২০ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

অষ্টম পে স্কেল ॥ অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসবেন না শিক্ষকরা

অষ্টম পে স্কেল ॥ অর্থমন্ত্রীর সঙ্গে আলোচনায় বসবেন না শিক্ষকরা

স্টাফ রিপোর্টার ॥ জাতীয় পে স্কেল নিয়ে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের সঙ্গে আন্দোলনরত পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা কোনো ধরনের আলোচনায় বসবেন না। রবিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ফেডারেশনের সংবাদ সম্মেলনে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।

সংবাদ সম্মেলনে সমিতির সভাপতি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদ প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ করে বলেন, আপনি প্রকাশ্য কোনো উদ্যোগ না নিলে শিক্ষকদের এই আন্দোলনে এক ইঞ্চিও ছাড় দেয়া হবে না। আর আলোচনায় বসতে হলে আমরা আপনার সঙ্গেই বসব, সেখানে অর্থমন্ত্রী থাকতে পারবেন না। অর্থমন্ত্রী থাকলে আমরা ন্যায় বিচার পাব না। এসময় অর্থমন্ত্রীকে স্বেচ্ছা অবসরে যাওয়ার পরামর্শও দেন এই শিক্ষক নেতা। সংবাদ সম্মেলনে সমিতির মহাসচিব অধ্যাপক এএসএম মাকসুদ কামালসহ অন্যান্য শিক্ষক নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এর অষ্টম বেতন স্কেলে অবমূল্যায়নের অভিযোগ এনে রবিবার সকাল থেকে দেশের ৩৭টি পাবলিক বিশ্ববিদ্যালয়ে কর্মবিরতি পালন করছেন শিক্ষকরা। বিশ্ববিদ্যালয়ে সভা-সমাবেশ ও মিশিল-মিটিংয়ের মাধ্যমে পাবলিক বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির ফেডারেশনের নেতারা এ কর্মসূচি পালন করছেন। এতে বিশ্ববিদ্যালয়গুলোতে কোন ক্লাস ও পরীক্ষা হচ্ছে না। ফেডারেশনের নেতারা সাংবাদিকদের জানিয়েছেন, বিকাল ৫টা পর্যন্ত তাদের কর্মবিরতি চলবে।

নির্বাচিত সংবাদ