ্তর বদল করেছে সরকার। রবিবার জনপ্রশাসন মন্ত্রণালয় আলাদাভাবে এসব বদলির আদেশ জারি করে।

ত্রাণ মন্ত্রণালয়ে সংযুক্ত জনপ্রশাসন মন্ত্রণালয়ের বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) অতিরিক্ত সচিব অমিত কুমার বাউলকে পরিবেশ ও বন মন্ত্রণালয়ে এবং ওএসডি অতিরিক্ত সচিব মো. জাকির হোসেন আকন্দকে ত্রাণ মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি অতিরিক্ত সচিব মো. সামসুজ্জামানকে একই মন্ত্রণালয়ে পদায়ন করে পরবর্তী পদায়নের জন্য জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত অতিরিক্ত সচিব মো. নুরুন্নবী মৃধাকে ওএসডি করা হয়েছে।

বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য যুগ্ম-সচিব নাজমা বেগম ও কৌশল্যা রাণী বাগচীকে ওএসডি করা হয়েছে; ঢাকা উত্তর সিটি করপোরেশনের সচিব মো. আবু সাঈদ শেখকে পাট মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্টের পরিচালক যুগ্ম-সচিব আব্দুল হালিমকে বিদ্যুৎ বিভাগে সংযুক্তি দিয়ে ‍খুলনা সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. আব্দুল হান্নান বিশ্বাসকে ওএসডি করেছে সরকার।

বিআরটিসির পরিচালক মুন্সী ইকবাল হোসেনকে ওএসডি, টেক্সাইল ইঞ্জিনিয়ারিং কলেজ আপগ্রেড শীর্ষক প্রকল্পের প্রকল্প পরিচালক মো. মহসিনুল আলম এবং ট্রেড সাপোর্ট প্রোগ্রামের প্রকল্প পরিচালক ফকির ফিরোজ আহমেদকে ওএসডি করা হয়েছে।

বাংলাদেশ ট্রেড সাপোর্ট প্রোগ্রামের উপ-প্রকল্প পরিচালক মো. আব্দুস ছালামকে ওএসডি এবং ওএসডি যুগ্ম-সচিব রুহিদাস যোদ্দারকে বাণিজ্য মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে।

প্রাথমিক শিক্ষা উন্নয়ন প্রকল্পের প্রকল্প পরিচালক আবু সাঈদ সালাহ উদ্দিন মাহমুদকে ওএসডি করে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ে সংযুক্তি দেওয়া হয়েছে।

এছাড়া জনপ্রশাসন মন্ত্রণালয়ে ন্যস্ত যুগ্ম-সচিব আনোয়ারা বেগমকে পরবর্তী পদায়নের জন্য করা হয়েছে ওএসডি।

আলাদা আদেশে ওএসডি যুগ্ম-সচিব পরেশ চন্দ্র রায়কে বিদ্যমান বস্ত্র প্রক্রিয়াকরণ কেন্দ্রের বিএনআরআইকরণ প্রকল্পের প্রকল্প পরিচালক এবং ওএসডি যুগ্ম-সচিব মোহা. আমজাদ হোসেনকে বিআরটিসির পরিচালক করা হয়েছে।

বস্ত্র মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি যুগ্ম-সচিব মো. শাহাদাত হোসেন মজুমদারকে প্রধানমন্ত্রীর শিক্ষা সহায়তা ট্রাস্ট্রের পরিচালক এবং স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের যুগ্ম-সচিব মো. মোশাররফ হোসনেক জাতীয় মানবাধিকার কমিশনের পরিচালক নিয়োগ দেওয়া হয়েছে।

মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের প্রকল্প পরিচালক হিসাবে বদলির আদেশাধীন মোহাম্মদ মোজাক্কের আলীকে বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য এবং পরিবেশ ও বন মন্ত্রণালয়ে সংযুক্ত ওএসডি যুগ্ম-সচিব রলজিৎ চন্দ্র সরকারকে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের পরিচালক করা হয়েছে।

এছাড়া ওএসডি যুগ্ম-সচিব মো. রেজাউল হককে বাংলাদেশ তাঁত বোর্ডের সদস্য এবং মাগুরা জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা গোকুল কৃষ্ণ ঘোষকে খুলনা সিটি করপোরেশেনের প্রধান নির্বাহী কর্মকর্তা নিয়োগ দিয়ে আদেশ জারি করেছে জনপ্রশাসন মন্ত্রণালয়।