১৯ সেপ্টেম্বর ২০১৮  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রায়পুরে ছাত্রলীগের ‘বঙ্গবন্ধুকে জানো’ কর্মসূচি

রায়পুরে ছাত্রলীগের ‘বঙ্গবন্ধুকে জানো’ কর্মসূচি

সংবাদদাতা, রায়পুর, লক্ষ্মীপুর ॥ লক্ষ্মীপুরের রায়পুর উপজেলার মাধ্যমিক বিদ্যালয় ও মাদ্রাসাগুলোতে ছাত্র-ছাত্রীদেও মাঝে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লেখা অসমাপ্ত আত্মজীবনী নামের বইটি বিনামূল্যে বিতরণ করা হচ্ছে। উপজেলা ছাত্রলীগের উদ্যোগে 'বঙ্গবন্ধুকে জানো' কর্মসূচির আওতায় ছাত্রছাত্রীদের গত এক মাস ধরে এ বই দেওয়া হচ্ছে। শিক্ষার্থীরা বইটি পড়ার পর তার মধ্য থেকে কুইজ প্রতিযোগিতাও থাকবে। বিজয়ীদের ল্যাপটপসহ মূল্যবান পুরস্কার দেওয়া উদ্যোগ নিয়েছে ছাত্রলীগ।

উপজেলা ছাত্রলী সভাপতি মারুফ বিন জাকারিয়া জানান, ইতিমধ্যে রায়পুর মার্চেন্টস একাডেমি, পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়, এল এম পাইলট উচ্চ বিদ্যালয়, লুধুয়া এম এম উচ্চ বিদ্যালয়, বামনী আদর্শ উচ্চ বিদ্যালয় ও জনকল্যাণ বহুমুখী উচ্চ বিদ্যালয়সহ ১৮টি প্রতিষ্ঠানে বইটি দেওয়া হয়েছে। এ নিয়ে ব্যাপক সাড়া পাওয়া যাচ্ছে। পর্যায়ক্রমে মাধ্যমিক স্তরের প্রত্যেক শিক্ষাপ্রতিষ্ঠানে বিনামূল্যে এ বইটি দেওয়া হবে।

তিনি আরো বলেন, ছাত্রছাত্রীদের স্বাধীনতার স্থপতি বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জীবনী সম্পর্কে সঠিক ধারণা দিতে আমাদের এ কর্মসূচি। এতে তারা শিক্ষা ও বাস্তব জীবনে কাজে লাগাতে পারবে। পরবর্তীতে কুইজ প্রতিযোগিতার আয়োজন করা হবে।