১৩ ডিসেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিলুপ্ত ছিটমহলে এলজিইডি ১৭০ কোটি টাকার উন্নয়ন প্রকল্প

স্টাফ রির্পোটার, নীলফামারী॥ বাংলাদেশের নতুন ভু-খন্ড বিলুপ্ত ১১১টি ছিটমহলে আর্থ-সামাজিক ও অবকাঠামো উন্নয়নে ১৭০ কোটি টাকার কর্মপরিকল্পনা গ্রহন করা হয়েছে। প্রথম পর্যায়ে ২১৫ কিলোমিটার রাস্তা নির্মাণ, ৭১৫ মিটার ব্রীজ-কালভার্ট নির্মাণ, ১২টি গ্রোথ সেন্টার ও ৫টি কমিউনিটি ক্লিনিক নির্মাণ করা হবে। নীলফামারীর ডিমলা উপজেলার চার বিলুপ্ত ছিটমহল পরিদর্শনকালে স্থানীয় সরকার প্রকৌশল অধিদফতরের (এলজিইডি) প্রধান প্রকৌশলী শ্যামা প্রসাদ অধিকারী এ কথা জানান। শনিবার (১২ সেপ্টেম্বর) সন্ধ্যায় বিলুপ্ত বড় খানকি, বড় খানকি খারিজা, খারিজা গিতালদহ ও নগর জিগাবাড়ি পরিদর্শন শেষে রাত আটটায় নগর জিগাবাড়িতে এক মতবিনিম সভা করেন তিনি।

এলজিইডির প্রধান প্রকৌশলী শ্যামাপ্রসাদ অধিকারী জানান তিনি নীলফামারীর বিলুপ্ত ছিটমহল পরিদর্শনের আগে শুক্রবার পঞ্চগড় এবং শনিবার সকাল থেকে শুরু কুড়িগ্রাম লালমনিরহাট জেলার বিভিন্ন বিলুপ্ত ছিটমহলও পরিদর্শন করেন।

এদিকে এলজিইডি নীলফামারীর নির্বাহী প্রকৌশলী হক মাহমুদ জানান, নীলফামারীর ভেতরে বিলুপ্ত চার ছিটমহলে প্রথম পর্যায়ে ৩ দশমিক ২ কিলোমিটার সড়ক ও ১টি ব্রিজ নির্মাণ করা হচ্ছে। ডিসেম্বর নাগাদ কাজ স¤পন্ন করা হবে।